বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Weather update: চড়ছে পারদ, চোখ রাঙাচ্ছে সূর্যিমামা! শীঘ্রই আরও বাড়বে তাপমাত্রা,বাড়বে অস্বস্তি

Weather update: চড়ছে পারদ, চোখ রাঙাচ্ছে সূর্যিমামা! শীঘ্রই আরও বাড়বে তাপমাত্রা,বাড়বে অস্বস্তি

ক্রমেই আরও তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর  (HT_PRINT)

Kolkata Weather: বসন্ত যেতে না যেতেই গ্রীষ্মের অস্বস্তি, শীঘ্রই আরও বাড়বে তাপমাত্রা। 

প্রতিদিনই একটু একটু করে তাপমাত্রা বাড়ছে বাংলায়। রোদের তাপ বাড়াচ্ছে অফিসযাত্রীদের। বসন্ত বিদায়ে গ্রীষ্মের আগমনী বার্তা স্পষ্ট দেখা যাচ্ছে পরিষ্কার আকাশে। ক্রমেই তাপমাত্রা ৩৫ ডিগ্রির দিকে এগোচ্ছে। এত জলদি তাপমাত্রার ঊর্ধ্বগামী লাফ অনেকেই অনুমান করতে পারেননি। তবে যা পরিস্থিতি, তাতে ক্রমেই তাপমাত্রার পারদ ৩৫ ছাড়িয়ে গুটিগুটি পায়ে ৪০ ডিগ্রির দিকে এগোবে।

আজকে কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৪ ডিগ্রি এবং ২১ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করবে। এর আগে সোমবার কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের রাতের তাপমাত্রাও যথেষ্ট বেশি ছিল। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক। সর্বনিম্ন তাপমাত্রা ২১.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। আগামী দুই দিন রাজ্যের সব জেলার আবহাওয়া শুষ্ক থাকবে। উত্তরবঙ্গের তাপমাত্রা বাড়তে পারে দুই থেকে তিন ডিগ্রি। পাশাপাশি গাঙ্গেও পশ্চিমবঙ্গেও আগামী চার দিনে তাপমাত্রা বাড়বে অনেকটাই।

এই ক্রমবর্ধমান তাপমাত্রার জেরে অস্বস্তি আরও বাড়বে। চলতি সপ্তাহে শুক্রবার দোল উৎসব রয়েছে। সাধারণত এই সময় কালবৈশাখীর সম্ভাবনা থাকলেও এবছর সেরম কোনও পূর্বাভাস এখনও অবধি দেয়নি আবহাওয়া দফতর। একইভাবে পশ্চিমী ঝঞ্জার জেরেও কোনও বৃষ্টির কথা বলেনি আবহাওয়া অফিস। এদিকে পূর্ব বাংলাদেশে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তবে তার প্রভাব পশ্চিমবঙ্গে পড়বে কি না, তা এখনও জানা যায়নি। এদিকে পশ্চিম রাজস্থানে ইতিমধ্যেই তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রির গণ্ডি পার করেছে। খুব একটা পিছিয়ে নেই গুজরাটও।

বন্ধ করুন