বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > পুরসভা নির্বাচন নিয়ে একগুচ্ছ নির্দেশ দিল তৃণমূল, কী আছে সেই নির্দেশিকায়?

পুরসভা নির্বাচন নিয়ে একগুচ্ছ নির্দেশ দিল তৃণমূল, কী আছে সেই নির্দেশিকায়?

সাংবাদিক বৈঠকে পার্থ চট্টোপাধ্যায়। ছবি সৌজন্য–এএনআই।

আগামী ২৭ তারিখ অনুষ্ঠিত হতে চলেছে রাজ্যের বাকি পুরসভাগুলির নির্বাচন।

রাজ্যে পুরসভা নির্বাচন নিয়ে এখন দামামা বেজে উঠেছে। ইতিমধ্যেই প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস। আর তা নিয়ে জেলায় জেলায় অশান্তি শুরু হয়েছে। রাজ্য নির্বাচন কমিশন পুরসভা ভোটের নির্ঘন্ট প্রকাশ করে দিয়েছে। সেই হিসেব অনুযায়ী, আগামী ২৭ তারিখ অনুষ্ঠিত হতে চলেছে রাজ্যের বাকি পুরসভাগুলির নির্বাচন। এই পরিস্থিতিতে বেশ কিছু নির্দেশিকা জারি করেছে শাসকদল।

কী কী নির্দেশিকা দেওয়া হয়েছে?‌ এবার ১০৮টি পুরসভার নির্বাচন। তাই দলীয় স্তর থেকে সকল নেতা–কর্মীর উদ্দেশ্যে বলা হয়েছে, যাকে দল প্রার্থী করবে, তার সমর্থনেই দলের সব শাখা, গণসংগঠনকে নামতে হবে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে যে গাইডলাইন দেওয়া হয়েছে তা মেনেই মিছিল–মিটিং করতে হবে। ডিজিটাল প্রচারে জোর দিতে হবে। এমনকী বাড়ি বাড়ি প্রার্থীর প্রচার দু’‌বার করতে হবে।

এই নির্দেশিকায় আরও বলা হয়েছে, ট্যাবলো ব্যবহার করতে পারেন প্রচারে যাতে মানুষ ইস্যুগুলি দেখতে ও জানতে পায়। তাছাড়া আগের নির্বাচনে যেসব ওয়ার্ডে এবং পুরসভায় বিজেপি এবং অন্যান্য প্রতিপক্ষের লিড ছিল, সেখানে প্রার্থীদের সরাসরি বাড়ি যেতে হবে৷ কেন্দ্রের জনবিরোধী নীতি তুলে ধরতে হবে। স্থানীয় উন্নয়ন–সহ মুখ্যমন্ত্রীর ছবি এবং রাজ্য সরকারের সব কটি উন্নয়ন, সামাজিক প্রকল্পের কথা জানাতে হবে প্রচারে।

আবার কিছু গুরুত্বপূর্ণ নির্দেশও দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, বিরোধী দলের কোনও প্রচারে বাধা দিয়ে তাদের নাটক করার সুযোগ দেওয়া যাবে না। বরং তাদের আপত্তিকর কাজ প্রশাসন ও শীর্ষ নেতৃত্বকে জানান। উত্তরবঙ্গে রেলমন্ত্রী হিসাবে মমতা বন্দোপাধ্যায়ের অবদান তুলে ধরতে হবে। জঙ্গলমহলে যে উন্নয়ন হয়েছে তা তুলে ধরতে হবে। এমনকী যাঁরা অন্য দল থেকে তৃণমূল কংগ্রেসে আসতে চান, উন্নয়নে শামিল হতে চান তাঁদের সঙ্গে যোগাযোগ বাড়ান। বাড়তি ভোট পেতে এমন কোনও পদক্ষেপ করা যাবে না, যাতে দলের ভাবমূর্তি নষ্ট হয়।

ভোটযুদ্ধ খবর

Latest News

IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ‘৩০টি আসন পেলেই তোষণ বন্ধ করা হবে’ ইমাম ভাতা নিয়ে মমতাকে হুঁশিয়ারি অমিত শাহের ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন নন্দীগ্রামে বিজেপির ওপর হামলা, খুন মহিলা কর্মী, প্রতিবাদে আগুন জ্বালিয়ে বিক্ষোভ সোনা চোরাচালান সংক্রান্ত দ্বন্দ্বের জেরেই কি সাংসদ খুন? তদন্তে চাঞ্চল্যকর তথ্য ঘূর্ণিঝড়ের চোখ রাঙানি দক্ষিণবঙ্গে, কলকাতাসহ জেলায় জেলায় চরম দুর্যোগের পূর্বাভাস লিফটের ভিতরে অতিরিক্ত খোলামেলা পোশাকে আবেদনময়ী, ক্যামেরায় ধরা পড়লেন প্রিয়াঙ্কা রিয়েলিটি শোর মঞ্চে জাহ্নবীর প্যানিক অ্য়াটাক, এমনকী দেখানো হয় শ্রীদেবীকে নিয়ে? সন্দেশখালির অডিয়ো ক্লিপ ফাঁস, ষষ্ঠ দফার নির্বাচনের আগে আরও বেকায়দায় বিজেপি ‘‌নির্বাচন কমিশন মারাত্মকভাবে ভুল করেছে’‌, অগ্নিবীর নিয়ে কড়া জবাব চিদম্বরমের

Latest IPL News

IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.