বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > 2 lakh for 2 wives: ‘২ স্ত্রী থাকলে বছরে ২ লাখ পাবেন’, কংগ্রেস প্রার্থীর মন্তব্যে শোরগোল, কমিশনে BJP

2 lakh for 2 wives: ‘২ স্ত্রী থাকলে বছরে ২ লাখ পাবেন’, কংগ্রেস প্রার্থীর মন্তব্যে শোরগোল, কমিশনে BJP

কান্তিলাল ভুরিয়া।

এক জনসভায় ভাষণ দিতে গিয়ে জনগণকে এমন প্রতিশ্রুতি দেন কান্তিলাল ভুরিয়া। কংগ্রেস তাদের ইস্তেহারে ‘মহালক্ষ্মী যোজনা’ ঘোষণা করেছে। এই  ঘোষণা অনুযায়ী, প্রতি মাসে দরিদ্র মহিলাদের আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছে। এছাড়াও রান্নার গ্যাস, বাসে যাতায়াতের জন্য ভর্তুকির কথা ঘোষণা করেছে।

নির্বাচনী ইস্তেহারে কংগ্রেস ঘোষণা করেছে দরিদ্র পরিবারের মহিলাদের বছরে ১ লক্ষ টাকা করে দেবে। এবার এ প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে বিতর্কে জড়ালেন এক কংগ্রেস প্রার্থী। তাঁর মন্তব্যকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে রাজনীতিতে। তিনি দাবি করেছেন, যাদের দুজন স্ত্রী রয়েছে তারা দু’লক্ষ টাকা করে পাবেন। এই মন্তব্যকে হাতিয়ার করে তীব্র সমালোচনায় সরব হয়েছে বিরোধীরা। এরপরেই ওই কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে বিজেপি।

আরও পড়ুন: কংগ্রেসের জন্যই ১৫ লাখ পাননি নাগরিকরা, দাবি কঙ্গনার! বললেন, ‘এই সুবিধা তখনই…’

এমন মন্তব্য করেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা মধ্যপ্রদেশের রতলাম লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী কান্তিলাল ভুরিয়া। বৃহস্পতিবার এক জনসভায় ভাষণ দিতে গিয়ে এমন প্রতিশ্রুতি দেন কান্তিলাল ভুরিয়া। কংগ্রেস তাদের ইস্তেহারে ‘মহালক্ষ্মী যোজনা’ ঘোষণা করেছে। এই  ঘোষণা অনুযায়ী, প্রতি মাসে দরিদ্র মহিলাদের আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছে। 

এছাড়াও রান্নার গ্যাস, বাসে যাতায়াতের জন্য ভর্তুকির কথা ঘোষণা করেছে। সেই প্রকল্পের কথা বলতে গিয়ে কংগ্রেস প্রার্থী বলেন, ‘কংগ্রেস ক্ষমতায় এলে প্রত্যেক দরিদ্র মহিলার অ্যাকাউন্টে এক লক্ষ  টাকা করে দেওয়া হবে।’ আর তারপরেই তিনি বলেন, ‘যাদের দুই স্ত্রী আছে তারা দু’লক্ষ টাকা পাবেন।’ তিনি বলেন, ‘ভয় না করে সকলে এগিয়ে আসুন।’ তবে দুই স্ত্রী থাকার কথা হাসতে হাসতে বলতে শোনা যায় কংগ্রেস প্রার্থীকে। 

এদিন নির্বাচনী সভায় উপস্থিত ছিলেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং এবং জিতু পাটোয়ারী। কান্তিলালের বক্তব্যকে সমর্থন করে জিতু বলেন, ‘উনি একটি বড় ঘোষণা করেছেন। দুই স্ত্রী থাকলে একজন ব্যক্তি এই প্রকল্পের দ্বিগুণ সুবিধা পাবেন। মহালক্ষ্মী প্রকল্প অনুযায়ী, কংগ্রেস দরিদ্র পরিবারের প্রধান মহিলাদের প্রতি মাসে ৮,৫০০ টাকা করে দেবে।’

এদিকে, এই মন্তব্যের পরেই কান্তিলাল ভুরিয়ার বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছে বিজেপি। সাংসদ ও বিজেপির মুখপাত্র নরেন্দ্র সালুজা নির্বাচন কমিশনের কাছে কান্তিলালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। উল্লেখ্য, রতলাম কেন্দ্রে ভোট রয়েছে আগামী ১৩ মে। এই কেন্দ্রের বিজেপি প্রার্থী হলেন নাগর সিং চৌহানের স্ত্রী অনিতা চৌহান।

ভোটযুদ্ধ খবর

Latest News

কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.