বাড়ি > বাংলার মুখ > কলকাতা > চিকিৎসকদের সুরক্ষায় সস্তায় পিপিই-মাস্ক মিলবে ফেয়ার প্রাইস মেডিসিন শপে
রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজ ও সরকার অনুমোদিত ন্যায্যমূল্যের ওষুধের দোকানে পিপিই ও মাস্ক বিক্রির ছাড়পত্র দিল নবান্ন।
রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজ ও সরকার অনুমোদিত ন্যায্যমূল্যের ওষুধের দোকানে পিপিই ও মাস্ক বিক্রির ছাড়পত্র দিল নবান্ন।

চিকিৎসকদের সুরক্ষায় সস্তায় পিপিই-মাস্ক মিলবে ফেয়ার প্রাইস মেডিসিন শপে

  • মূলত বেসরকারি চিকিৎসকদের সুবিধার উদ্দেশেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

Covid-19 সংক্রমণ রুখতে বিশেষ পদক্ষেপ করল পশ্চিমবঙ্গ সরকার। রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজ ও সরকার অনুমোদিত ন্যায্যমূল্যের ওষুধের দোকানে পিপিই ও মাস্ক বিক্রির ছাড়পত্র দিল নবান্ন।

সম্প্রতি রাজ্য স্বাস্থ্য দফতরের জারি করা নির্দেশিকায় এই ঘোষণা করা হয়েছে। দফতর সূত্রে জানা গিয়েছে, মূলত বেসরকারি চিকিৎসকদের সুবিধার উদ্দেশেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

নির্দেশিকায় জানানো হয়েছে, কলকাতা ও জেলার সমস্ত মেডিক্যাল কলেজের ন্যায্যমূল্যের দোকানে পিপিই, থ্রি প্লাই ডিসপোজেবল সার্জিক্যাল মাস্ক ও পুনর্ব্যবহারযোগ্য টু প্লাই পলিপপলিন মাস্ক পাওয়া যাবে। 

বেসরকারি চিকিৎসকরা এই সমস্ত দোকানে নিজেদের প্রেসক্রিপশন প্যাডে রিকুইজিশন লিখে অথবা মেডিক্যাল কাউন্সিল থেকে পাওয়া রেডিস্ট্রেশন নম্বর পেশ করে এই সমস্ত স্বাস্থ্য নিরাপত্তা সরঞ্জাম কিনতে পারবেন। 

নির্দেশিকা অনুযায়ী, প্রত্যেক চিকিৎসক ১০টি পিপিই, ২৫টি থ্রি প্লাই ডিসপোজেবল সার্জিক্যাল মাস্ক ও পুনর্ব্যবহারযোগ্য টু প্লাই পলিপপলিন মাস্ক কিনতে পারবেন। 

এই সমস্ত সরঞ্জামের কর-সহ দামও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে সরকারি নির্দেশিকায়। জানা গিয়েছে, প্রতিটি হট টেপ যুক্ত পিপিই কিটের দাম পড়বে ৪৬০ টাকা এবং কোল্ড টেপ যুক্ত পিপিই কিটের দাম পড়বে ৪৩০ টাকা। পুনর্ব্যবহারযোগ্য টু প্লাই পলিপপলিন মাস্ক প্রতিটি ১৭টা এবং থ্রি প্লাই ডিসপোজেবল সার্জিক্যাল মাস্কের দাম প্রতিটি চার টাকা নির্দিষ্ট করা হয়েছে।

স্বাস্থ্য দফতরের নির্দেশিকায় আরও বলা হয়েছে যে, প্রতিটি সরকারি ন্যায্যমূল্যের ওষুধের দোকানের বাইরে ডিসপ্লে বোর্ডে এই সমস্ত তথ্য প্রচার করতে হবে। রাখতে হবে সরঞ্জাম বিক্রির খুঁটিনাটি হেসাবও। স্বাস্থ্য দফতরের এই ঘোষণাকে স্বাগত জানিয়েছেন রাজ্যের বেসরকারি চিকিৎসকরা। 

 

বন্ধ করুন