বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 এর আগে নিজেদের নাম বদলে ফেলল RCB! জেনে নিন বিরাট কোহলিদের দলের নতুন নাম কী?

IPL 2024 এর আগে নিজেদের নাম বদলে ফেলল RCB! জেনে নিন বিরাট কোহলিদের দলের নতুন নাম কী?

বদলে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নাম (ছবি-এক্স @RCBTweets)

RCB officially changes name: ২০১৪ সালে, ব্যাঙ্গালোর শহরের অফিসিয়াল নাম হয়ে যায় বেঙ্গালুরু। কিন্তু রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর নিজেদের নাম পরিবর্তন করেনি। তবে এবার ১৭ মরশুমের শুরুর আগেই নাম বদলে ফেলার সিদ্ধান্ত নিয়েছিল ফ্র্যাঞ্চাইজি। যেমন ভাবা তেমন কাজ, অবশেষে নিজেদের নাম বদলে ফেলল RCB.

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭তম মরশুমে এসে নিজেদের নাম পরিবর্তন করল বিরট কোহলিদের RCB. মরশুম শুরুর আগেই নাম পরিবর্তন করেছে ফ্র্যাঞ্চাইজি। RCB, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর নামেই যারা এই লিগের ১৬টা মরশুমে খেলেছে, এখন তাদের নাম পরিবর্তন করা হয়েছে। এবার থেকে ব্যাঙ্গালোরের পরিবর্তে বেঙ্গালুরু রাখা হয়েছে। এর মানে এখন এই দলটিকে শহরের নতুন নাম বেঙ্গালুরু দিয়ে চিহ্নিত করা হবে।

এখন থেকে এটি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর নয়, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু নামে পরিচিত হবে। অর্থাৎ দলকে সকলে RCB বলেই ডাকবে, তবে এবার থেকে বিরাটদের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু নামেই পরিচিত হবে। মঙ্গলবার এই ফ্র্যাঞ্চাইজিটি তাদের UNBOX প্রোগ্রামে দলের নতুন নাম ঘোষণা করেছে। এর আগে ২০০৮ সালে আসা এই লিগে আরসিবি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর নামেই পরিচিত ছিল।

আরও পড়ুন… IPL 2024 শুরুর আগে পুরানো স্মৃতি তাজা করলেন রবীন্দ্র জাদেজা, দুর্দান্ত ক্যাপশন লিখে জিতলেন ভক্তদের মন

১ নভেম্বর, ২০১৪ থেকে, কর্ণাটক সরকার শহরটির নাম পরিবর্তন করে ব্যাঙ্গালোর থেকে বেঙ্গালুরু করেছিল। এটি স্থানীয় ভাষার সঙ্গে যুক্ত রেখেই করা হয়েছিল। তারপর থেকে, ক্রিকেট ভক্তরা এই ফ্র্যাঞ্চাইজিটিকে এর নাম পরিবর্তন করার পরামর্শ দিতে থাকেন। কিন্তু আইপিএলের ১৬ মরশুম পর্যন্ত তারা এই পরিবর্তন করেননি এবং এখন অবশেষে তারা এই পরিবর্তনে সম্মত হয়েছে।

আরও পড়ুন… PSL 2024-এ বড় বিতর্ক! চ্যাম্পিয়ন হয়ে প্যালেস্তাইন পতাকা নিয়ে শাদাবদের মাঠ প্রদক্ষিণ, কী করবে ICC?

আসুন আমরা আপনাকে বলি যে আমরা যদি আইপিএলে তাদের নাম পরিবর্তন করার বিষয়ে কথা বলি তবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এমন প্রথম দল নয়। এর আগে, তিন বছর আগে, কিংস ইলেভেন পঞ্জাব নামে পরিচিত ফ্র্যাঞ্চাইজিটি পঞ্জাব কিংস (পিবিকেএস) নাম পরিবর্তন করেছিল। দিল্লি তার পুরানো নাম দিল্লি ডেয়ারডেভিলস পরিবর্তন করে দিল্লি ক্যাপিটালস (ডিসি) করেছে। দলে JSW-এর বিনিয়োগ বেড়ে যাওয়ার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

আরও পড়ুন… T20 WC 2024-এ কোহলিকে খেলতেই হবে, IPL 2024 এর আগে কেন এমন বললেন BCCI-র প্রাক্তন নির্বাচক এমএসকে প্রসাদ?

এর আগেও, দল রাইজিং পুনে সুপারজায়ান্টস, যেটি আর এই লিগের অংশ নয়, তার নামের শেষ অক্ষর S বাদ দিয়েছিল। এই লিগে এটি ছিল এই দলের দ্বিতীয় ও শেষ মরশুম। মঙ্গলবার এই ফ্র্যাঞ্চাইজির জন্য একটি বিশেষ দিন ছিল। এ উপলক্ষে দলটি নতুন গান, জার্সি লঞ্চ করে। এদিন বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এর সাথে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা (আরসিবিডব্লিউ) দল, যারা সম্প্রতি উইমেনস প্রিমিয়ার লিগ (ডব্লিউপিএল) শিরোপা জিতেছে, তাদেরকেও স্বাগত জানানো হয়েছিল। এ সময় পুরুষ দলের খেলোয়াড়রাও মহিলা দলকে ‘গার্ড অব অনার’ দিয়েছিল। স্মৃতি মন্ধানার নেতৃত্বে দলটি প্রথমবার শিরোপা জিতেছে।

ক্রিকেট খবর

Latest News

ধড়কের পর ফের একসঙ্গে ইশান-জাহ্নবী! করণের কোন ছবিতে দেখা যাবে তাঁদের? আগামিকাল কেমন কাটবে? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ২০ জুলাইয়ের রাশিফল 'বাবা-মা'র নামও পালটে জালিয়াতি', সংকটের মুখে ট্রেনি IAS অফিসার পূজার চাকরি! বাংলার ১০টি জেলা শহরে জমি চিহ্নিত করার নির্দেশ নবান্নের, গড়ে উঠবে শপিং মল আশা-আরডি জুটির গানে সৃজিতার সঙ্গে যুগলবন্দি, বনগাঁর মেয়েকে বুকে টানলেন শ্রীরাধা! টানা দু’‌দিন বন্ধ থাকবে কোন ট্রেনগুলি?‌ আবার বাতিল হল একগুচ্ছ লোকাল ট্রেন সুইস ওপেনের ম্যাচে মাটিতে পড়ে গেলেন খেলোয়াড়! এরপরও জিতলেন পয়েন্ট…কীভাবে?দেখুন… শনি থেকে ভারী বৃষ্টি বাংলায়, সোমে বাড়বে কোন জেলায়? নিম্নচাপের ফলে ৬৫ কিমিতে ঝড় সত্যিই শুভমনের গলায় মালা দিতে চলেছেন ঋদ্ধিমা? জল্পনা উসকে বললেন, ‘ও ভীষণ…’ ‘এই যন্ত্রণাতেই নাকি আমার বন্ধুর বউ আত্মহত্যা…’,যিশু-নীলাঞ্জনা প্রসঙ্গে রুদ্রনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.