বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > পাশে জয়া, মিছিলে হেঁটে টানতে লাগলেন মমতার হুইলচেয়ার
মিছিলে মমতা বন্দ্যোপাধ্যায় এবং জয়া বচ্চন। (ছবি সৌজন্য এএনআই)
মিছিলে মমতা বন্দ্যোপাধ্যায় এবং জয়া বচ্চন। (ছবি সৌজন্য এএনআই)

পাশে জয়া, মিছিলে হেঁটে টানতে লাগলেন মমতার হুইলচেয়ার

  • সবার সঙ্গে হেঁটে যাচ্ছিলেন জয়া, তখন তাঁর হাত হুইলচেয়ারের হাতলে ছিল। তার পর ধীরে ধীরে মিছিল এগোতেই মুখ্যমন্ত্রীর সঙ্গেই হাঁটতে থাকেন তিনিও। তারপর একসময় অন্য সকলের সঙ্গে তাঁকেও হুইলচেয়ার টানতে দেখা গিয়েছে।

নববর্ষের দিনে এক অভিনব দৃশ্যের সাক্ষী থাকল কলকাতা। মমতা বন্দোপাধ্যায়ের পাশে হেঁটে তাঁর হুইলচেয়ার টানতে হাত লাগালেন জয়া বচ্চন। বৃহস্পতিবার কোনও জনসভা ছিল না মমতার। তবে দুপুরে বেলেঘাটা গান্ধী ভবন থেকে জোড়াসাঁকো পর্যন্ত রোড শো ছিল তৃণমূলের। সেখানেই মমতার পাশে হাঁটতে দেখা গেল সমাজবাদী পার্টির নেত্রী তথা অভিনেত্রী জয়া বচ্চনকে। তাঁর আশেপাশে তখন একাধিক প্রার্থী, কর্মী—সমর্থকরাও হাঁটছিলেন। যখন সবার সঙ্গে হেঁটে যাচ্ছিলেন জয়া, তখন তাঁর হাত হুইলচেয়ারের হাতলে ছিল। তারপর ধীরে ধীরে মিছিল এগোতেই মুখ্যমন্ত্রীর সঙ্গেই হাঁটতে থাকেন তিনিও। তারপর একসময় অন্য সকলের সঙ্গে তাঁকেও হুইলচেয়ার টানতে দেখা গিয়েছে। যদিও কিছুক্ষণ হাঁটার পরে মিছিল ছেড়ে চলে যান জয়া।

তৃণমূল প্রার্থীদের হয়ে প্রচার করার জন্য গত ৪ এপ্রিল রাজ্যে আসেন জয়া। প্রথমে ঠিক ছিল, কয়েক দিনের জন্য প্রচার করবেন তিনি। কিন্তু ক্রমেই বাড়তে থাকে প্রচারের দিন। প্রতিদিনই নতুন নতুন প্রার্থীর হয়ে প্রচারের আবদার আসতে থাকে তাঁর কাছে। ফলে সেই থেকে রাজ্যেই থেকে গিয়েছেন তিনি।

প্রচারের আগে প্রথমদিনই জয়া বলেছিলেন, ‘‌এখানে তিনি অভিনয় করতে আসেননি। উপরন্তু তাঁকে যে দায়িত্ব দিয়ে পাঠানো হয়েছে, সেই দায়িত্বে পালন করতে এসেছেন।’‌ মমতাকে ‘বাংলার নিজের মেয়ে’ আখ্যা দিয়ে তিনি বলেছিলেন, ‘‌মমতার পা ভাঙলেও মন ভাঙতে পারেনি বিজেপি।’‌

এই মিছিলে মমতার সঙ্গে হাঁটতে দেখা যায় বেলেঘাটার তৃণমূল প্রার্থী পরেশ পাল, চৌরঙ্গীর তৃণমূল প্রার্থী নয়না বন্দ্যোপাধ্যায় প্রমুখকে। সোমেন মিত্রর বাড়ির সামনে কিছুক্ষণের জন্য থেমে যান মুখ্যমন্ত্রী। তার পরে ফের শুরু হয় মিছিল।

বন্ধ করুন