বাংলা নিউজ > কর্মখালি > GATE Examination 2022: অ্যাডমিট কার্ড প্রকাশ নিয়ে কী জানাল খড়গপুর আইআইটি?
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

GATE Examination 2022: অ্যাডমিট কার্ড প্রকাশ নিয়ে কী জানাল খড়গপুর আইআইটি?

  • আপাতত গেট-এর ওয়েবসাইট https://gate.iitkgp.ac.in/ -এ নজর রাখার পরামর্শ দেওয়া হয়েছে পরীক্ষার্থীদের।

গ্র্যাজুয়েট অ্যাপ্টিট্যুড টেস্ট ইন ইঞ্জিনিয়ারিং বা গেট পরীক্ষার ২০২২ সালের অ্যাডমিটকার্ড প্রকাশের দিন আরও পিছিয়ে গেল। এর আগে এই পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ হওয়ার কথা ছিল ৭ জানুয়ারি। তবে শুক্র , গেট ২০২২ পরীক্ষার নিয়ামক প্রতিষ্ঠান খড়গপুর আইআইটি জানিয়ে দিয়েছে খুব শিঘ্রই তারা জানিয়ে দেবে যে গেট ২০২২ পরীক্ষার অ্যাডমিট কার্ড কবে থেকে পাওয়া যাবে। এজন্য গেট-এর ওয়েবসাইটে পরীক্ষার্থীদের নজর রাখার বার্তা দেওয়া হয়েছে। কোনও মতেই কোনও ভুয়ো খবরে কান দিয়ে ওয়েবসাইটে নজর রাখার কথাও জানানো হয়েছে।

গেট ২০২২ সালের অ্যাডমিট কার্ড কবে প্রকাশিত হবে তা নিয়ে এখনও সেভাবে স্পষ্টভাবে কিছু জানায়নি খড়গপুর আইআইটি। তবে আপাতত গেট-এর ওয়েবসাইট https://gate.iitkgp.ac.in/ -এ নজর রাখার পরামর্শ দেওয়া হয়েছে পরীক্ষার্থীদের। উল্লেখ্য, আইআইটি খড়গপুরের তরফে এই পরীক্ষার অ্যাডমিট কার্ড বা পরীক্ষা সম্পর্কীয় যাবতীয় তথ্যের ক্ষেত্রে ভুয়ো খবর থেকে সাবধান থারার পরামর্শ দেওয়া হয়েছে। এর আগে, এই পরীক্ষার হল টিকিট কীভাবে ডাউনলোড করতে হবে, তা জানাতে একটি প্রক্রিয়ার উল্লেখ করা হয়। সেখানে লেখা ছিল, প্রথমে গেট-এর অফিশিয়াল ওয়েবসাইট https://gate.iitkgp.ac.in/- এ যেতে হবে। ওয়েবসাইটে গিয়ে ২০২২ গেট পরীক্ষার লিঙ্ক দেখা যাবে মেইন পেজে। সেখানে গিয়ে ওই নির্দিষ্ট লিঙ্কে ক্লিক করতে হবে। নিজের পাসওয়ার্ড ও ইউজার আইডি দিয়ে সেখানে লগ ইন করতে হবে। এরপর অ্যাডমিট কার্ড দেখে নিয়ে তা ডাউনলোড করে সেভ করতে হবে।

গেট ২০২২ সালে আগামী ফেব্রুয়ারি ৫, ৬, ১২, ১৩ ফেব্রুয়ারি সংগঠিত হওয়ার কথা। এখনও পর্যন্ত এই পরীক্ষার অফিশিয়াল শিডিউল যা রয়েছে , তাতে ওই উপরোক্ত তারিখগুলিই ধার্য করা হয়েছে পরীক্ষার জন্য। পরীক্ষার কম্পিউটার নির্ভর হবে। ফলে , কম্পিউটার বেসড টেস্ট বা সিবিটি মোডে দুই সেশনে পরীক্ষা সম্পন্ন হবে। গেট পরীক্ষার প্রথম সেশন শুরু হবে সকাল ৯ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত। দ্বিতীয় সেশন শুরু হবে, দুপুর ২:৩০ মিনিটে চলবে বিকেল ৫:৩০ মিনিট পর্যন্ত। ২০২২ গেট পরীক্ষায় এবার সংযুক্ত হয়েছে জিওম্যাটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ন্যাভাল আর্কিটেকচার এবং মেরিন ইঞ্জিনিয়ারিং।

 

বন্ধ করুন