বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > আগামী ৫ মে থেকে বিনামূল্যে ভ্যাকসিন রাজ্যবাসীকে, চ্যালেঞ্জ ছুঁড়ল তৃণমূল কংগ্রেস
তৃণমূল কংগ্রেসের সাংসদ ডেরেক ও’‌ব্রায়েন (PTI Photo) (PTI)
তৃণমূল কংগ্রেসের সাংসদ ডেরেক ও’‌ব্রায়েন (PTI Photo) (PTI)

আগামী ৫ মে থেকে বিনামূল্যে ভ্যাকসিন রাজ্যবাসীকে, চ্যালেঞ্জ ছুঁড়ল তৃণমূল কংগ্রেস

  • তারপরই এই বিষয়ে টুইট করেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’‌ব্রায়েন।

ভোট–ষষ্ঠীতে রাজ্যের মানুষের জন্য বিরাট ঘোষণা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন তপন এলাকার জনসভা থেকে বাংলার মানুষের জন্য বিনামূল্যে করোনা টিকা দেওয়ার কথা ঘোষণা করেন তৃণমূল নেত্রী। তারপরই এই বিষয়ে টুইট করেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’‌ব্রায়েন। সেখানে স্পষ্ট ভাষায় উল্লেখ করা হয়, আগামী ৫ মে থেকে রাজ্যবাসীকে বিনামূল্যে করোনা টিকা দেওয়া হবে।

এই ঘোষণার পর থেকেই রাজ্য–রাজনীতিতে ব্যাপক চর্চা সুরু হয়ে গিয়েছে। কারণ ২ মে বিধানসভা নির্বাচনের ফলাফল। তারপর ৫ মে রাজ্যবাসীকে বিনামূল্যে করোনা টিকা দিতে গেলে এই নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠ সরকার হিসাবে তৃণমূল কংগ্রেসকে আসীন হতে হয়। আর সেটাতে প্রচণ্ড আত্মবিশ্বাসী তৃমমূল কংগ্রেস। তাই টুইট করা হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

ঠিক কী বলা হয়েছে টুইটে?‌ এদিনের টুইটে ডেরেক লিখেছেন, ‘‌আমরা ২০০টি সেফ হাউজ ও ১০০টি হাসপাতাল কোভিড চিকিৎসার জন্য নিয়েছি। আসতে আসতে যখন মেশিনারি রেডি হয়ে যাবে, ভ্যাকসিন আমাদের হাতে এসে যাবে, আমরা সবাইকে বিনা–পয়সায় ভ্যাকসিন দেব, যাতে আর কোনওদিন মানুষকে ভুগতে না হয়।’‌ এই ভ্যাকসিন নিয়ে বৈষম্যের রাজনীতি করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলে আগেই অভিযোগ করেছেন তৃণমূল সুপ্রিমো। এবার ৫ মে থেকে রাজ্যবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা বলে কার্যত নরেন্দ্র মোদী ও তাঁর সরকারকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিল তৃণমূল কংগ্রেস বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন