দুই শীর্ষস্থানীয় কর্তার কাজিয়ার সাক্ষী থাকল কল্যাণী বিশ্ববিদ্যালয়।
দুই শীর্ষস্থানীয় কর্তার কাজিয়ার সাক্ষী থাকল কল্যাণী বিশ্ববিদ্যালয়।

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে উপাচার্যর সঙ্গে বচসার জেরে ধরনায় বসে অসুস্থ সহ-উপাচার্য

  • দুই পক্ষের কথা কাটাকাটি শেষমেশ প্রায় হাতাহাতির পর্যায়ে পৌঁছয়। প্রতিবাদে উপাচার্যর ঘরের বাইরে ধরনায় বসেন সহ-উপাচার্য ও রেজিস্ট্রার।

উপাচার্য ও সহ-উপাচার্যর বিরল সংঘাতে অচলাবস্থা সৃষ্টি হল কল্যাণী বিশ্ববিদ্যালয়ে। ঘটনার জেরে উপাচার্যর ঘরের বাইরে ধরনায় বসে অসুস্থ হয়ে পড়লেন সহ-উপাচার্য।

শুক্রবার দুই শীর্ষস্থানীয় কর্তার কাজিয়ার সাক্ষী থাকল কল্যাণী বিশ্ববিদ্যালয়। পরস্পরের বিরুদ্ধে সমান্তরাল প্রশাসন চালানোর অভিযোগ এনে বচসায় মাতলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সহ-উপাচার্য।

এ দিন বিশ্ববিদ্যালয়ে তাঁর নিজস্ব ঘর নেই বলে উপাচার্য শঙ্কর ঘোষের বিরুদ্ধে অভিযোগ তুললেন সহ-উপাচার্য গৌতম পাল। একই সঙ্গে রেজিস্ট্রার দেবাংশু রায়কে আইন লঙ্ঘন করে ছুটিতে পাঠিয়ে অবৈধ উপায়ে নতুন নিয়োগেরও অভিযোগ উপাচার্যর বিরুদ্ধে এনেছেন তিনি। গৌতম পালের দাবি, ওই পদে এর আগে বহাল হওয়া ব্যক্তিকে পুনর্নিয়োগ করতে হবে।

অভিযোগের উত্তরে উপাচার্য শঙ্কর ঘোষ জানান, তিনি নিয়ম মেনেই যাবতীয় সিদ্ধান্ত নিয়েছেন। বেআইনি কোনও পদক্ষেপ করেননি বলে তাঁর দাবি।

দুই পক্ষের কথা কাটাকাটি শেষমেশ প্রায় হাতাহাতির পর্যায়ে পৌঁছয়। প্রতিবাদে উপাচার্যর ঘরের বাইরে ধরনায় বসেন সহ-উপাচার্য ও রেজিস্ট্রার। এর কিছু ক্ষণের মধ্যেই সহ-উপাচার্য অসুস্থ হয়ে পড়েন। তাঁকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে ভরতি করা হয়।

বন্ধ করুন