বাংলা নিউজ > ক্রিকেট > NZ vs AUS 1st T20I: ম্যাচ জিতলেও হতাশ করলেন অজি বোলাররা, স্টার্ক-কামিন্সরা গড়লেন লজ্জার নজির

NZ vs AUS 1st T20I: ম্যাচ জিতলেও হতাশ করলেন অজি বোলাররা, স্টার্ক-কামিন্সরা গড়লেন লজ্জার নজির

লজ্জার নজির গড়লেন স্টার্ক-কামিন্সরা (ছবি-AP)

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে লজ্জার নজির গড়ল অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। তাদের নামে একটি বিব্রতকর বিশ্ব রেকর্ড নিবন্ধিত হয়েছে। যা অন্য কোনও দল কখনও ভাঙতে চাইবে না। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো একটি দল টানা চারটি ম্যাচে ২০০ রানের বেশি রান খরচ করেছে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে লজ্জার নজির গড়ল অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। তাদের নামে একটি বিব্রতকর বিশ্ব রেকর্ড নিবন্ধিত হয়েছে। যা অন্য কোনও দল কখনও ভাঙতে চাইবে না। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো একটি দল টানা চারটি ম্যাচে ২০০ রানের বেশি রান খরচ করেছে। সম্প্রতি, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে, অস্ট্রেলিয়া তিনটি ম্যাচেই ২০০ রান দিয়েছিল। যেখানে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আজ থেকে শুরু হওয়া তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে অস্ট্রেলিয়ান বোলাররা ২১৫ রান হজম করেছিলেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে আট উইকেটে ২০২ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯ উইকেটে ২০৭ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। এবং তৃতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ছয় উইকেটে ২২০ রান তুলে ছিল রাসেলরা।

তবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল অস্ট্রেলিয়া। এই বছর আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসতে চলেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। আইসিসি-র এই টুর্নামেন্টের আগে অজি বোলারদের এই অবস্থা দেখে অনেকেই অবাক হয়েছেন। এমন অবস্থায়, এই ফর্ম্যাটে অস্ট্রেলিয়ান বোলারদের যেভাবে মারধর করা হচ্ছে তা বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নের জন্য শুভ লক্ষণ নয়। ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলায় অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা এবং গ্লেন ম্যাক্সওয়েল এবং প্যাট কামিন্সকে বাজেভাবে পরাজিত করা হয়েছিল।

এই ম্যাচের কথা বললে, মিচেল স্টার্ক চার ওভারে ৩৯ রান দিয়ে একটি উইকেট নেন। জোশ হেজেলউড চার ওভারে ৩৬ রান খরচ করেন। গ্লেন ম্যাক্সওয়েল দুই ওভারে ৩২ রান দেন। প্যাট কামিন্স চার ওভারে ৪৩ রান দিয়ে একটি উইকেট নিয়েছিলেন। দলের অধিনায়ক মিচেল মার্শ তিন ওভারে ২১ রান দিয়ে একটি উইকেট শিকার করেন। এছাড়াও অ্যাডাম জাম্পা তিন ওভার বল করে ৪২ রান দিয়ে বসেন। স্টার্ক, কামিন্স ও মার্শ একটি করে উইকেট নেন। নিউজিল্যান্ডের হয়ে ডেভন কনওয়ে ৪৬ বলে ৬৩ রান করেন এবং রচিন রবীন্দ্র ৩৫ বলে ৬৮ রান করেন।

তবে ২১৬ রান তাড়া করতে নেমে চার উইকেট হারিয়ে নিজেদের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ৪৪ বলে মিচেল মার্শ করেন অপরাজিত ৭২ রান। এছাড়াও ট্রেভিস হেড ১৫ বলে ২৪ রান করেন। ডেভিড ওয়ার্নার করেন ২০ বলে ৩২ রান। গ্লেন ম্যাক্সওয়েল ১১ বলে ২৫ রান করেন। জোশ ইংলিস করেন ২০ বলে ২০ রান। টিম ডেভিড ১০ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

লালুর জামাইকে টিকিট দিয়েও সিদ্ধান্ত বদল সপার! কনৌজ থেকে লড়বেন অখিলেশ যাদব আমিরের ৩ নম্বর বিয়েটা কবে, প্রশ্ন কপিলের! জবাব মিস্টার পারফেকশনিস্টের ‘‌দুর্নীতি কলকাতা হাইকোর্টের রায়ে প্রমাণ হল’‌, এসএসসি কাণ্ডে ফোঁস করলেন বোস মাথায় ঝাঁকড়া চুল, স্ত্রী-পুত্রের সঙ্গে বসে বাংলার বিখ্যাত গায়ক, চিনতে পারছেন? ফুটবলার-সাপোর্ট স্টাফদের টাকা মেটাতে পারেনি, ফের হায়দরাবাদকে ব্যান করল FIFA গরমে দিনে কত গ্লাস জল খাওয়া সঠিক? ঠান্ডা জল বেশি খেলে আসতে পারে কোন বিপদ? আপাতত নতুন ক্রেডিট কার্ড দিতে পারবে না কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক, এল RBIর নির্দেশ নন্দীগ্রাম TMC প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে ‘চোর চোর’ বলে তাড়া করলে বিজেপি ‘‌অধীর চৌধুরী আজ খাচ্ছে সাঁইবাড়ির রক্তমাখা ভাত’, মুর্শিদাবাদে তোপ দাগলেন অভিষেক‌ আদৃত-কৌশাম্বির বিয়ে নিয়ে উন্মাদনা! এদিকে বাচ্চা বাড়ি আনার পরিকল্পনায় সৌমিতৃষা

Latest IPL News

এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.