বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > বাবর দায়িত্ব ছাড়ার পরেই নতুন ক্যাপ্টেনের নাম জানাল PCB, শাহিন নেতৃত্ব দেবেন T20-তে, টেস্টের অধিনায়ক কে?

বাবর দায়িত্ব ছাড়ার পরেই নতুন ক্যাপ্টেনের নাম জানাল PCB, শাহিন নেতৃত্ব দেবেন T20-তে, টেস্টের অধিনায়ক কে?

জাতীয় দলের ক্যাপ্টেন নির্বাচিত হলেন শাহিন আফ্রিদি। ছবি- হিন্দুস্তান টাইমস।

বাবর আজমকে যে নেতৃত্ব ছাড়তে বাধ্য করা হয়েছে, বোঝা গেল পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তেই।

বাবর আজম পদত্যাগ করার ঘণ্টাখানেক পরেই নতুন ক্যাপ্টেনের নাম ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। যদিও এক্ষেত্রে তিন ফর্ম্যাটেই একজনের হাতে দায়িত্ব তুলে দেয়নি পিসিবি। বরং টেস্ট ও টি-২০ ক্রিকেটের জন্য আলাদা আলাদা ক্যাপ্টেন বেছে নেয় তারা। পাক বোর্ডের তরফে এখনও ওয়ান ডে ক্যাপ্টেনের নাম জানানো হয়নি।

টেস্টে ক্রিকেটে পাকিস্তানের নেতৃত্ব তুলে দেওয়া হয় টপ অর্ডার ব্যাটার শান মাসুদের হাতে। টি-২০ ক্রিকেটে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন তারকা পেসার শাহিন আফ্রিদি। এক্ষেত্রে মহম্মদ রিজওয়ানের হাতে নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়ার কথা বিবেচনা করেনি পাকিস্তান বোর্ড।

বুধবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান জাকা আশরাফ দফায় দফায় আলোচনা করেন মিকি আর্থার, বাবর আজম এবং ইউনিস খান-সহ বেশ কয়েকজন প্রাক্তন তারকার সঙ্গে। নির্বাচকদের সঙ্গেও কথা বলেন পিসিবি কর্তারা। তার পরেই একে একে বাবরের নেতৃত্ব ছাড়া ও নতুন ক্যাপ্টেনের নাম ঘোষণার মতো ঘটনা সামনে আসে।

সুতরাং এটা বুঝে নিতে অসুবিধা হয় না যে, বিশ্বকাপের ব্যর্থতার পরেই বাবর আজমকে বলির পাঁঠা করার সিদ্ধান্ত নিয়ে ফেলে পাকিস্তান ক্রিকেট বোর্ড। চিত্রনাট্য যে আগে থেকেই লেখা হয়ে গিয়েছিল, সেটা বোঝা যাচ্ছে স্পষ্ট। কেননা ইডেনে ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের শেষ লিগ ম্যাচে পাকিস্তান পরাজিত হওয়ার পরেও বাবর ক্যাপ্টেন্সি চালিয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন। তবে দেশে ফিরে সিদ্ধান্ত বদল করতে হয় তাঁকে।

আরও পড়ুন:- সচিনের বিশ্বরেকর্ড ভেঙে খানখান, বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ODI সেঞ্চুরির ‘হাফ-সেঞ্চুরি’ কোহলির

পাকিস্তানের নতুন টেস্ট ক্যাপ্টেন শান মাসুদের টেস্ট কেরিয়ার:-

শান মাসুদ পাকিস্তানের হয়ে এখনও পর্যন্ত ৩০টি টেস্ট খেলেছেন। ২৮.৫১ গড়ে ১৫৯৭ রান সংগ্রহ করেছেন তিনি। টেস্টে ৪টি সেঞ্চুরি ও ৭টি হাফ-সেঞ্চুরি করেছেন মাসুদ। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ১৫৬ রানের। পার্টটাইম বোলার হিসেবে টেস্টে ২টি উইকেটও নিয়েছেন তিনি।

আরও পড়ুন:- IND vs NZ: প্রথম ব্যাটার হিসেবে একটি বিশ্বকাপে ৭০০-র গণ্ডি টপকালেন কোহলি, ভাঙলেন সচিনের ২০ বছর আগের বিশ্বরেকর্ড

পাকিস্তানের নতুন টি-২০ ক্যাপ্টেন শাহিন আফ্রিদির আন্তর্জাতিক টি-২০ কেরিয়ার:-

শাহিন আফ্রিদি এখনও পর্যন্ত পাকিস্তানের হয়ে মোট ৫২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। উইকেট নিয়েছেন ৬৪টি। ইনিংসে ৪ উইকেট নিয়েছেন ১ বার। সেরা বোলিং পারফর্ম্যান্স ২২ রানে ৪ উইকেট।

উল্লেখ্য, বুধবার সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে তিন ফর্ম্যাটেই পাকিস্তানের নেতৃত্ব ছাড়ার কথা জানিয়ে দেন বাবর আজম। যদিও তিনি এটাও স্পষ্ট করে দিয়েছেন যে, ক্যাপ্টেন্সি ছাড়লেও বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে পাকিস্তানের হয়ে তিন ফর্ম্যাটেই খেলা চালিয়ে যাবেন। নিজের অভিজ্ঞতা দিয়ে নতুন ক্যাপ্টেন ও দলকে সামনের দিকে এগিয়ে যেতে সাহায্য করবেন বলেও জানিয়েছেন বাবর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

‘‌আমি ধর্ম–ঈশ্বরে বিশ্বাস করি’‌, সিপিএমে যোগ না দেওয়ার কারণ জানালেন অভিজিৎ IND vs ENG 5th Test: ১০০তম টেস্ট খেলতে যাওয়ার আগে মনের দুঃখ প্রকাশ করলেন অশ্বিন শ্রেয়া নাকি অরিজিৎ!কে সেরা? আম্বানিদের অনুষ্ঠানে গান, ঝগড়া জুড়লেন অনুরাগীরা কোন অঙ্কে লিগ শিল্ড জিততে পারে বাগান? ইস্টবেঙ্গলের প্লে-অফে ওঠার সমীকরণই বা কী? 'মোদী কি গ্যারান্টি' লেখা হোর্ডিং রাখুন পেট্রল পাম্পে, 'অনুরোধ' সরকারের পাকিস্তান থেকে সীমাকে ৩ কোটির নোটিশ প্রথম স্বামীর, প্রেমের টানে ভারতে পাক বধূ ‘ওর মনে কিছু একটা চলছিল’, সুশান্তকে নিয়ে বিস্ফোরক 'কেদারনাথ' ছবির পরিচালক দাদাগিরি: ফুডি বাঙালি ইউটিউবারের জীবনে জড়িয়ে দাদা! দেখেশুনে সৌরভও বললেন ‘ওয়াও’ 'অন্যান্য দেশে যদি সম্ভব হয়…?' নির্বাচনে স্টেট ফান্ডিং-এর পক্ষে ফের সওয়াল মমতার কলকাতা পুরসভায় ধরা পড়ল দাঁড়াশ সাপ, বন দফতরকে না জানিয়ে মেরে ফেলার অভিযোগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.