বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup-এর ফাইনালের আগেই ছিটকে গেলেন থিকশানা, পৌষমাস হল ভারতের

Asia Cup-এর ফাইনালের আগেই ছিটকে গেলেন থিকশানা, পৌষমাস হল ভারতের

মহেশ থিকশানা।

শ্রীলঙ্কা ইতিমধ্যেই তাদের প্রধান বোলারদের চোট নিয়ে জেরবার। ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুষ্মন্ত চামিরা, লাহিরু মাদুশঙ্কা এবং লাহিরু কুমারা ইতিমধ্যেই চোট পেয়ে বসে রয়েছেন। যার ফলে থিকশানার নতুন চোট আরও চাপ বাড়িয়েছে। যার ফলে আগামী মাসে ভারতে শুরু হতে চলা বিশ্বকাপের আগে উদ্বেগে রয়েছে শ্রীলঙ্কা শিবির।

ভারতের বিরুদ্ধে এশিয়া কাপের ফাইনাল খেলতে নামার আগে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা বড় অস্বস্তিতে পড়ে গিয়েছে। কারণ দলের তারকা প্লেয়ার মহেশ থিকশানাকে পাবে না তারা। পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে একটি বাউন্ডারি বাঁচাতে গিয়ে চোট পেয়েছিলেন থিকশানা। যে কারণে এশিয়া কাপের ফাইনাল থেকেই তিনি ছিটকে গিয়েছেন। থিকশানার জায়গায় সাহান আরাচিগেকে দলে নেওয়া হয়েছে।

শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতিতে বলেছে, ‘পাকিস্তানের বিপক্ষে খেলার সময়ে ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে মহেশ থিকশানা চোট পান। যে কারণে ফাইনালের তাঁকে পাওয়া যাবে না। একটি স্ক্যান করা হয়েছিল এবংতার পর তাঁর পেশীতে চোটের বিষয়টি নিশ্চিত ভাবে জানা যায়। শ্রীলঙ্কা ক্রিকেট নির্বাচকেরা, থিকশানার জায়গায় সাহান আরাচিগেকে দলে নেওয়া হয়েছে। রিহ্যাব শুরু করার জন্য থিকশানা হাই পারফরম্যান্স সেন্টারে ফিরে আসবেন।’ প্রসঙ্গত, ২৮ বছর বয়সী সাহান আরাচিগে শ্রীলঙ্কার হয়ে দু'টি ওয়ানডে খেলেছেন।

আরও পড়ুন: Asia Cup ফাইনালের আগেই বড় ধাক্কা খেল ভারত, অক্ষরের চোট, কভার হিসেবে দলে এলেন সুন্দর- রিপোর্ট

থিকশানা চলতি টুর্নামেন্টে পাঁচ ম্যাচে ২৯.১ গড়ে আট উইকেট নিয়েছেন। তবে ২০২৩ এশিয়া কাপের সুপার ফোর পর্ব শেষে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন শ্রীলঙ্কারই মাথিশা পাথিরানা। তিনি টুর্নামেন্টে মোট ১১টি নিয়েছেন। তবে থিকশানা টুর্নামেন্টে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তাঁর ছিটকে যাওয়াটা শ্রীলঙ্কার জন্য বিশাল বড় ক্ষতি। কারণ শ্রীলঙ্কা ইতিমধ্যেই তাদের প্রধান বোলারদের চোট নিয়ে জেরবার। ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুষ্মন্ত চামিরা, লাহিরু মাদুশঙ্কা এবং লাহিরু কুমারা ইতিমধ্যেই চোট পেয়ে বসে রয়েছেন। যার ফলে থিকশানার নতুন চোট আরও চাপ বাড়িয়েছে। যার ফলে আগামী মাসে ভারতে শুরু হতে চলা বিশ্বকাপের আগে উদ্বেগে রয়েছে শ্রীলঙ্কা শিবির।

আরও পড়ুন: টপ অর্ডারে বাঁ-হাতির অভাব, অফ স্পিনার না থাকা ভোগাতে পারে ভারতকে

বৃহস্পতিবার পাকিস্তানের বিপক্ষে রোমাঞ্চকর জয়ের পর রবিবার ফাইনালে ভারতের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। যাইহোক, পাকিস্তানের বিরুদ্ধে তাদের ব্যাটিং নিয়ে চাপে পড়তে হয়েছিল লঙ্কা ব্রিগেডকে। দাসুন শানাকা এবং ধনঞ্জয় ডি'সিলভার ফর্ম টুর্নামেন্টে শ্রীলঙ্কার জন্য উদ্বেগজনক হয়ে উঠেছে। তাদের খারাপ ফর্মের কারণে যে ম্যাচে শ্রীলঙ্কা সহজেই জিততে পারে, সেখানে কঠিন লড়াই করতে হচ্ছে।

অন্যদিকে, রোহিত শর্মার দল কিন্তু ভালো ছন্দেই ছিল। সেটা প্রথমে ব্যাট করেই হোক বা পরে। তবে শুক্রবার বাংলাদেশের বিপক্ষে ভারত যে ভাবে একটি মাঝারি স্কোর তাড়া করতে ব্যর্থ হয়েছে, তা দেখা পর শ্রীলঙ্কা কিছুটা চাপমুক্ত হতে পারে। এবং ভারতকে হারানোর ব্যাপারে আত্মবিশ্বাসী হতে পারে। তবে এটা ভুললেও চলবে না যে, বিরাট কোহলি সহ দলে পাঁচটি পরিবর্তন করেছিল ভারত।তবে ফাইনালে ভারত তাদের সেরা একাদশই নামাবে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

অভিযুক্তদের নার্কো টেস্ট করাতে পারে বিহার পুলিশ, NEET তদন্তে এবার বিরাট মোড় জমে উঠেছে সুপার ৮ স্টেজে গ্রুপ টু-র লড়াই, অঙ্কটা ঠিক কেমন? শুধু সোনাক্ষী নন, তাঁর হবু বরও বি-টাউনে পা রাখেন সলমনের হাত ধরে India বনাম Bangladesh ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? এবারের ইউরো কাপে এখনও পর্যন্ত কেমন পারফরমেন্স ফরাসি ফুটবলারদের? আর জল জমবে না ব্যান্ডেল সাবওয়েতে, বিরাট পরিকল্পনা রেলের, মনে হবে বিদেশে আছেন! BB OTT 3-তে ডাক, দিল্লির রাস্তায় বড়া পাও বিক্রি করে চন্দ্রিকার আয় কত জানেন? ২৩ বছর পর আবার ‘কসুর’-এ আফতাব, এবারও কি ম্যাজিক দেখাতে পারবেন তিনি হিমসাগর থেকে আম্রপালি আম পাঠালেন বাংলার মুখ্যমন্ত্রী, মোদী–শাহ সহ আর কারা পেলেন? IND vs BAN T20 WC 2024 Live: আজ বাংলাদেশকে হারালেই সেমির দিকে এক পা ভারতের

T20 WC 2024

‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.