বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > অসমে কটি আসনে লড়বে দল, জানিয়ে দিল বিজেপি, বাকি আসনে কারা?

অসমে কটি আসনে লড়বে দল, জানিয়ে দিল বিজেপি, বাকি আসনে কারা?

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। (Hafiz Ahmed)

২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি ১০ টি আসনের প্রতিদ্বন্দ্বিতা করেছিল। এবার সেখানে একটি বেশি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে গেরুয়া শিবির। এছাড়া এজিপি গতবার তিনটি আসন এবং বোডল্যান্ড পিপলস ফ্রন্ট (বিপিএফ) একটি আসনে লড়েছিল।

লোকসভা নির্বাচনকে ঘিরে সমস্ত রাজ্যে শুরু হয়ে গিয়েছে জোর প্রস্তুতি। অসমেও লোকসভা নির্বাচনের প্রস্তুতি এখন তুঙ্গে। এই আবহে রাজ্যে কতগুলি আসনে বিজেপি লড়বে সে বিষয়টি দলের তরফে স্পষ্ট করা হল। এই রাজ্যে মোট ১৪ টি লোকসভা আসন রয়েছে। তার মধ্যে এবার ১১ টি আসনে লড়বে বিজেপি। বাকি তিনটি আসনে শরিক দল এজিপি ও ইউনাইটেড পিপলস পার্টি লিবারেলের (ইউপিপিএল) সঙ্গে আসন ভাগাভাগি করা হবে। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন, ‘অমিত শাহ এবং জেপি নড্ডার সিদ্ধান্তকে সম্মান করে এজিপি এবার বরপেটা এবং ধুবড়িতে প্রতিদ্বন্দ্বিতা করবে এবং ইউপিপিএল কোকরাঝাড়ে প্রতিদ্বন্দ্বিতা করবে।’

আরও পড়ুন: আগামী সপ্তাহে প্রকাশিত হতে পারে বিজেপি প্রথম প্রার্থী তালিকা, চলছে সমীক্ষা

প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি ১০ টি আসনের প্রতিদ্বন্দ্বিতা করেছিল। এবার সেখানে একটি বেশি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে গেরুয়া শিবির। এছাড়া এজিপি গতবার তিনটি আসন এবং বোড়োল্যান্ড পিপলস ফ্রন্ট (বিপিএফ) একটি আসনে লড়েছিল। যদিও ২০২০ সালে বিজেপির জোট থেকে বেরিয়ে গিয়েছিল বিপিএফ এবং ইউপিপিএলের সঙ্গে জোট করেছিল। পরবর্তী সময়ে ইউপিপিএল বিজেপির সঙ্গে জোট করে। উল্লেখ্য, ২০১৯ সালে বিজেপি ৯ আসনে জিতেছিল। শুধুমাত্র একটিতে হেরেছিল কংগ্রেসের কাছে।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বৃহস্পতিবার ঘোষণা করেছেন, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) অসমের ১১টি লোকসভা আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে। এজিপি দুটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে এবং ইউপিপিএল একটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে অসমের মুখ্যমন্ত্রী বলেন, যে তিনি আত্মবিশ্বাসী যে বিজেপি রাজ্যে ১১ টি আসনেই জয়ী হবে বিজেপি এবং বাকি ৩টি আসনে তাদের শরিক দল জয়ী হবে।

এর পাশাপাশি আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী পদে নতুন মুখ থাকবে বলে জানিয়েছেন হিমন্ত বিশ্ব শর্মা। কেন দলের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে সে বিষয়টি স্পষ্ট করেছেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, আসন্ন নির্বাচনে নতুন মুখ থাকবে কারণ বিজেপির অনেক বর্তমান সাংসদ রয়েছেন যারা প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছেন। সেই কারণে নতুন মুখ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অন্যদিকে, অসমে কংগ্রেসের অনেক নেতা বিজেপিতে যোগ দেবেন বলেও ইঙ্গিত দিয়েছেন হিমন্ত বিশ্ব শর্মা। তিনি বলেছেন, ‘কংগ্রেস দলের প্রাক্তন কার্যনির্বাহী সভাপতি রানা গোস্বামী পদত্যাগ করে বিজেপিতে যোগ দিয়েছেন। অন্য এক কংগ্রেস নেতা কমলাখ্যা দে পুরকায়স্থও বিজেপি নেতৃত্বাধীন বর্তমান সরকারকে বিধানসভার বাইরে এবং অভ্যন্তরে পূর্ণ সমর্থন করেছেন। আমি নিশ্চিত যে আরও অনেকে কংগ্রেস থেকে বিজেপিতে যোগদান করবেন।’

ভোটযুদ্ধ খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.