বাড়ি > বাংলার মুখ > কলকাতা > প্র‌য়াত দীর্ঘদিনের ছায়াসঙ্গী দিলীপ গিরি, শোকে বিহ্বল বিমান বসু
দিলীপ গিরি
দিলীপ গিরি

প্র‌য়াত দীর্ঘদিনের ছায়াসঙ্গী দিলীপ গিরি, শোকে বিহ্বল বিমান বসু

  • বুধবার তাঁর করোনা পরীক্ষাও করোনা হয়। যদিও সেই রিপোর্ট নেগেটিভ এসেছে। এর পরই শনিবার গভীর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ষাটোর্ধ্ব দিলীপ গিরি।

প্র‌য়াত বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর দীর্ঘদিনের ছায়াসঙ্গী দিলীপ গিরি। তিনি পেশায় ছিলেন আলিমুদ্দিন স্ট্রিটে সিপিএম সদর দপ্তরের গাড়িচালক। কিন্তু আদতে ছিলেন বিমান বসুর সর্বক্ষণের সঙ্গী। দীর্ঘ প্রায় ৩০ বছরের সম্পর্কের সমাপ্তিতে শোকে বাক্যহারা বিমান বসু।

জানা গিয়েছে, বৃহস্পতিবার জ্বর ও বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন দিলীপবাবু। তার আগে বুধবার তাঁর করোনা পরীক্ষাও করোনা হয়। যদিও সেই রিপোর্ট নেগেটিভ এসেছে। এর পরই শনিবার গভীর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ষাটোর্ধ্ব দিলীপ গিরি। খবর পেতেই ভেঙে পড়েন বিমান বসু।

রবিবার দুপুরে টুইটারে এই মৃত্যুসংবাদ জানিয়েছেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তিনি লিখেছেন, ‘‌কমরেড দিলীপ গিরি রাজ্য অফিস শাখার সদস্য ছিলেন। গাড়ি চালানো, রান্না, অতিথি আপ্যায়ন— সবেতেই কথা কম, কাজ বেশি করতেন। গত বুধবার টেস্ট নেগেটিভ হলেও পরের দিন থেকে জ্বরের জন্য চিকিৎসাধীন ছিলেন। গতকাল রাত ১টায় হঠাৎ কার্ডিয়াক অ্যারেস্ট হয়। তাঁর জীবনাবসানে অপূরণীয় ক্ষতি হল।’

বন্ধ করুন