বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > অসম বিধানসভা নির্বাচন ২০২১ > অসমে প্রথম দফার ভোট যুদ্ধে প্রস্তুত সব পক্ষই
ধিব্রুগড়ে চলছে ভোটের প্রস্তুতি (HT_PRINT)
ধিব্রুগড়ে চলছে ভোটের প্রস্তুতি (HT_PRINT)

অসমে প্রথম দফার ভোট যুদ্ধে প্রস্তুত সব পক্ষই

  • প্রথম দফার এই ভোট বিজেপি–অসম গণ পরিষদ জোটের কাছে যেমন গুরুত্বপূর্ণ, তেমনি কংগ্রেস সহ বিরোধী দলগুলির কাছেও সমানভাবে গুরুত্বপূর্ণ।

‌প্রথম দফার নির্বাচনী প্রচার শেষ। আগামী শনিবার প্রথম দফার ভোট অসমে। প্রথম ১১টি জেলায় ৪৭টি আসনে ভোট রয়েছে।প্রথম দফার এই ভোট বিজেপি–অসম গণ পরিষদ জোটের কাছে যেমন গুরুত্বপূর্ণ, তেমনি কংগ্রেস সহ বিরোধী দলগুলির কাছেও সমানভাবে গুরুত্বপূর্ণ।এই দফায় যে দল যত বেশি আসনে জিতবে, কুর্সি দখলের লড়াইয়ে ততটাই এগিয়ে যাবে।

এবারের ভোট পর্বে যে কয়েকজন হেভিওয়েট প্রার্থী ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন।এরমধ্যে রয়েছেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেওয়াল, প্রদেশ কংগ্রেস সভাপতি রিপুন বোরা, অসম গন পরিষদ সভাপতি অতুল বোরা, অসম জাতীয় পরিষদ সভাপতি লুরিনজ্যোতি গগৈয়ের মতো হেভিওয়েট নেতারা।

অসমে মুখ্য নির্বাচনী আধিকারিক নীতিন খাদে জানান, এই পর্বে ১১,৫৩৭টি পোলিং স্টেশনে ভোট হবে। ৮১ লাখ ভোটার ভোট দেবেন। ৪৭৯টি মহিলা ভোট গ্রহণকেন্দ্র আছে।প্রায় ৫০ শতাংশ ভোট গ্রহণকেন্দ্রে সিসিটিভি ফুটেজ আছে।

এবারে এই দফায় বিজেপি এই ৪৭টি আসনের মধ্যে ৩৯টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে। পাশাপাশি জোট শরিক অসম গণ পরিষদ প্রতিদ্বন্দ্বিতা করছে ১০টি আসনে। দুটি আসনে বিজেপির সঙ্গে অগপ–র বন্ধুত্বপূর্ণ লড়াই হচ্ছে। অন্যদিকে কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতা করছে ৪৩টি আসনে।একইসঙ্গে অসম জাতীয় পরিষদ লড়ছে ৪১টি আসনে।বিজেপি নেতা হেমন্ত বিশ্বশর্মা জানান, প্রথম পর্বে একটি বাদ দিয়ে সবকটি আসনে আমরা জিতব।রাজনৈতিক মহলের মতে, চা বাগান অধ্যুষিত এই এলাকার ভোট অসমের রাজনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই পর্বে যে বিজেপি ও কংগ্রেস উভয় পক্ষই চাইবে বেশি আসনে জিততে। শেষ পর্যন্ত মানুষ কাকে বেছে নেবেন, এখন সেটাই দেখার।

বন্ধ করুন