বাংলা নিউজ > কর্মখালি > SSC CGL 2020 Recruitment: ৩২ বিভাগে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ SSC-এর, দেখে নিন বিস্তারিত
৩২ বিভাগে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ SSC-এর। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
৩২ বিভাগে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ SSC-এর। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

SSC CGL 2020 Recruitment: ৩২ বিভাগে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ SSC-এর, দেখে নিন বিস্তারিত

  • দেখে নিন বিস্তারিত।

কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল এগজামিনেশনের (CGL) বিজ্ঞপ্তি প্রকাশ করল স্টাফ সিলেকশন কমিশন (SSC)। কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in-এ এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী চাকরিপ্রার্থীরা কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে অনলাইনে আবেদন করতে পারবেন।

শূন্যপদ:

মোট ৩২ টি বিভাগে কর্মী নিয়োগ করা হবে। কিন্তু ঠিক কতজনকে নেওয়া হবে, সেই সম্পর্কে বিজ্ঞপ্তিতে নির্দিষ্টভাবে কিছু জানানো হয়নি। তবে মোট ৬,৫০৫ টি পর্যন্ত শূন্যপদে নিয়োগ করা হতে পারে বলে জানা যাচ্ছে।

শিক্ষাগত যোগ্যতা: 

যে ৩২ টি পদে কর্মী নিয়োগ করা হবে, তার মধ্যে আছে অ্যাসিস্ট্যান্ট অডিট অফিসার (CAG), অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্টস অফিসার (CAG), অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার (কেন্দ্রীয় সচিবালয় সার্ভিস), সাব-ইনস্পেক্টর (NIA), সাব-ইনস্পেক্টর (CBI) ইত্যাদি। আবেদনের ক্ষেত্রে বিভিন্ন পদের প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা বিভিন্ন। ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক রাখা হয়েছে।

আবেদনের সময়কাল: 

SSC CGL 2020 পরীক্ষার জন্য অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে গত ২৯ ডিসেম্বর থেকে। আগ্রহী চাকরিপ্রার্থীরা ২০২১ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন। অনলাইন ফি জমা দেওয়ার শেষ তারিখ আগামী ২ ফেব্রুয়ারি। তবে অফলাইনে আগামী ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চালান জেনারেট করতে পারবেন চাকরিপ্রার্থীরা। আর অফলাইনে টাকা জমা দেওয়ার শেষ তারিখ ৬ ফেব্রুয়ারি।

বয়স: 

পদ অনু্যায়ী বয়সসীমা ১৮ থেকে ২৭ বছর। SC/ST/OBC/PwD-রা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

আবেদন ফি: 

আবেদন ফি ১০০ টাকা। তবে মহিলা প্রার্থী, SC, ST, PwD এবং প্রাক্তন সেনাকর্মীদের কোনও ফি দিতে হবে না।

বন্ধ করুন