বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > বাংলায় ঝড় তোলার আগে ঝাড়খণ্ডে সার কারখানা সহ ৩৫৭০০ কোটির প্রকল্প উপহার মোদীর

বাংলায় ঝড় তোলার আগে ঝাড়খণ্ডে সার কারখানা সহ ৩৫৭০০ কোটির প্রকল্প উপহার মোদীর

ঝাড়খণ্ডে ৩৫,৭০০ কোটির প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PTI)

এই সার কারখানা থেকে বছরে ১২.৭ লক্ষ মেট্রিক টন ইউরিয়া উৎপাদন হবে। এরফলে সারা দেশের কৃষকরা উপকৃত হবেন। গোরখপুর এবং রামাগুন্ডামের অনুকরণে এটি হল দেশের তৃতীয় সার কারখানা যা প্রধানমন্ত্রী মোদী জাতির উদ্দেশে উৎসর্গ করলেন।

লোকসভা নির্বাচনের আগে বঙ্গ সফরে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার আরামবাগে নির্বাচনী জনসভার আগে একাধিক সরকারি প্রকল্পের উদ্বোধনও করেন। তার আগে ঝাড়খণ্ডে ৩৫,৭০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্রকল্পগুলির মধ্যে একটি হল ধানবাদ জেলার সিন্দ্রিতে হিন্দুস্তান উর্বরক অ্যান্ড রসায়ন লিমিটেডের ৮,৯০০ কোটি টাকার সার কারখানা।

আরও পড়ুন: মোদীর বঙ্গ সফরের আগে ভোররাত পর্যন্ত বৈঠক দিল্লিতে, চূড়ান্ত ৫০% প্রার্থীর নাম

জানা গিয়েছে, এই সার কারখানা থেকে বছরে ১২.৭ লক্ষ মেট্রিক টন ইউরিয়া উৎপাদন হবে। এরফলে সারা দেশের কৃষকরা উপকৃত হবেন। গোরখপুর এবং রামাগুন্ডামের অনুকরণে এটি হল দেশের তৃতীয় সার কারখানা যা প্রধানমন্ত্রী মোদী জাতির উদ্দেশে উৎসর্গ করলেন।

প্রধানমন্ত্রী মোদী ইউরিয়া উৎপাদনের অগ্রগতি তুলে ধরে উল্লেখ করেছেন যে ২০১৪ সালে ভারতে সার উৎপাদনের ক্ষমতা ছিল ২২৫ লক্ষ টন। বর্তমানে তা ৩১০ লক্ষ টনে পৌঁছেছে। সারের ক্ষেত্রে স্বনির্ভরতার দিকে একটি উল্লেখযোগ্য পদক্ষেপ বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এর পাশাপাশি ঝাড়খণ্ডে ২৬,০০০ কোটি টাকারও বেশি মূল্যের রেল, বিদ্যুৎ এবং কয়লা প্রকল্প চালু করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।এদিন এই সমস্ত প্রকল্পের উদ্বোধন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘ঝাড়খণ্ড ৩৫,০০০ কোটি টাকারও বেশি মূল্যের প্রকল্পের উপহার পেয়েছে। সিন্দ্রি সার প্ল্যান্টকে পুনরুজ্জীবিত করার জন্য এটি মোদীর গ্যারান্টি ছিল। আজ তা পূরণ হয়েছে। ভারত ইউরিয়াতে স্বনির্ভর হয়ে উঠবে।

এদিন ঝাড়খণ্ডে এই সমস্ত প্রকল্পের উদ্বোধনের পরেই বঙ্গ সফরে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লোকসভা ভোটের মুখে বঙ্গ সফরে এসে শুক্রবার আরামবাগে নির্বাচনী একাধিক সরকারি প্রকল্পের উদ্বোধনও করেন ৷ প্রায় ৭ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ৷ যার মধ্যে রয়েছে পেট্রোলিয়াম সেক্টরের দুটি পৃথক প্রকল্প ৷ হলদিয়া, খড়গপুরে এই প্রকল্প চালু হবে ৷ এছাড়াও একাধিক রেল প্রকল্প এবং নয়া রেল যোগাযোগের উদ্বোধনও করেন নরেন্দ্র মোদী ৷

আগামী কাল শনিবার সকাল ১০.৩০ টা নাগাদ নদিয়া জেলার কৃষ্ণনগরে সভা করবেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি একাধিক প্রকল্পের উদ্বোধন করবেন। জানা যাচ্ছে, কৃষ্ণনগরে ১৫,০০০ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর বিকেলে বিহারের উদ্দেশ্যে রওনা দেবেন। সেখানে ২১,৪০০ কোটি টাকার বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মামলা করতেই বাড়ল নম্বর, মাধ্যমিকের মেধাতালিকায় উঠল নাম, এতদিন কী করছিল পর্ষদ? কাজিরাঙা লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য প্রথম দফায় নিশীথ সহ ৯ কেন্দ্রীয় মন্ত্রীর ভাগ্য পরীক্ষা! দৌড়ে ২ প্রাক্তন CM অভিনয় নয় গান, নিজের মাতৃভাষায় জমিয়ে গাইলেন 'পাঞ্জাবি কুড়ি' পরিণীতি অধীরকে 'গো ব্যাক স্লোগান', মেজাজ হারিয়ে ধাক্কা..! যা ঘটল দেখুন ভিডিয়োয় একদিকে ভোট, তার উপর IPL,এই বাজারে কী হাল রচনার দিদি নম্বর ১ আর সৌরভের দাদাগিরি-র ডিব্রুগড় লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য Video: রঙ পাল্টে আকাশ যেন সবুজ! প্রবল ঝড়, বৃষ্টির পর দুবাইতে বিরল দৃশ্য

Latest IPL News

আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.