বাংলা নিউজ > হাতে গরম > আয়ুষ্মানের ভারতের রেটে করোনার ট্রিটমেন্ট করতে পারবেন- নার্সিং হোমদের প্রশ্ন সুপ্রিম কোর্টের

আয়ুষ্মানের ভারতের রেটে করোনার ট্রিটমেন্ট করতে পারবেন- নার্সিং হোমদের প্রশ্ন সুপ্রিম কোর্টের

ফাইল ছবি

শুধু যে সব হাসপাতাল সস্তায় জমি পেয়েছে, তাদের কিছু করোনা রোগীকে বিনামূল্যে ট্রিটমেন্ট দিতে বলছে

আয়ুষ্মান ভারতের আওতায় যে দাম ধার্য করা আছে, সেই টাকায় কি কোভিড রোগীদের চিকিত্সা করতে পারবেন? বেসরকারি হাসপাতালগুলির কাছে রীতিমত চ্যালেঞ্জ ছুঁড়ে দিল সুপ্রিম কোর্ট। আয়ুষ্মান ভারতের আওতায় গরীবদের বিমাপরিষেবা দেওয়া হয়। 

এদিন প্রধান বিচারপতি বোবডের নেতৃত্বাধীন বেঞ্চ বলে যে তারা সব হাসপাতালকে বিনা পয়সায় করোনা রোগীগের চিকিত্সা করতে বলছেন না। শুধু যে সব হাসপাতাল সস্তায় জমি পেয়েছে, তাদের কিছু করোনা রোগীকে বিনামূল্যে ট্রিটমেন্ট দিতে বলছে। 

প্রধানবিচারপতি বলেন যে আমি শুধু জানতে চাই হাসপাতালগুলি আয়ুষ্মান ভারতের রেটে ট্রিটমেন্ট দিতে প্রস্তুত কিনা। সরকারের তরফে সলিসিটার জেনারেল তুষার মেহতা বলেন যে সরকার সাধ্যমতো গরীবদের সাহায্য করার চেষ্টা করছে। যাদের টাকা নেই চিকিত্সা করানোর তাদের জন্য আছে আয়ুষ্মান ভারত।  দুই সপ্তাহ পর ফের এই মামলার শুনানি করবে সুপ্রিম কোর্ট। 

প্রাথমিক ভাবে করোনা পরীক্ষার জন্য সর্বোচ্চ ৪৫০০ টাকার ঊর্ধ্বসীমা বেঁধে দিয়েছিল কেন্দ্র।। পরে অবশ্য সেই ঊর্ধ্বসীমা তুলে দিয়েছে কেন্দ্র। 

 

হাতে গরম খবর
বন্ধ করুন

Latest News

কেমন হল ICSE-র ইংরেজি পরীক্ষা? গতবারের থেকেও কঠিন? কী বলছে পড়ুয়া ও শিক্ষকরা? নিশীথ প্রামাণিক নিয়ে বিরাট রায় দিল কলকাতা হাইকোর্ট, স্বস্তি বাড়ল গেরুয়া শিবিরে আরও কয়েকটা বছর KKR-এ খেলতাম, আমার ব্যাঙ্ক ব্যালেন্সও বাড়ত: মনোজ তিওয়ারি ৮৭তে পা, জন্মদিনে কেন কারোর সঙ্গে দেখা করতে চাইলেন না মহানায়কের নায়িকা সাবিত্রী? তিনে পা দিল জেহ! বার্থ ডে পার্টিতে চাঁদের হাট,হাজির মামা রণবীর থেকে রাহা, সোনমরা সৌরভের কীর্তিকে কুর্নিশ, লর্ডস স্টেডিয়ামের রেপ্লিকা বানিয়ে দাদাকে উপহার মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য ১০ টাকা করে অনুদান, পোর্টাল চালু করবে পর্ষদ সব বাধা বিপত্তির কাটিয়ে ফের কাছাকাছি আসছে সূর্য-দীপা? জোড়া লাগবে ভাঙা সংসার? মুম্বইয়ে নতুন ফ্ল্যাট কিনে ফেললেন যশস্বী, দাম পাঁচ কোটিরও বেশি 'শৈশবের একটাই ট্রেজার…', আমিন সায়ানির প্রয়াণে শোকস্তব্ধ ‘একলব্য’ মীর কী বললেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.