বাংলা নিউজ > হাতে গরম > কাশ্মীরের লখনপুরে দুর্ঘটনার কবলে সেনার চপার, নিহত চালক ও জখম সহ-চালক
সোমবার নিয়ন্ত্রণ হারিয়ে কাশ্মীরের লখনপুরে ক্র্যাশ ল্যান্ডিং করতে বাধ্য হল ভারতীয় সেনাবাহিনীর ধ্রুব চপার।
সোমবার নিয়ন্ত্রণ হারিয়ে কাশ্মীরের লখনপুরে ক্র্যাশ ল্যান্ডিং করতে বাধ্য হল ভারতীয় সেনাবাহিনীর ধ্রুব চপার।

কাশ্মীরের লখনপুরে দুর্ঘটনার কবলে সেনার চপার, নিহত চালক ও জখম সহ-চালক

  • আচমকা দুর্ঘটনার কবলে পড়ে সেনা চপারটি। নিয়ন্ত্রণ হারিয়ে মাটিতে আছড়ে পড়ার আগে কোনও মতে ক্র্যাশ ল্যান্ড করতে বাধ্য হন দুই চালক।

সোমবার সন্ধ্যায় জম্মু ও কাশ্মীরের লখনপুরে ক্র্যাশ ল্যান্ডিং করতে বাধ্য হল ভারতীয় সেনাবাহিনীর ধ্রুব চপার। দুর্ঘটনায় নিহত হয়েছেন চপারের পাইলট। গুরুতর জখম হয়েছেন কো-পাইলট। তাঁকে ভেন্টিলেটরে রাখা হয়েছে।

কাঠুয়ার এসএসপি শৈলেন্দ্র মিশ্র প্রথমে জানান, এ দিন সন্ধ্যায়  আচমকা দুর্ঘটনার কবলে পড়ে সেনা চপারটি। নিয়ন্ত্রণ হারিয়ে মাটিতে আছড়ে পড়ার আগে কোনও মতে ক্র্যাশ ল্যান্ড করতে বাধ্য হন দুই চালক। গুরুতর আহত অবস্থায় তাঁদের সেনাঘাঁটির হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

পরে কাঠুয়ার ডেপুটি কমিশনার ও পি ভগত এএনআই-কে জানিয়েছেন, ‘সোমবার সন্ধ্যা ৭.১৫ মিনিট নাগাদ লখনপুর এলাকায় ভারতীয় সেনাবাহিনীর একটি চপার ভেঙে পড়ে। চপারের দুই চালক আহত হন এবং তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে।’

হাসপাতালে সেনা চপার পাইলটের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সেনাবাহিনী সূত্র। তাঁর সঙ্গে থাকা কো-পাইলট সংকটজনক অবস্থায় ভেন্টিলেটরে রয়েছেন। 

প্রসঙ্গত, ২০১৯ সালে তৎকালীন চিফ অফ দ্য ফোর্স-এর নর্দার্ন কম্যান্ড লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং ও অন্যান্য শীর্ষ স্তরের সেনা আধিকারিকদের নিয়ে উধমপুর থেকে ওড়ার পরে জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সেক্টরে নিয়ন্ত্রণ হারিয়ে এমার্জেন্সি ল্যান্ডিংয়ে বাধ্য হয় সেনাবাহিনীর আর একটি ধ্রুব চপার। সে যাত্রায় শেষ পর্যন্ত রক্ষা পেয়েছিলেন সেনাবাহিনীর সদস্যরা।

এ দিন দুর্ঘটনার কয়েক ঘণ্টা আগে নিয়ন্ত্রণরেখা বরাবর আবার সংঘর্ষ বিরতি নীতি লঙ্ঘন করে জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার খারি কারমারা এলাকায় আক্রমণ হানে পাকিস্তানি সেনাবাহিনী। 

পাক আক্রমণের যথোপযুক্ত জবাব দিতে পালটা ফায়ারিং শুরু করে ভারতীয় সেনাও। সন্ধ্যা ৬টায় পাওয়া শেষ খবর অনুযায়ী, দুই পক্ষের গুলির লড়াই থামেনি।

বন্ধ করুন