বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘টক টু মেয়র’-এ বেআইনি নির্মাণের অভিযোগ, পুলিশের সঙ্গে বৈঠকে বসবেন ফিরহাদ
ফিরহাদ হাকিম।

‘টক টু মেয়র’-এ বেআইনি নির্মাণের অভিযোগ, পুলিশের সঙ্গে বৈঠকে বসবেন ফিরহাদ

  • মূলত কসবা, তিলজলা, তোপসিয়া, ইএম বাইপাস, রাজাবাজার, গার্ডেনরিচ, একবালপুর এই সমস্ত এলাকাগুলো থেকেই বেআইনি নির্মাণের অভিযোগ বেশি আসছে।

তিলোত্তমায় বেআইনি নির্মাণ এবং জলাজমি ভরাট রুখতে কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন মেয়র ফিরহাদ হাকিম। গত বৃহস্পতিবার এই বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু, জরুরি কারণ থাকায় সেই বৈঠক বাতিল হয়ে যায়। সম্প্রতি টক টু মেয়রে জলাজমি ভরাট এবং বেআইনি নির্মাণ নিয়ে ভুরি ভুরি অভিযোগ পেয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। তারপরেই বেআইনি নির্মাণ রুখতে পদক্ষেপ করতে চাইছেন তিনি। এনিয়ে পুলিশ কমিশনারের সঙ্গে দ্রুতই বৈঠকে বসতে চলেছেন মেয়র।

প্রসঙ্গত, শহরে বেআইনিভাব নির্মাণ রুখতে এর আগেও বহুবার পুলিশের সঙ্গে বৈঠক করেছেন মেয়র। প্রথমের দিকে বেআইনি নির্মাণ রুখতে ব্যবস্থা নেওয়া হলেও পরে পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ ওঠে। কিছুদিন আগেই টক টু মেয়রে এক ব্যক্তি অভিযোগ করেন, জলাজমি ভরাট এবং বে-আইনি নির্মাণ নিয়ে পুলিশকে জানালে সেই অভিযোগে বিশেষ গুরুত্ব দেওয়া হয় না। এই অভিযোগ শোনার পরেই পুলিশের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেন মেয়র। তারপরেই পুলিশ কমিশনারের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত নেন।

মূলত কসবা, তিলজলা, তোপসিয়া, ইএম বাইপাস, রাজাবাজার, গার্ডেনরিচ, একবালপুর এই সমস্ত এলাকাগুলো থেকেই বেআইনি নির্মাণের অভিযোগ বেশি আসছে। এ নিয়ে পুরবিল্ডিং ইঞ্জিনিয়াররাও পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন। তবে এনিয়ে স্থানীয় কাউন্সিলরদেরও সচেতন হওয়া উচিত বলে মনে করছেন পুরসভার আধিকারিকদের একাংশ।

যদিও এর আগেও পুলিশের সঙ্গে পুরসভা বৈঠক করেছে। কিন্তু, সেইমত কাজ না হওয়ায় পুলিশের উপর আস্থা রাখতে পারছেন না পুর আধিকারিকদের একাংশ। যদিও মেয়র পারিষদ (পরিবেশ) স্বপন সমাদ্দার দাবি করেছেন, কলকাতায় পুকুর ভরাট আগের চেয়ে অনেক কমেছে।

বন্ধ করুন