বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > গিলকে বোল্ড করলেন বুমরাহ, সিরাজকে চাপে রাখলেন কোহলি, কিপিংয়ে মাত রাহুলের, প্রস্তুতিতেই কাঁপাচ্ছে টিম ইন্ডিয়া- ভিডিয়ো

গিলকে বোল্ড করলেন বুমরাহ, সিরাজকে চাপে রাখলেন কোহলি, কিপিংয়ে মাত রাহুলের, প্রস্তুতিতেই কাঁপাচ্ছে টিম ইন্ডিয়া- ভিডিয়ো

জোরদার প্রস্তুতি চলছে টিম ইন্ডিয়ার।

মহম্মদ সিরাজ কিছু শর্ট-পিচ বল করেছিলেন। আর সেটা নিয়ে বিরাট কোহলির সঙ্গে একটি আকর্ষণীয় লড়াইও চলছিল। কিন্তু প্রাক্তন আরসিবি অধিনায়ক চ্যালেঞ্জ থেকে পিছু হটে যাননি। এবং তিনি বুদ্ধি করে তা অন-সাইডে সরিয়ে দেন।

শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে চলা আসন্ন ২০২৩ এশিয়া কাপের আগে টিম ইন্ডিয়া জোরদার অনুশীলন করছে। দলটি বর্তমানে বেঙ্গালুরুর আলুরে একটি প্রস্তুতিমূলক ক্যাম্পে রয়েছে, যেখানে তারা কঠোর প্রশিক্ষণ সেশনের মধ্য দিয়ে যাচ্ছে। বিসিসিআই তাদের সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি একটি ভিডিয়ো পোস্ট করেছে, যেখানে বিরাট কোহলি, কেএল রাহুল, রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহদের নেটে গা ঘামাতে দেখা গিয়েছে।

কেএল রাহুলের অনুশীলন দেখে মনে হচ্ছে. তিনি ফিটনেসের কাছাকাছি পৌঁছে গিয়েছেন। এবং তাঁকে শুধু নেনে ব্যাটি নয়, উইকেট কিপিং অনুশীলন করতেও দেখা গিয়েছে। এর আগে শিবিরের প্রথম দিনে রাহুল এক ঘন্টার বেশি সময় ধরে ব্যাটিং করেছিলেন। কিন্তু সাধারণ অনুশীলনে অংশ নেননি। যাইহোক, বিসিসিআই মঙ্গলবার প্রকাশ করেছে যে, রাহুল যদিও ফিট হওয়ার দিকে ভালো ভাবে এগোচ্ছে, তবে তিনি ২০২৩ এশিয়া কাপে ভারতের হয়ে প্রথম দু'টি ম্যাচ খেলতে পারবেন না। অর্থাৎ পাকিস্তান এবং নেপালের বিরুদ্ধে গ্রুপ লিগের ম্যাচ দু'টি তিনি খেলতে পারবেন না।

আরও পড়ুন: এশিয়া কাপে কোহলিদের হাতে বাবর বধ পাকা, দাবি ঠুকলেন বিশ্বকাপজয়ী প্রাক্তনী

জাসপ্রীত বুমরাহ, যিনি প্রায় ১১ মাস পরে আয়ারল্যান্ড সিরিজের সময়ে ভারতীয় দলে ফিরেছেন, তিনি আলুরের ভারতীয় শিবিরে শুভমান গিলকে পুরো আক্রমণাত্মক মেজাজে বোল্ড করেছেন।

মহম্মদ সিরাজ কিছু শর্ট-পিচ বল করেছিলেন। আর সেটা নিয়ে বিরাট কোহলির সঙ্গে একটি আকর্ষণীয় লড়াইও চলছিল। কিন্তু প্রাক্তন আরসিবি অধিনায়ক চ্যালেঞ্জ থেকে পিছু হটে যাননি। এবং তিনি বুদ্ধি করে তা অন-সাইডে সরিয়ে দেন।

আরও পড়ুন: একজন প্লেয়ারেরই বিশ্বকাপ জয়ের মরিয়া ভাবটা সবচেয়ে বেশি থাকে- প্রত্যাশার চাপ নিয়ে সাফ দাবি কোহলির

মহম্মদ শামিও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হতাশাজনক পারফরম্যান্স করার পরে প্রথম বারের মতো ভারতীয় দলে ফিরে এসেছেন। এদিকে রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদবও অনুশীলনে তারা ভালো ছন্দে আছেন বলে মনে হয়েছে।

এদিকে রাহুলের চোট নিয়ে মঙ্গলবার বেঙ্গালুরুর আলুরে কোচ রাহুল দ্রাবিড় বলেছেন, ‘রাহুল বাস্তবিকই উন্নতি করছে। তবে এশিয়া কাপের প্রথম দু’টি ম্যাচে তাঁকে পাওয়া যাবে না।’ ৩০ অগস্ট শ্রীলঙ্কা রওনা দেবে মেন ইন ব্লু-র সদস্যরা। সেই দলের সঙ্গে যাচ্ছেন না রাহুল। আপাতত এনসিএ-তে রিহ্যাব চলবে তাঁর। ৪ সেপ্টেম্বর তাঁর চোটের পরিস্থিতি খতিয়ে দেখা হবে। ভারতীয় দল সুপার ফোর স্টেজে কোয়ালিফাই করলে তবেই এশিয়া কাপে খেলার সুযোগ পাবেন কেএল।

এদিকে অক্টোবর থেকে ভারতে শুরু হতে চলা ২০২৩ ওডিআই বিশ্বকাপের আগে মহাদেশীয় টুর্নামেন্টটি ভারতের প্রস্তুতির জন্য বড় মঞ্চ হবে। ২ সেপ্টেম্বর পাল্লেকেলেতে পাকিস্তানের বিরুদ্ধে হাই ভোল্টেজ ম্যাচ দিয়ে ভারত এশিয়া কাপের অভিযান শুরু করবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

বন্ধ করুন