বাড়ি > কর্মখালি > ESI jobs 2020: প্রায় ১০,০০০ শূন্যপদে নিয়োগ করবে কেন্দ্রীয় শ্রম মন্ত্রক
ESI-তে আগামী ৩ মাসের মধ্যে প্রায় ১০ হাজার শূন্যপদে নিয়োগ করা হবে, ঘোষণা শ্রমমন্ত্রীর।
ESI-তে আগামী ৩ মাসের মধ্যে প্রায় ১০ হাজার শূন্যপদে নিয়োগ করা হবে, ঘোষণা শ্রমমন্ত্রীর।

ESI jobs 2020: প্রায় ১০,০০০ শূন্যপদে নিয়োগ করবে কেন্দ্রীয় শ্রম মন্ত্রক

  • ESI-তে আগামী ৩ মাসের মধ্যে প্রায় ১০ হাজার শূন্যপদে নিয়োগ করা হবে।

কেন্দ্রীয় সরকারের শ্রম মন্ত্রকের অধীনে এমপ্লয়িজ স্টেট ইনসিওরেন্স কর্পোরেশন লিমিটেড বা ESI-তে আগামী ৩ মাসের মধ্যে প্রায় ১০ হাজার শূন্যপদে নিয়োগ করা হবে। কেন্দ্রীয় শ্রম মন্ত্রকের তরফে এ কথা জানালেন শ্রমমন্ত্রী সন্তোষকুমার গঙ্গওয়ার।

শ্রমমন্ত্রী সন্তোষকুমার গঙ্গওয়ার বলেন, ESI- নন-মেডিক্যাল স্টাফ পদে দীর্ঘ দিন ধরেই প্রায় ৯ হাজার শূন্যপদ খালি আছে। পাশাপাশি, এ বছর অবসরের কারণে আরও বেশ কয়েকটি শূন্যপদ তৈরি হবে। তাই দ্রুত সেই সমস্ত পদ পূরণ করা হবে। দেশে কোভিড পরিস্থিতির মোকাবিলা করতে বর্তমানে চিকিৎসক-সহ একাধিক স্বাস্থ্যকর্মীর দরকার। তাই ১০ হাজার শূন্যপদে নিয়োগ করার কথা ঘোষণা করা হল।

পাশাপাশি ESI হাসপাতালে চিকিৎসক-সহ একাধিক মেডিক্যাল পদের শূন্যপদে নিয়োগ করা হবে বলে জানিয়েছে শ্রম মন্ত্রক। পাশাপাশি মন্ত্রকের তরফে আরও জানানো হয়েছে, অতিমারী পরিস্থিতির জন্যেই এই সমস্ত পদে নিয়োগের পরীক্ষা হবে অনলাইনে।

৩ মাসের মধ্যেই এই ১০ হাজার শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। পরীক্ষা কিভাবে হবে, অর্থাৎ কোনও এজেন্সির মাধ্যমে নেওয়া হবে নাকি স্ট্যান্ডিং কমিটির মাধ্যমে নিয়োগ করা হবে সে সম্পর্কে খুব তাড়াতাড়ি সমস্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শ্রমমন্ত্রী।

বন্ধ করুন