বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > কেএল রাহুলের লড়াইটা ইশানের সঙ্গে নয়, বরং শ্রেয়সের সঙ্গে হওয়া উচিত- ভারতের একাদশ নিয়ে সাফ দাবি গাভাসকরের

কেএল রাহুলের লড়াইটা ইশানের সঙ্গে নয়, বরং শ্রেয়সের সঙ্গে হওয়া উচিত- ভারতের একাদশ নিয়ে সাফ দাবি গাভাসকরের

কেএল রাহুল, সুনীল গাভাসকর এবং ইশান কিষাণ।

সুনীল গাভাসকর দাবি করেছেন যে, ইশান যেহেতু ফর্মে রয়েছেন, তাই তিনি একাদশে থাকবেনই। কারণ ওডিআই-এ টানা চারটি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন ইশান। তাই রাহুলের লড়াইটি শ্রেয়স আইয়ারের সঙ্গে হওয়া উচিত। সেটাও চার নম্বর স্পটের জন্য।

ভারতীয় দলের এখন সবচেয়ে বড় প্রশ্ন, যা শনিবার সন্ধ্যে থেকে শুরু হয়েছিল, সেটা হল ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের পুরো টুর্নামেন্টে প্রথম পছন্দের উইকেটরক্ষক হিসেবে ইশান কিষাণ এবং কেএল রাহুলের মধ্যে কাকে বেছে নেওয়া হবে? দীর্ঘ চোট সারিয়ে রাহুলকে দলে ফিরিয়ে নিয়ে গত মাসে ভারত যখন তাদের এশিয়া কাপের দল বেছে নিয়েছিল, তখন সমীকরণটি সহজ ছিল। তিনি পাঁচ নম্বরে আবার খেলতে শুরু করতে পারতেন।

কিন্তু শনিবার ইশান সব হিসেব ওলটপাল্ট করে দিয়েছেন। তিনি পাকিস্তানের বিরুদ্ধে পাঁচে ব্যাট করে দুরন্ত পারফরম্যান্স করেছেন। একই নম্বরে ব্যাট করে ইশান দুরন্ত ছন্দে নিজেকে প্রমাণ করে ফেলেছেন। পাক পেসারদের দাপটে ভারতের টপ-অর্ডার যখন গুঁড়িয়ে গিয়েছে, তখন ইশান পাঁচে নেমে ৮২ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন।

আরও পড়ুন: বিশ্বকাপের স্কোয়াডের সঙ্গে কেন কোনও রিজার্ভ প্লেয়ারের নাম ঘোষণা করেনি টিম ইন্ডিয়া?

গৌতম গম্ভীর এবং মহম্মদ কাইফের মতো প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা সেই রাতেই প্রশ্ন তুলেছিলেন, ভারত রাহুল নাকি ইশান কাকে পাঁচে খেলাবেন? রাহুল একটি নিগলের কারণে এশিয়া কাপের প্রথম দু'টি ম্যাচ খেলতে পারেননি। তবে সুপার ফোর রাউন্ডে তিনি দলে ফিরবেন। একদিন পরে, রবি শাস্ত্রী এবং ম্যাথু হেডেনও এই নিয়ে টর্চা শুরু করেছিলেন।

মঙ্গলবার ওডিআই বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড ঘোষণার কিছুক্ষণ পরে, কিংবদন্তি সুনীল গাভাসকর ইন্ডিয়া টুডে-র সঙ্গে কথা বলার সময়ে শ্রেয়স আইয়ারকে আলোচনায় টেনে এনেছিলেন। তিনি ব্যাখ্যা করেছিলেন যে, ফর্মে থাকা ইশান, ফরম্যাটে টানা চারটি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন, লড়াইটি তাই শ্রেয়স আইয়ার এবং রাহুলের মধ্যে হওয়া উচিত। তাও চার নম্বর স্পটের জন্য।

আরও পড়ুন: ভাগ্য ভালো যে ODI World Cup দলে সুযোগ পেয়েছে- সূর্যকে সরাসরি খোঁচা প্রাক্তন অজি তারকার

গাভাসকরের দাবি, ‘এটি চার নম্বর স্থানের জন্য শ্রেয়স আইয়ার এবং কেএল রাহুলের মধ্যে লড়াই হতে পারে। ইশান কিষাণ যে ফর্মে আছেন, ব্যাটার হিসেবে তিনি দলে থাকতে পারেন। রাহুল উইকেট কিপিং করতে পারেন। কিন্তু যদি রাহুল এবং ইশান দু'জনেই খেলে, তা হলে ইশান উইকেটকিপিং করলে ভালো হবে। কারণ রাহুলের চোটের বিষয়টিও মাথায় রাখতে হবে।’

বিশ্বকাপের এখনও এক মাস বাকি, রাহুল বনাম ইশান বিতর্ক সুপার ফোরের ম্যাচের সময় মীমাংসা হতে পারে, যা ৯ সেপ্টেম্বর থেকে কলম্বোতে শুরু হবে এবং ভারত আবার পাকিস্তানের মুখোমুখি হবে। এই মাসের শেষ দিকে অস্ট্রেলিয়ার বিপক্ষেও সিরিজ রয়েছে। দেখার, ভারত কী ভাবে ব্যাটিং অর্ডারের সমস্যা মেটায়!

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ঘূর্ণিঝড় রেমালের জেরে আরও ৩ জনের মৃত্যু, মৌসুনি দ্বীপ বৃদ্ধার ঘাড়ে পড়ল গাছ সোনু সুদ পরিচালিত ছবিতে এবার নাসিরুদ্দিন শাহ! অভিনেতার চরিত্রেও থাকবে বিরাট চমক জেন্ডায়া থেকে টিমোথি, কোন কোন তারকার উপর চোখ বন্ধ করে ভরসা করছে হলিউড গুজরাটের পর এবার ইউরোপে ক্রুজে প্রি-ওয়েডিং সারবেন অনন্ত-রাধিকা! থাকছে কী কী চমক? ৭ বলিউড তারকা যাঁরা নিজেদের সৌন্দর্য্য বজায় রাখতে করেছেন হেয়ার ট্রান্সপ্লান্ট KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে বলিউডে পা রাখলেও ‘বিতর্কমূলক’ ঘটনায় শেষ হয়েছে যে বলি তারকাদের কেরিয়ার 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী কবে বর্ষা ঢুকছে ভারতে? ঘূর্ণিঝড়ের মধ্যেই জানাল IMD, বাংলায় তাহলে কোনদিন আসবে? গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের

Latest IPL News

KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.