বাংলা নিউজ > বাংলার মুখ > চারিদিকে মাস্ক-হীন মুখের ভিড়! সাতসকালে বাজারে হানা প্রশাসনিক কর্তাদের
প্রতীকী ছবি ।ছবি সৌজন্যে পিটিআই। (PTI)
প্রতীকী ছবি ।ছবি সৌজন্যে পিটিআই। (PTI)

চারিদিকে মাস্ক-হীন মুখের ভিড়! সাতসকালে বাজারে হানা প্রশাসনিক কর্তাদের

  • বাজারে অজস্র মুখেড় ভিড়ের মধ্যে অনেকেরই মুখে মাস্ক নেই। এমনই ছবি রবিবার সকালে পুরুলিয়ার বড়হাটে উঠে এসেছে।

করোনা ইস্যুতে ক্রমাগত মানুষকে সচেতন করতে শুরু করেছে প্রশাসন। বর্ষবরণের মেজাজে দিঘা থেকে দার্জিলিং সর্বত্রই উপচে পড়ছে ভিড়। এছাড়াও রাস্তাতেও সাধারণ মানুষের জমায়েতে অনেককেই মাস্ক পরতে দেখা যাচ্ছে না। যে হারে দেশে হু হু করে ওমিক্রন কেস বাড়ছে তাতে রীতিমতো উদ্বেগ বাড়তে শুরু করে দিয়েছে। এই পরিস্থিতিতে সারা দেশে কোভিড গ্রাফের মাঝে পশ্চিমবঙ্গের পরিসংখ্যান ত্রস্ত করছে রাজ্যবাসীকে। এদিকে, এই অবস্থায় রবিবার সকালে পুরুলিয়ার বড়হাটে বাজারে আচমকাই দেখা গেল জেলাশাসক রাহুল মজুমদারকে। কোভিড বিধি এলাকায় কতটা মানা হচ্ছে , তার খতিয়ান নিতে গিয়েছিলেন জেলাশাসক।

বাজারে অজস্র মুখেড় ভিড়ের মধ্যে অনেকেরই মুখে মাস্ক নেই। এমনই ছবি রবিবার সকালে পুরুলিয়ার বড়হাটে উঠে এসেছে। এদিকে, জেলাশাসক রাহুল মজুমদার সেখানে পৌঁছতেই ,যাঁদেরই দেখেছেন মাস্ক পরে নেই, তাঁদেরই তিনি তা পরতে বলেন। দেন সচেতনার বার্তা। এদিকে, জেলাশাসককে দেখেই মাস্ক পরার হিড়িক দেখা যায় অনেকের মধ্যে। এদিন জেলাশাসকের সঙ্গে ছিলেন পুরসভার অ্যাডমিনিস্ট্রেটার কাউন্সিলের চেয়ারপার্সন নবেন্দু মাহালী। প্রশাসনিক কর্তাদের এই তৎপরতায় অনেকের কাছেই সতর্কবার্তা যাবে বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, এদিন পুরুলিয়া বাজার এলাকাতে দেখা গিয়েছে, অনেকেই শীতের পোশাকে ঠান্ডাকে রুখতে তৎপর হলেও, মাস্ক নাকে চাপা দিয়ে করোনা রুখতে সেভাবে উদ্যোগী নন! অনেকেই মাস্ক পরে থাকলেও তা থুতনির নিচে রয়েছে। এই অবস্থা দেখে, সচেতন করেন প্রশাসনিক কর্তারা।

এদিকে, কোভিড পরিস্থিতিতে ক্রমেই উদ্বেগজনক অবস্থায় রয়েছে দেশ। হু হু করে বেড়ে যাচ্ছে আক্রান্তের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৩০ হাজার ছুঁই ছুঁই। গত একদিনে সারা দেশে আক্রান্তের সংখ্যা ২৭,৫৫৩ জন। উদ্বেগদনক হারে করোনা বাড়ছে মহারাষ্ট্রে। এদিকে, তারপরই রয়েছে পশ্চিমবঙ্গের করোনা গ্রাফ। পশ্চিমবঙ্গে , গত ২৪ ঘণ্টাতেও করোনা আক্রান্ত হয়েছেন ১০০০ হাজারের বেশি মানুষ। পরিসংখ্যান বলছে, ৪৫১২ জনের কোভিড ধরা পড়েছে গত ২৪ ঘণ্টায়। শুধুমাত্র কলকাতাতেই করোনা আক্রান্তের সংখ্যা ২০০০ পার করেছে। তিলোত্তমায় করোনা আক্রান্তের সংখ্যা ২৩৯৮জন। উদ্বেগ বাড়িয়েছে, উত্তর ২৪ পরগনা, হুগলি, হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনা।

বন্ধ করুন