বাংলা নিউজ > ক্রিকেট > KKR vs RCB: ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে গড়লেন বিরাট নজির

KKR vs RCB: ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে গড়লেন বিরাট নজির

ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন বিরাট কোহলি (ছবি-ANI) (ANI)

এদিনের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মাত্র ১ রানে হারল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং এই ম্যাচে খুব তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফিরে গেলেন বিরাট কোহলি। তবে নিজের এই সংক্ষিপ্ত ইনিংসে বিরাট কোহলি একটি বড় অর্জন করেছেন। এবং তিনি রোহিত শর্মা ও ক্রিস গেইলদের বিশেষ ক্লাবে জায়গা করে নিয়েছেন।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি আইপিএল ২০২৪-এ দুর্দান্ত ফর্মে রয়েছেন। কিন্তু রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দলের সময়টা খুব খারাপ কাটছে। দলের ক্রিকেটাররা ব্যাক্তিগত ভালো পারফরম্যান্স করলেও দল খুবই খারাপ ভাবে হারছে। এই মুহূর্তে চলতি আইপিএলের মরশুমে আট ম্যাচের মধ্যে সাতটিতেই হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তবে রবিবারটা বিরাট কোহলি ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জন্য ভালো কাটল না।

এদিনের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মাত্র ১ রানে হারল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং এই ম্যাচে খুব তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফিরে গেলেন বিরাট কোহলি। তবে নিজের এই সংক্ষিপ্ত ইনিংসে বিরাট কোহলি একটি বড় অর্জন করেছেন। এবং তিনি রোহিত শর্মা ও ক্রিস গেইলদের বিশেষ ক্লাবে জায়গা করে নিয়েছেন।

আরও পড়ুন… IPL 2024: ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট! সামনে এল সেই মুহূর্তের ভিডিয়ো

বিরাট কোহলি, যিনি আইপিএল ২০২৪-এ সেঞ্চুরি করেছেন, কলকাতা নাইট রাইডার্সের নির্ধারিত ২২৩ রানের লক্ষ্য তাড়া করার সময় দুর্দান্ত শুরু করেছিলেন। তিনি প্রথম দুই ওভারে দুটি ছক্কা মেরেছেন এবং সেই সময়ে মনে হচ্ছিল ভালো ফর্মে রয়েছেন বিরাট কোহলি। মিচেল স্টার্কের ওভারে ইনিংসের দ্বিতীয় ছক্কা মারেন কিং কোহলি এবং এর মাধ্যমে তিনি আইপিএলে একটি নজির গড়ে ফেলেন। ২৫০টি ছক্কা হাঁকিয়ে ফেলেন বিরাট কোহলি। এই ছক্কার সঙ্গে আইপিএল-এ ২৫০টি ছক্কা মারেন বিরাট কোহলি।

আরও পড়ুন… IPL 2024 KKR vs RCB: বিরাটের আউট নাকি রাসেলের তিন উইকেট, দেখে নিন কোন কোন কারণের জন্য জিতল কলকাতা

বিরাট কোহলির আগে এই তালিকায় রয়েছেন বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল। তিনি RCB-এর হয়ে ২৩৯টি ছক্কা মেরেছিলেন, অন্যদিকে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি এবি ডি ভিলিয়ার্সও আইপিএলে আরসিবি দলের হয়ে ২৩৮টি ছক্কা মেরেছিলেন। কোহলি চতুর্থ ব্যাটসম্যান এবং দ্বিতীয় ভারতীয় হিসেবে আইপিএলে ২৫০ ছক্কা মেরেছেন। আইপিএলে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড ক্রিস গেইলের নামে রয়েছে। তিনি ৩৫৭টি ছক্কা মেরেছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা। হিটম্যান এখনও পর্যন্ত ২৭৫টি ছক্কা হাঁকিয়েছেন। আইপিএলে ২৫১টি ছক্কা নিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন এবি ডি'ভিলিয়ার্স। এই তালিকার চতুর্থ স্থানে জায়গা করলেন বিরাট কোহলি।

আরও পড়ুন… IPL 2024 KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, ইডেনের রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা

আইপিএলে একটি দলের হয়ে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন যেই ব্যাটসম্যানরা-

১. বিরাট কোহলি- ২৫০ (RCB)

২. ক্রিস গেইল- ২৩৯ (RCB)

৩. এবি ডি ভিলিয়ার্স - ২৩৮ (আরসিবি)

৪. রোহিত শর্মা- ২২৪ (MI)

৫. কাইরন পোলার্ড- ২২৩ (MI)

আরও পড়ুন… IPL 2024 KKR vs RCB: একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

আইপিএলে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন যারা-

১. ক্রিস গেইল- ৩৫৭

২. রোহিত শর্মা- ২৭৫

৩. এবি ডি'ভিলিয়ার্স - ২৫১

৪. বিরাট কোহলি- ২৫০

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.