বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > ECI Letter to Kharge: মাঝপথে ভোটদান নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না, খাড়গেকে কড়া চিঠি দিল কমিশন

ECI Letter to Kharge: মাঝপথে ভোটদান নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না, খাড়গেকে কড়া চিঠি দিল কমিশন

মল্লিকার্জুন খাড়গে। কংগ্রেস সভাপতি। (PTI Photo) (PTI)

কমিশনের তরফ থেকে বলা হয়েছে যে ভোট পড়েছে সেটা এদিক ওদিক করা সম্ভব নয় কারণ তার পুরো তথ্য সংশ্লিষ্ট প্রার্থীর কাছে থাকে। ভোট শেষ হওয়ার পরেই তার কাছে জমা পড়ে যায়।

এবার মল্লিকার্জুন খাড়গেকে কড়া চিঠি দিলেন ভারতের নির্বাচন কমিশন। আসলে ভোট কত পড়েছে সেটা দিতে অস্বীকার করেছে কমিশন এমন একটা অভিযোগ এনেছিলেন খাড়গে। আর সেই প্রসঙ্গেই এবার কড়া চিঠি দিল কমিশন। 

সেখানে উল্লেখ করা হয়েছে আপনি( খাড়গে) গত ৬ মে এক্স হ্যান্ডেলে লিখেছিলেন যে নির্বাচন কমিশন যে ভোটারের সংখ্য়া বলছে তাতে বৈষম্য রয়েছে। তবে কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে যে আপনি যে তথ্য দিয়েছেন তা ঠিকঠাক নয়। সেখানে বলা হয়েছে আপনি কমিশনের বিশ্বাসযোগ্য়তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। সেখানে আপনি বলেছেন হয়তো ইতিহাসে এই প্রথম কমিশন তথ্য় দিতে দেরি করল। সেখানে আপনি একাধিক মিডিয়া রিপোর্টের কথা উল্লেখ করেছেন। সেখানে আপনি বলতে চেয়েছেন যে কমিশনের উপর একটা কালো ছায়া পড়ে গিয়েছে। এমনকী ইভিএম নিয়েও এবার প্রশ্ন উঠতে পারে বলে আপনি বলেছিলেন। 

কমিশনের তরফ থেকে বলা হচ্ছে যে ভোট পড়েছে সেটা এদিক ওদিক করা সম্ভব নয় কারণ তার পুরো তথ্য সংশ্লিষ্ট প্রার্থীর কাছে থাকে। ভোট শেষ হওয়ার পরেই তার কাছে জমা পড়ে যায়। গণনার দিন সেই ১৭সি ফর্মের সঙ্গে মিলিয়ে দেখা হয় ভোটের সংখ্য়া। প্রার্থী ও এজেন্টদের সামনে এটা করা হয়। 

সেই সঙ্গে কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে নির্বাচন প্রক্রিয়া চলাকালীন সমস্ত রকম রাজনৈতিক দলের মন্তব্যের জবাব দেওয়া থেকে কিছুটা বিরত থাকে কমিশন। তবে কমিশন দেখেছে যে ভোটের মাঝপথে পাবলিক ডোমেনে এমন চিঠি হাজির করা হয়েছে যে এটা সম্পূর্ণ অপ্রত্যাশিত। এর মাধ্যমে ভোটদান নিয়ে বিভ্রান্তি তৈরি হতে পারে। এর মাধ্যমে অবাধ ও শান্তিপূর্ণ ভোট করানোর ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। 

সব মিলিয়ে ভোটদানকে ঘিরে যাতে কোনও বিভ্রান্তি না ছড়ায় তার জন্য সব ব্যবস্থা করার কথা বলেছে কমিশন। সেই সঙ্গে কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে যে সমস্ত ধরনের অভিযোগকে নস্যাৎ করা হচ্ছে। সেই সঙ্গেই বলা হয়েছে যে আপনাকে পরামর্শ দেওয়া হচছে যে এই ধরনের মন্তব্য বা বিবৃতি করা থেকে বিরত থাকুন। 

কার্যত ভোটের মাঝপথে এক্স হ্যান্ডেলে লিখে ভোটদানের হার নিয়ে তথ্য সংক্রান্ত ব্যাপারে কমিশনকে কাঠগড়ায় তুলেছিলেন খাড়গে। নানা ধরনের সন্দেহ প্রকাশ করেছিলেন খাড়গে। এবার তারই জবাব দিল কমিশন। 

ভোটযুদ্ধ খবর

Latest News

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া?

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.