বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > প্রয়োজনে অশোক ভট্টাচার্যের পরামর্শ মেনেই কাজ, গুরুকে হারিয়ে প্রতিক্রিয়া শিষ্যের
শংকর ঘোষের কাছে পরাজিত অশোক ভট্টাচার্য (ফাইল ছবি)
শংকর ঘোষের কাছে পরাজিত অশোক ভট্টাচার্য (ফাইল ছবি)

প্রয়োজনে অশোক ভট্টাচার্যের পরামর্শ মেনেই কাজ, গুরুকে হারিয়ে প্রতিক্রিয়া শিষ্যের

  •  শিলিগুড়িতে বিজেপির শঙ্কর ঘোষের কাছে পরাজিত হয়েছেন অশোক ভট্টাচার্য 

'প্রয়োজনে অশোক ভট্টাচার্যের পরামর্শ মেনেই কাজ করব। এইটুকু আশা করি তিনি এই শহরের জন্য কাজ করেছেন।আগামী দিনে এই শহরের জন্য আমি কাজ করতে চাই। তাঁর শুভেচ্ছা চাই'। প্রাক্তন পুরমন্ত্রী অশোক ভট্টাচার্যকে হারিয়ে প্রতিক্রিয়া শিলিগুড়ির বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষের। এককথায় গুরুর পরামর্শ চাইছেন তাঁরই একসময়ের রাজনৈতিক শিষ্য শঙ্কর ঘোষ। শিলিগুড়ির উন্নয়নে সকলের সঙ্গে হাতে হাত ধরে কাজ করার ইচ্ছাও কার্যত প্রকাশ করেছেন তিনি। পাশাপাশি শিলিগুড়ির উন্নয়নে রাজ্য সরকারকেও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি। তবে রাজনৈতিক মহলের মতে, সেই একই সমীকরণের পুনরাবৃত্তি হল শিলিগুড়িতে। বিগত দিনে রাজ্যে যখন তৃণমূল সরকার তখন শিলিগুড়িতে ছিলেন বাম বিধায়ক। অন্যদিকে রাজ্যে যখন তৃণমূল সরকার থাকবে তখন শিলিগুড়িতে থাকছেন বিজেপি বিধায়ক। তবে উন্নয়নের ক্ষেত্রে কোনও রাজনীতি চাইছেন না বিজয়ী শঙ্কর।

রাজনৈতিক মহলের মতে, শিলিগুড়ির বাম ঘরানার রাজনীতিতে একথা অনেকেই জানেন, শঙ্কর ঘোষের রাজনৈতিক গুরু বলে পরিচিত ছিলেন অশোক ভট্টাচার্যই। কিন্তু ভোটের মুখে সেই শঙ্করই লাল পতাকা ছেড়ে ভিড়ে গিয়েছিলেন গেরুয়া শিবিরে। সেক্ষেত্রে এবার শিলিগুড়িতে ছিল কার্যত গুরু শিষ্যের লড়াই। অনেকের মতে, এই দুপক্ষের লড়াইয়ের মাঝে অনেকটাই গুরুত্ব হারিয়েছিল তৃণমূল প্রার্থী ওমপ্রকাশ মিশ্রের লড়াই। এদিকে লড়াই শেষে দেখা গেল বাম প্রার্থী চলে গিয়েছেন তৃতীয় স্থানে। দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তৃণমূল প্রার্থী। আর বিজয়ী হয়েছেন বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষ। এবার শিলিগুড়ির উন্নয়ন কতটা হয় সেদিকেই তাকিয়ে বাসিন্দারা। 

 

বন্ধ করুন