বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > এবার কাকদ্বীপে একমঞ্চে মমতা–অভিষেক, পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে কি নয়া বার্তা?

এবার কাকদ্বীপে একমঞ্চে মমতা–অভিষেক, পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে কি নয়া বার্তা?

মমতা বন্দ্যোপাধ্যায়-অভিষেক বন্দ্যোপাধ্যায়

মালদায় একমঞ্চে দেখা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এবার আবার কাকদ্বীপে দেখা যাবে দুই শীর্ষ নেতৃত্বকে। পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে তাঁরা দু’‌জন কি বলেন তা শুনতে অপেক্ষায় রয়েছেন গ্রামবাংলার মানুষজন। গত দু’‌মাস ধরে প্রত্যেকটি জেলায় ঘুরেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলে নব জোয়ার কর্মসূচি কাকদ্বীপে শেষ হবে। ইতিমধ্যেই পঞ্চায়েত নির্বাচনের দামামা বেজে গিয়েছে। আজ, বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন। এই পরিস্থিতিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নব জোয়ারের শেষদিনে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় একমঞ্চে থাকবেন। যা পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে বেশ তাৎপর্যপূর্ণ। এখান থেকেই সাধারণ মানুষ এবং দলীয় কর্মীদের নতুন বার্তা দেবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর। এই নবজোয়ারের শেষ সভা হবে আগামী শনিবার কাকদ্বীপে। আর মমতা বন্দ্যোপাধ্যায় এখানে একদিন আগে অর্থাৎ শুক্রবার ডায়মন্ডহারবারে পৌঁছে যাবেন বলে খবর।

এদিকে পরে শুরু করে মনোনয়নপত্র জমা দেওয়ার কাজে বিরোধীদের ইতিমধ্যেই টেক্কা দিয়েছে শাসকদল তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, শুক্রবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছে যাবেন ডায়মন্ডহারবারে। আর সেখানেই তিনি রাতে থাকবেন। তবে সংগঠনের কোনও কাজ খতিয়ে দেখবেন কিনা সেটা জানা যায়নি। তবে পরের দিন, শনিবার কাকদ্বীপে নবজোয়ার অনুষ্ঠানে বক্তব্য রাখবেন মুখ্যমন্ত্রী। তিনিই প্রধান বক্তা। আর সেদিনই কাজ সেরে কলকাতা ফিরবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই মঞ্চ থেকে পঞ্চায়েত নির্বাচন নিয়ে বার্তা দেবেন তিনি।

অন্যদিকে গত ২৫ এপ্রিল কোচবিহার থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি শুরু হয়েছিল। তারপর একে একে রাজ্যের সব জেলায় তিনি জনসংযোগ থেকে রোড–শো এবং জনসভা করেছেন অভিষেক। মানুষের ঘরে গিয়ে সমস্যার কথা শুনেছেন। আর তৈরি করেছেন স্বচ্ছ প্রার্থী তালিকা। যার উপর ভিত্তি করে চলছে মনোনয়ন–পর্ব। সুতরাং পরিকল্পনা করে পঞ্চায়েত নির্বাচনে ঘুঁটি সাজিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মাঝে পঞ্চায়েত নির্বাচন ঘোষণা হওয়ায় এই কর্মসূচিতে ব্যালট পেপারে প্রার্থী বাছাই বন্ধ করে দিতে হয়। এখন তিনি দক্ষিণ ২৪ পরগনায় আছেন। সেখানে চলছে জনসংযোগ যাত্রা।

আর কী জানা যাচ্ছে?‌ মালদায় একমঞ্চে দেখা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এবার আবার কাকদ্বীপে দেখা যাবে দুই শীর্ষ নেতৃত্বকে। পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে তাঁরা দু’‌জন কি বলেন তা শুনতে অপেক্ষায় রয়েছেন গ্রামবাংলার মানুষজন।গত দু’‌মাস ধরে প্রত্যেকটি জেলায় ঘুরেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার শেষ পর্যায়েআগামী ১৬ জুন কাকদ্বীপে অভিষেক এবং মমতা বন্দ্যোপাধ্যায়একসঙ্গে সমাপ্তি সভা করে বিরোধীদের অভিযোগের জবাব দেবেন তাঁরা বলে সূত্রের খবর।

ভোটযুদ্ধ খবর

Latest News

Seattle Orcas বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মাত্র ১০ বছর বয়সেই ঋতুমতী হন রেণুকা, তারপরই একাকিত্বে ভুগতে শুরু করেন, কেন? পিছন থেকে জাপটে ‘কপিল দেব’, কুঠার হাতে নাচ ফিফা প্রেসিডেন্টের, আছেন হার্দিকও বয়সের ছুঁতোয় জিমিকে অবসর নিতে বাধ্য করা হল! স্টোকসদের তুলোধোনা প্রাক্তন তারকার ডিগ্রি দিয়ে কী হবে! টায়ার পাংচার সারানোর দোকান খুলুন, পরামর্শ বিজেপি বিধায়কের রবি কিষানকে সন্তানের বাবা বলে দাবি করেও কেস তুলে নিলেন মহিলা! কী জানালেন কোর্টকে আম্বানির রিসেপশনে গেলেন না ঐশ্বর্য! অভিষেক আসবেন? মালা বদল সেরেই ঋতুপর্ণা-প্রসেনজিতের গানে নাচ 'নতুন কনে' সোহিনীর ইনস্টাগ্রাম রিল নিয়ে পুলিশে অভিযোগ দায়ের, ঠেলায় পড়ে ক্ষমা চাইলেন হরভজন সিং দশম শ্রেণি পাশ নূন্যতম যোগ্যতা, নেই পরীক্ষা!GDS 2024-এ নিয়োগের রেজিস্ট্রেশন শুরু

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.