বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ

IPL 2024: ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ

জেমস ফ্র্যাঙ্কলিন।

সোমবার সানরাইজার্স হায়দরাবাদ সোশ্যাল মিডিয়ায় ডেল স্টেইনের পরিবর্ত হিসেবে তাদের নতুন বোলিং কোচের নাম ঘোষণা করেছে। নিউজিল্যান্ডের প্রাক্তন পেসার জেমস ফ্র্যাঙ্কলিনকে তাদের ফাস্ট বোলিং কোচ হিসেবে নিযুক্ত করেছে তারা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসন্ন মরশুমের জন্য সানরাইজার্স হায়দরাবাদ নিউজিল্যান্ডের প্রাক্তন পেসার জেমস ফ্র্যাঙ্কলিনকে তাদের ফাস্ট বোলিং কোচ হিসেবে নিয়োগ করেছে। কিংবদন্তি পেসার ডেল স্টেইন, যিনি গত দুই মরশুমে সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচ ছিলেন, ব্যক্তিগত কারণে ২০২৪ আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। আর তার পরেই নতুন বোলিং কোচ নিয়োগ করে হায়দরাবাদ।

হায়দরাবাদে বোলিং কোচ থাকার সময়ে ডেল স্টেইন বেশ কিছু তরুণ প্রতিভাকে তুলে আনেন। এঁদের মধ্যে উমরান মালিক, টি নটরাজন, মার্কো জানসেন, কার্তিক ত্যাগীরা রয়েছেন। তিনি এই তরুণদের নিজের হাতে তৈরি করেছেন স্টেইন। এবং তাঁদের বড় মঞ্চে প্রভাব ফেলতে সাহায্য করেছিলেন।

আরও পড়ুন: অভিষ্কাকে সাজঘরে ফিরিয়ে ‘টাইম-আউট’ নিয়ে শরিফুল ফের খোঁচা মারলেন লঙ্কাকে,নতুন করে শুরু বিতর্ক- ভিডিয়ো

সোমবার সানরাইজার্স হায়দরাবাদ সোশ্যাল মিডিয়ায় তাদের নতুন বোলিং কোচের নাম ঘোষণা করেছে। এক্সে তারা লিখেছে, ‘ব্যক্তিগত কারণে ডেল স্টেইন এই মরশুমে আমাদের সঙ্গে যোগ দিতে পারবেন না। এবং জেমস ফ্র্যাঙ্কলিন এই মরশুমে পেস বোলিং কোচ হবেন। জেমসকে আমাদের দলে স্বাগত।’

নিউজিল্যান্ড দলের হয়ে তিনি দীর্ঘ ১৩ বছর খেলেছেন। দেশের হয়ে ফ্র্যাঙ্কলিন ৩১টি টেস্ট, ১১০টি ওয়ানডে এবং ৩৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ইতিমধ্যে তিনি ২০১১ এবং ২০১২ আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়েও প্রতিনিধিত্ব করেছেন।

কিউয়ি তারকা ইংলিশ কাউন্টি ক্রিকেটে ডারহ্যাম এবং পাকিস্তান সুপার লিগের দল ইসলামাবাদ ইউনাইটেডের সহকারী কোচ হিসেবেও কাজ করেছেন। স্বাভাবিক ভাবেই তাঁর কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে। যাইহোক ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ফ্র্যাঙ্কলিন প্রথম কোচিং করাবেন। তিনি পাশে পাবেন তাঁর প্রাক্তন নিউজিল্যান্ড দলের সতীর্থ ড্যানিয়েল ভেত্তোরিকে। যিনি সানরাইজার্সের হেড কোচ। এর আগে ভেত্তোরি এবং ফ্র্যাঙ্কলিন কাউন্টি ক্রিকেট টিম মিডলসেক্সের পাশাপাশি দ্য হান্ড্রেডে বার্মিংহ্যাম ফিনিক্সে একসঙ্গে কাজ করেছেন।

আরও পড়ুন: লন্ডন থেকে ভারতে ফিরলেন কেএল রাহুল, খেলবেন কি IPL 2024?

২০১৬ সালের আইপিএল চ্যাম্পিয়নরা ইতিমধ্যেই প্রধান কোচ হিসেবে ড্যানিয়েল ভেত্তোরিকে নিয়োগ করেছেন। পাশাপাশি ২০২৪ মরশুমের জন্য তাদের টিম ম্যানেজমেন্ট এবং নেতৃত্বের দায়িত্বে বড় পরিবর্তন করেছে। এডেন মার্করামের পরিবর্তে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সকে নতুন অধিনায়ক মনোনীত করা হয়েছে। ২০২৩ মরশুমে হায়দরাবাদ এডেন মার্করামের অধিনায়কত্বে ১৪টি ম্যাচের মধ্যে মাত্র চারটিতে জিতেছিল। তবে এই বছর সানরাইজার্স ইস্টার্ন কেপকে এস২০-র (SA20) অভিষেক মরশুমেই শিরোপা জিতিয়েছেন মার্করাম। তবু তাঁকে সরিয়েই কামিন্সকে দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। মার্করাম অবশ্য দলে রয়েছেন।

গত চার বছর ধরেই সানরাইজার্স অধিনায়ক বদল করে চলেছে। ২০২১ মরশুমে ডেভিড ওয়ার্নারকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয় সানরাইজার্স। এর পর কেন উইলিয়ামসন দায়িত্ব নেন। কেনের পর এডেন মার্করামকে অধিনায়ক করা হয়। আর এবার কামিন্সকে দায়িত্ব তুলে দেওয়া হয়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা ১৯-এ ছিল, ২৪-এ নেই! CAA নিয়ে অনড় থাকলেও NRC 'উধাও' BJP-র সংকল্প থেকে! MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর সোমে 'শনির দশা', ১৫ মিনিটেই শেয়ার বাজার থেকে 'হাওয়া' ৫ লাখ কোটি! প্রথমবার বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো ফেসবুক প্রোফাইল হ্যাক হয়েছে রুক্মিণীর? সমস্ত জল্পনার অবসান নববর্ষের একটি পোস্টে আটক ১৭ ভারতীয়কে নিয়ে মুখ খুলল তেহরান, জয়শঙ্করের ফোনে বড় আশ্বাস ইরানের উত্তম কুমারের সঙ্গে একফ্রেমে, অভিজ্ঞতা জানিয়ে অনিন্দ্য বললেন, 'এটা ঠিক ওভাবে…' T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক

Latest IPL News

MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.