বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > শাহের পরিবর্তে আসতে পারেন নড্ডা, রাজীবদের যোগদান সভা করতে মরিয়া বিজেপি

অমিত শাহের পরিবর্তে রবিবার রাজ্যে আসতে পারেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা। রবিবারের সভা থেকেই বিজেপিতে হেভিওয়েট যোগদানের কথা ছিল। ফলে এই কর্মসূচি কোনওভাবে বাতিল করতে চাইছে না বিজেপি।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দু’দিনের সফর বাতিল। রাজ্যে আসছেন না অমিত শাহ। শুক্রবার রাতে তাঁর পা রাখার কথা ছিল কলকাতায়। কিন্তু সেই সফর বাতিল হয়ে গিয়েছে বলে জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ফলে শাহের সব কর্মসূচি বাতিল হল। রাজ্য দু’দিনের সফরে আসার কথা ছিল অমিতের। সভা করার কথা ছিল ঠাকুরনগর ও ডুমুরজোলায়। কিন্তু আপাতত আগামিকালের কর্মসূচি বাতিল হচ্ছে। চেষ্টা চলছে জে পি নড্ডাকে এনে রবিবারের সভা করানোর। যে মঞ্চ থেকে বিজেপিতে যোগ দিতে পারেন প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, তৃণমূল থেকে বহিষ্কৃত বিধায়ক বৈশালী, হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী, উত্তরপাড়ার বিক্ষুব্ধ বিধায়ক প্রবীর ঘোষাল-সহ একঝাঁক নেতানেত্রী বিজেপিতে যোগ দিতে পারেন।

শুক্রবার বিকেলে নয়াদিল্লিতে ইজরায়েলের দূতাবাসের কাছে আইইডি বিস্ফোরণই সফর বাতিলের প্রাথমিক কারণ বলে জানা গিয়েছে। আইডি বিস্ফোরণের অভিঘাত কম হলেও তা ভিভিআইপি এলাকার মধ্যে ঘটে। বিস্ফোরণটি ঘটে ইজরায়লি দূতাবাসের সামনে। এরপরই সার্বিক নিরাপত্তার পরিস্থিতি খতিয়ে দেখতে গোয়েন্দা প্রধানের সঙ্গে বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী। তারপরই তিনি সফর বাতিল করার সিদ্ধান্ত নেন বলে খবর।

তবে রবিবার ডুমুরজোলায় যে সভা হওয়ার কথা ছিল, তা হচ্ছে বলেই জানা গিয়েছে। তবে অমিত শাহ না এলে অন্য কোনও নেতা দিল্লি থেকে আসতে পারেন। সূত্রে খবর, শাহের পরিবর্তে বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা রবিবার রাজ্যে আসতে পারেন। রবিবারের সভা থেকেই বিজেপিতে হেভিওয়েট যোগদানের কথা ছিল। ফলে এই কর্মসূচি কোনওভাবে বাতিল করতে চাইছে না বিজেপি।

সেই কারণেই রবিবার অমিত শাহের বদলে জে পি নড্ডাকে নিয়ে আসার সবরকম চেষ্টা চালানো হচ্ছে বিজেপির পক্ষ থেকে। তাই আনুষ্ঠানিকভাবে শুধুমাত্র শনিবারের কর্মসূচি বাতিল করা হয়েছে। রবিবার কী হতে চলেছে, তা এখনও জানানো হয়নি।

বন্ধ করুন