বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs AUS WC 2023 Final Pitch Report: বল ঘুরবে বাইশগজে, কত হতে পারে জয়ের টার্গেট, ইঙ্গিত মিলল পিচ রিপোর্টে

IND vs AUS WC 2023 Final Pitch Report: বল ঘুরবে বাইশগজে, কত হতে পারে জয়ের টার্গেট, ইঙ্গিত মিলল পিচ রিপোর্টে

পিচের সম্ভাব্য গতিপ্রকৃতি জানালেন শাস্ত্রীরা। ছবি- টুইটার।

India vs Australia World Cup 2023 Final: জেনে নিন পিচ রিপোর্টে কী বললেন রবি শাস্ত্রী, ম্যাথু হেডেন, হরভজন সিংরা।

শেষমেশ সত্যি হতে পারে সম্ভাবনা। অন্তত বিশেষজ্ঞদের পিচ রিপোর্টে তেমনটাই ইঙ্গিত। আমদাবাদের নদেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া বিশ্বকাপ ফাইনালের পিচে স্পিনারদের জন্য় পর্যাপ্ত সাহায্য থাকতে পারে বলে গুঞ্জন শোনা যাচ্ছিল। পিচের সম্ভাব্য চরিত্রের হদিশ দিতে গিয়ে, ম্যাথু হেডেন, রবি শাস্ত্রী, হরভজন সিংরা ঠিক সেরকমই ইঙ্গিত দিলেন।

পিচ রিপোর্টে রবি শাস্ত্রী কী বলেন:-

আমদাবাদের যে পিচে ভারত-পাকিস্তান ম্যাচ খেলা হয়, ফাইনালের পিচ তার থেকে বিস্তর আলাদা। সেই পিচে জৌলুস ছিল। যার অর্থ, পিচে পর্যাপ্ত রোল করা হয়েছিল। সেই পিচ ব্যাটসম্যানদের জন্য তুলনায় সহজ ছিল। এই পিচে তেমন জৌলুস দেখা যাচ্ছে না। তার মানে খুব বেশি রোল করা হয়নি। সম্ভবত গত কয়েকদিনে রোল করা হয়েছে, তার আগে তেমন একটা রোলার টানা হয়নি এই পিচে। কয়েক জায়গায় পিচ অনেক আলগা দেখাচ্ছে। অর্থাৎ, স্পিনারদের জন্য সাহায্য থাকবে এই পিচে।'

পিচ রিপোর্টে হরভজন সিং কী বলেন:-

পিচের বিশেষ কয়েকটা জায়গায় বল পড়লে স্পিনারদের সামলানো মুশকিল হবে। পিচে হাত ঠুকলেই ২টি আওয়াজ আসছে। যার মানে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে পিচে রিভার্স সুইংও দেখা যাবে। তবে এটা নিশ্চিত যে, যত খেলা গড়াবে, পিচ স্লো হতে থাকবে।

আরও পড়ুন:- World Cup 2023 Final: বিশ্বকাপ ফাইনালের জন্য স্থগিত হয়ে গেল স্কুলের ইউনিট টেস্ট, কী জানাল কর্তৃপক্ষ?

পিচ রিপোর্টে ম্যাথু হেডেন কী বলেন:-

শুকনো দেখাচ্ছে বাইশগজ। এই পিচে স্পিনারদের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে চলেছে। অস্ট্রেলিয়াকে জিততে হলে অ্যাডাম জাম্পাকে বড় ভূমিকা পলন করতে হবে।

কত হতে পারে পর্যাপ্ত স্কোর:-

রবি শাস্ত্রী স্পষ্ট জানান যে, এই পিচে প্রথমে ব্যাট করে ২৭০-২৮০ রান তুললেই সেটা ভালো স্কোর হিসেবে বিবেচিত হবে। কেননা পরের দিকে পিচ স্লো হলে রান তোলা মুশকিল হবে। শিশির পড়লেও রান তাড়া করা সহজ হবে না এই পিচে।

আরও পড়ুন:- IND vs AUS World Cup Final: বীরুর লড়াই ব্যর্থ করে পন্টিং একাই ছিনিয়ে নেন ম্যাচ, কী ঘটেছিল ২০০৩ বিশ্বকাপ ফাইনালে?

পিচে স্পিনারদের জন্য সাহায্য থাকলেও ভারত অবশ্য বাড়তি স্পিনার নিয়ে মাঠে নামার প্রয়োজনীয়তা অনুভব করেনি। উল্লেখ্য, চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লিগের প্রথম ম্যাচে ভারত একজন বাড়তি স্পিনার নিয়ে মাঠে নামে। সেই ম্যাচে রবিচন্দ্রন অশ্বিনকে খেলায় টিম ইন্ডিয়া। যদিও তার পরে আর অশ্বিনকে একটিও ম্যাচে মাঠে নামায়নি টিম ইন্ডিয়া। ফাইনালেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অশ্বিনকে খেলাতে পারে ভারত, এমন গুঞ্জন শোনা যায়। শেষমেশ সেই সম্ভাবনা বাস্তবের রূপ নেয়নি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হিন্দু-মুসলিম বিয়ে নিয়ে বাড়ছে বিতর্ক! সোনাক্ষীকে আনফলো মা পুনম, ভাই লাভ সিনহা কর্মীদের ৮ লাখ পর্যন্ত ইনসেন্টিভ দেবে ভারতের এই IT সংস্থা, তবে আছে শর্ত আফগানদের কি ভয় পাচ্ছেন দ্রাবিড়? রশিদদের বিরুদ্ধে নামার আগে বাড়তি সতর্ক রাহুল কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি সরকারি পদক্ষেপ নিয়ে উদ্বেগ, ২৫০০০ কোটির IPO আনার আগে সতর্কবার্তা হুন্ডাই-এর মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল

T20 WC 2024

কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.