বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > BAN vs NZ Test- CWC23 ভালো খেলার ফল পেলেন রাচিন রবীন্দ্র! বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দলে জায়গা পেলেন

BAN vs NZ Test- CWC23 ভালো খেলার ফল পেলেন রাচিন রবীন্দ্র! বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দলে জায়গা পেলেন

আইসিসি বিশ্বকাপ ২০২৩-এ রাচিন রবীন্দ্র (ছবির সৌজন্যে-এএনআই)

Bangladesh vs New Zealand Test Series- কাইল জেমিসন, মিচেল স্যান্টনার এবং রাচিন রবীন্দ্রও নিউজিল্যান্ড টেস্ট দলে ফিরেছেন। টিম সাউদি এবং ম্যাট হেনরির সঙ্গে কাইল জেমিসনকে নিয়ে মোট তিন জন ফাস্ট বোলিং বিকল্প রেখেছে দল। ট্রেন্ট বোল্ট এই সফর থেকে নিজেকে সরিয়ে রেখেছেন।

চলতি বিশ্বকাপের (CWC 2023) আগে বাংলাদেশ সফরে গিয়ে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল নিউজিল্যান্ড দল। এবার বিশ্বকাপের পরে নির্ধারিত ২টি টেস্ট ম্যাচ খেলতে ফের বাংলাদেশ সফরে যাবে নিউজিল্যান্ড দল। এবার বিশ্বকাপ ২০২৩ চলকালীন সেই দুই ম্যাচের জন্য দল ঘোষণা করল টিম নিউজিল্যান্ড। এশিয়ার কন্ডিশন বিবেচনা করে দলে বেশ কিছু স্পিন অপশন রেখেছে নিউজিল্যান্ড দল। কাইল জেমিসন, মিচেল স্যান্টনার এবং রাচিন রবীন্দ্রও নিউজিল্যান্ড টেস্ট দলে ফিরেছেন। ফেব্রুয়ারিতে পিঠে অস্ত্রোপচারের পর টেস্ট দলে ফিরেছেন কাইল জেমিসন। টিম সাউদি এবং ম্যাট হেনরির সঙ্গে কাইল জেমিসনকে নিয়ে মোট তিন জন ফাস্ট বোলিং বিকল্প রেখেছে দল। ট্রেন্ট বোল্ট এই সফর থেকে নিজেকে সরিয়ে রেখেছেন।

বাঁহাতি স্পিন অলরাউন্ডার মিচেল স্যান্টনার ২০২১ সালে লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে তার শেষ টেস্ট খেলেছিলেন কিন্তু সাম্প্রতিক সময়ে তিনি সাদা বলের ক্রিকেটে নিউজিল্যান্ডের হয়ে ধারাবাহিকভাবে ভালো করেছেন, সেই কারণে তিনি দলে সুযোগ পেয়েছেন। একই সঙ্গে, বিশ্বকাপে দুর্দান্ত ব্যাটিং করে নিজের ছাপ রেখে যাওয়া তরুণ রচিন রবীন্দ্রও নিউজিল্যান্ডের টেস্ট দলে নিজের জায়গা পাকা করে ফেলেছেন। গত বছর বাংলাদেশের বিরুদ্ধে শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন রাচিন। এছাড়াও, গ্লেন ফিলিপস, আজাজ প্যাটেল এবং ইশ সোধিও স্পিন বিকল্প হিসেবে দলে রয়েছেন। মাইকেল ব্রেসওয়েল এখনও তার চোট থেকে সেরে উঠতে পারেননি, সেই কারণে তাঁকে নির্বাচন করা হয়নি এবং ব্রেসওয়েলকে বাংলাদেশের বিরুদ্ধে পাবে না নিউজিল্যান্ড।

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যে টেস্ট ম্যাচটি হবে ২০২৩-২৫ ​​ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে নিউজিল্যান্ডের প্রথম সিরিজ। এই সিরিজের জন্য নিয়মিত কোচ গ্যারি স্টেডকে পাওয়া যাবে না। তার অনুপস্থিতিতে প্রধান কোচের দায়িত্ব নিচ্ছেন লুক রঞ্চি। রঞ্চির পাশাপাশি জ্যাকব ওরাম (ফাস্ট বোলিং কোচ), সাকলাইন মুস্তাক (স্পিন বোলিং কোচ) এবং ড্যানিয়েল ফ্লিন (ব্যাটিং কোচ)ও কোচিং স্টাফের অংশ থাকবেন। নিউজিল্যান্ড দল ২১ নভেম্বর বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হবে এবং ২৩ থেকে ২৪ নভেম্বর দুদিনের ম্যাচে অংশ নেবে। প্রথম টেস্ট ২৮ নভেম্বর থেকে ২রা ডিসেম্বর সিলেটে এবং দ্বিতীয় টেস্ট ম্যাচটি ৬ থেকে ১০ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য নিউজিল্যান্ড দল: টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, কেন উইলিয়ামসন, উইল ইয়াং।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.