বাংলা নিউজ > বাংলার মুখ > ২২ মের পেনডাউন রুখতে কড়া বার্তা নবান্নের! ছুটি নেওয়া নিয়ে জারি হল এই নিয়ম

২২ মের পেনডাউন রুখতে কড়া বার্তা নবান্নের! ছুটি নেওয়া নিয়ে জারি হল এই নিয়ম

নবান্ন। (টুইটার)

রাজ্য সরকারের হুঁশিয়ারি, সংশ্লিষ্ট অফিসে যোগ না দিলে কড়া বন্দোবস্ত নেওয়া হতে পারে। যাতে সরকারি পরিষেবা থেকে সাধারণ মানুষ বিচ্যূত না হন, তার জেরেই নিজের নিজের অফিসে আগামী ২২ মে সমস্ত রাজ্যসরকারি কর্মীদের যোগ দিতে বলা হয়েছে। এর আগে আন্দোলনরত কর্মীরা পেনডাউনের জাক দিয়েছিলেন।

এবার রাজ্যসরকারী কর্মীদের একাংশের মহার্ঘভাতার দাবিতে আন্দোলন ঘিরে কড়া বন্দোবস্ত নেওয়ার পথে নবান্ন। রাজ্য সরকার এই আন্দোলন নিয়ে বেশ খানিকটা কোমর আঁটোসাটো করে পদক্ষেপের পথে। এদিকে, আগামী ২২ মে সোমবার নতুন করে একদফা পেনডাউন কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। সেই পেনডাউন বেশ কয়েকটি সংগঠনের ডাকে দেওয়া হয়েছে। আর ওই দিন সমস্ত সরকারি কর্মীদের নিজের নিজের অফিসে যোগ দিতে বলা হয়েছে রাজ্য সরকারের তরফে।

রাজ্য সরকারের হুঁশিয়ারি, সংশ্লিষ্ট অফিসে যোগ না দিলে কড়া বন্দোবস্ত নেওয়া হতে পারে। যাতে সরকারি পরিষেবা থেকে সাধারণ মানুষ বিচ্যূত না হন, তার জেরেই নিজের নিজের অফিসে আগামী ২২ মে সমস্ত রাজ্যসরকারি কর্মীদের যোগ দিতে বলা হয়েছে। এর আগে আন্দোলনরত কর্মীরা পেনডাউনের জাক দিয়েছিলেন। এরপরও তাঁরা সেই ডাক দিয়েছেন। আর এই পেনডাউনে যাতে সরকারি পরিষেবা বিঘ্নিত না হয়,সেবিষয়ে সচেষ্ট মমতা সরকার। নবান্নের তরফে বলা হয়েছে, ২২ মে কোনও সরকারি কর্মী ক্যাজুয়াল লিভ বা অন্য যে কোনও রকমের ছুটি নিতে পারবেন না। তবে কিছু বিষয়কে এই কড়াকড়ির আওতার বাইরে রাখা হয়েছে। যদি কোনও সরকারি কর্মচারী হাসপাতালে ভর্তি থাকেন, কিম্বা কারোর বাড়িতে শোকের পরিস্থিতি হয়, বা কেউ গুরুর অসুস্থ হয়ে ছুটিতে থাকেন, কিম্বা ১৯ মের আগে নেওয়া রয়েছে চাইল্ড কেয়ার লিভ, বা মেটারনিটি লিভ, তাহলে তাঁরা এই কড়াকড়ির বাইরে থাকতে পারবেন। এই সমস্ত কারণ বদে, কেউ অন্যকারণে যদি বাইরে থাকেন, তাহলে তাঁদের বিরুদ্ধে নিতে হবে কড়া বন্দোবস্ত। কাজে যোগ না দিলে জানাতে হবে কারণ। কারণ যদি সন্তোষজনক না হয়, তাহলে বেতন কাটা যেতে পারে।

এছাড়াও নবান্ন বলছে, যাঁরা শকজরে জবাব দেবে না, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এর সঙ্গেই সরকারি কর্মীদের অফিসে হাজিরার বিষয়টি ঠিক রাখতে  হবে। এছাড়াও অফিসে কাজের পরিবেশ ঠিক রাখতে আলাদা নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার। যে বিধি লাগু রয়েছে, তাতে দুপুর দেড়টা থেকে দুটো পর্যন্ত টিফিন ব্রেক থাকবে, আগাম না জানিয়ে কেউ ছুটি নিতে পারবেন না।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

বাংলার মুখ খবর

Latest News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? Paris Olympics-এর আগেই ধাক্কা খেলেন নীরজ, নাম তুললেন Ostrava Golden Spike থেকে সানজিদা ‘বহিরাগত’, মন্তব্য করে নেটদুনিয়ার রোষানলে শারমিন সেহগাল KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! জ্যেষ্ঠ মাসের মঙ্গলবারকে কেন বলা হয় বুধোয়া মঙ্গল, জেনে নিন এই দিনের গুরুত্ব ‘আমাকে ধর্ষণ, খুনের হুমকি দিচ্ছে,’ ইউটিউবারের উপর রেগে ফায়ার স্বাতী মালিওয়াল ‘আমি খুব একটা…’, সৌমিতৃষার মতো সিরিয়ালে কাজের ইচ্ছে আদৃতেরও নেই? জবাব উচ্ছেবাবুর সিদ্দারামাইয়ার ছেলের মৃত্যু নিয়ে প্রশ্ন কুমারস্বামীর, পাল্টা আক্রমণ মুখ্যমন্ত্রী কে ঠিক, কেইবা ভুল! জোর ঝগড়া নন্দিনী-অভির, দেখুন কাণ্ড... বাংলাদেশের সাংসদ খুনে মুখ খুললেন সুন্দরী শিলাস্তি,মডেল হতে গিয়ে অন্ধকার গলিতে…

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.