বাংলা নিউজ > ক্রিকেট > RCB vs LSG: IPL-এ অভিষেকের পর প্রথম দুই ম্যাচেই সেরা প্লেয়ারের পুরস্কার, ইতিহাস মায়াঙ্কের

RCB vs LSG: IPL-এ অভিষেকের পর প্রথম দুই ম্যাচেই সেরা প্লেয়ারের পুরস্কার, ইতিহাস মায়াঙ্কের

মায়াঙ্ক যাদব।

আইপিএলের দীর্ঘ ১৭ বছরের ইতিহাসে মায়াঙ্ক যাদবই প্রথম ক্রিকেটার, যিনি অভিষেক ম্যাচ এবং তার ঠিক পরের ম্যাচ অর্থাৎ পরপর দুই ম্যাচে সেরা প্লেয়ারের পুরস্কার জিতলেন! মঙ্গলবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ৪ ওভার বল করে ১৪ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছেন মায়াঙ্ক।

শুভব্রত মুখার্জি: বয়স মাত্র ২১ বছর। আর তাতেই বল হাতে যেন আগুন ঝরাচ্ছেন নবীন ভারতীয় পেসার ময়াঙ্ক যাদব। চলতি আইপিএলেই অভিষেক হয়েছে তাঁর। লখনউ সুপার জায়ান্টস‌‌‌ দলের হয়ে তাদের শেষ ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে অভিষেক হয় ময়াঙ্ক যাদবের।সেই ম্যাচেই অভিষেকে নজর কেড়েছিলেন তিনি। দুরন্ত গতিতে দলকে জয় এনে দিয়ে ম্যাচ সেরা হয়েছিলেন তিনি। সেই ফর্ম তিনি ধরে রাখলেন‌ তাঁর দ্বিতীয় আইপিএল ম্যাচেও। এবার তাঁর আগুনে গতিতে দিশেহারা হল আরসিবির ব্যাটাররা।তাও আবার চিন্নাস্বামী স্টেডিয়ামের ব্যাটিং সহায়ক উইকেটে।আর এই পারফরম্যান্স করেই ম‌্যাচ সেরা ও হয়েছেন তিনি। পাশাপাশি গড়ে ফেলেছেন ইতিহাস। যা গড়তে পারেননি তাবড় তাবড় ক্রিকেটাররা!

আরও পড়ুন: ১০৬ মিটার লম্বা ছক্কা পুরানের, বেরিয়ে গেল স্টেডিয়ামের বাইরে, ছুঁলেন KKR তারকার নজির- ভিডিয়ো

আইপিএলের দীর্ঘ ১৭ বছরের ইতিহাসে তিনিই প্রথম ক্রিকেটার যিনি আইপিএলে অভিষেক ম্যাচ এবং তার ঠিক পরের ম্যাচ অর্থাৎ পরপর দুই ম্যাচে ম্যাচ সেরার পুরস্কার জিতলেন! ময়াঙ্কের গতি নজর কেড়েছে সকলের। অনেকেই আবার তাঁকে উমরান মালিকের সঙ্গেও তুলনা করেছেন তাঁর ভয়াবহ গতির জন্য।এদিন বেঙ্গালুরুতে চিন্নাস্বামী স্টেডিয়ামে ব্যাটিং সহায়ক উইকেটে আরসিবিকে যেভাবে আটকে দিয়েছেন তিনি তা কুর্ণিশযোগ্য। বিরাট কোহলি,ফাফ ডু'প্লেসি,গ্লেন ম্যাক্সওয়েল সম্বলিত ব্যাটিং লাইন আপ দেখে একটু ও বিচলিত হননি তিনি। উল্টে বোলিংয়ে দেখিয়েছেন আরো জোশ।

আরও পড়ুন: নিখুঁত থ্রো, সরাসরি টিপে ফ্যাফকে রানআউট করলেন পাডিক্কাল- ভিডিয়ো

মঙ্গলবার ম্যাচে ময়াঙ্ক বল করেছেন মাত্র চার ওভার। দিয়েছেন মোটে ১৪ রান। পাশাপাশি নিয়েছেন তিনটি উইকেট ও। অর্থাৎ রান কম খরচ করার পাশাপাশি তিনি উইকেট নিয়েছেন নিয়মিতভাবে। এদিন প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে ১৮১ রান করেছিল লখনউ সুপার জায়ান্টস দল। জবাবে ১৫৩ রানেই অলআউট হয়ে যায় আরসিবি। দুই অজি ব্যাটার যারা পেস বোলিং সহায়ক পিচে খেলেই উঠে এসেছেন তাদেরকে ও এদিন ময়াঙ্ক যাদবের বিরুদ্ধে দিশাহারা মনে হয়েছে। গ্লেন ম্যাক্সওয়েল মাত্র দুই বলে শূন্য রান করে নিকোলাস পুরানের হাতে ক্যাচ দিয়ে আউট হন। ক্যামেরুন গ্রিনকে ৯ বলে ৯ রান করার পরে বোল্ড করে দেন ময়াঙ্ক। রজত পাতিদার ২১ বলে ২৯ রান করে ময়াঙ্ক যাদবের বলে দেবদূত পাডিক্কালের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান।ফলে শেষ পর্যন্ত আরসিবির ডেরাতে এসে ২৮ রানে ম্যাচ জেতে কেএল রাহুলের লখনউ সুপার জায়ান্টস।

ক্রিকেট খবর

Latest News

কলেজ পড়ুয়াদের পেরেন্ট-টিচার মিটিং, অ্যাটেন্ডেন্স ট্র্যাকিং অ্যাপ বিজেপি রাজ্যে ‘‌আমি বিরোধী দলনেতা, সংগঠনের দায়িত্ব আমার নয়’‌, পরাজয়ের দায় নিলেন না শুভেন্দু মাদারশিপ নোঙর করল ভারতের বৃহত্তম পরিবহন বন্দরে, জানুন কেরলের এই পোর্ট নিয়ে বিষদে বয়স ভাঁড়িয়েছিলেন, নিজেই স্বীকার করলেন কোহলিকে বিষেদগার করা অমিত মিশ্র! আলোচনার রাস্তা খোলা, আরও কঠোর হচ্ছে বাংলাদেশ সরকার, কোটা বিরোধিতায় পথে ছাত্ররা চলন্ত ট্রেন থেকে খুলে গেল ইঞ্জিন!ডিব্রুগড়-হাওড়া কামরূপ এক্সপ্রেস এড়াল বিপত্তি বিয়েতে অনন্ত জড়িয়ে ধরে ছবি, আম্বানিদের সঙ্গে তৈমুরের ন্যানির কী সম্পর্ক জানেন? ‘আত্মা শান্তি পাবে’, ট্রেন দুর্ঘটনায় মৃত চালক অনিল ক্লিনচিট পেতেই বললেন স্ত্রী জামনগর অনন্ত-রাধিকা ঢুকতেই পুষ্প বৃষ্টি,বরকে কেন কনুই দিয়ে ধাক্কা দিলেন নতুন বউ! সতীর্থকে ডোবানোর সেরা নমুনা, এটাই কি ক্রিকেটের ইতিহাসের সব থেকে উদ্ভট আউট? Video

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.