বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > প্রার্থী ঘোষণার আগেই বিজেপির প্রচারে অর্জুন পুত্র, অস্বস্তিতে গেরুয়া শিবির
প্রচারে পবন সিং। ছবি সৌজন্যঃ ফেসবুক।
প্রচারে পবন সিং। ছবি সৌজন্যঃ ফেসবুক।

প্রার্থী ঘোষণার আগেই বিজেপির প্রচারে অর্জুন পুত্র, অস্বস্তিতে গেরুয়া শিবির

  • এই পরিস্থিতিতে আশঙ্কা থেকেই যায় টিকিট নিয়ে। তাই আগাম প্রচার করে দলের উপর চাপ তৈরি করার কৌশল নেওয়া হল বলে মনে করা হচ্ছে।

ভাটপাড়ায় এখনও প্রার্থী ঘোষণা হয়নি। তার আগেই বিজেপির হয়ে ভোট প্রচারে নেমে পড়লেন অর্জুন পুত্র পবন সিং। আর তাতেই অস্বস্তি বেড়েছে গেরুয়া শিবিরের। কারণ প্রার্থীতালিকা প্রকাশ হওয়ার পর থেকে বিক্ষোভ–আন্দোলন আছড়ে পড়েছে রাজ্যজুড়ে। তা ঠেকাতে ব্যর্থ বঙ্গ–বিজেপির নেতারা। এই পরিস্থিতিতে আশঙ্কা থেকেই যায় টিকিট নিয়ে। তাই আগাম প্রচার করে দলের উপর চাপ তৈরি করার কৌশল নেওয়া হল বলে মনে করা হচ্ছে।

এদিন, হনুমান মন্দিরে পুজো দিয়ে প্রচারে নামেন পবন সিং। প্রার্থী ঘোষণার আগেই এই প্রচারের কারণ সম্পর্কে তিনি জানান, সাধারণ মানুষের উন্নতিতে কেন্দ্রীয় সরকারের একাধিক প্রকল্প রয়েছে। বাংলায় তৃণমূল কংগ্রেসের সরকার সেই প্রকল্প চালু হতে দিচ্ছে না। সাধারণ মানুষ যেন কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলি থেকে বঞ্চিত না হয় তাই এই প্রচার। এই প্রচার আগামীদিনেও চলবে। তবে তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গে এবার ভাজপার সরকারই আসবে। তাই আমরা কর্মীরা প্রচারে নেমেছি।’

তবে প্রার্থী তালিকা নিয়ে জিজ্ঞাসা করা হলে পবন সিং জানান, প্রার্থী যেই হোক দলের হয়ে আজ থেকে তার প্রচার শুরু। প্রশ্ন উঠছে, এবারেও কি ভাটপাড়ায় প্রার্থী হতে চলেছেন পবন সিং? মঙ্গলবারই ব্যারাকপুরে প্রচার করেছেন অর্জুন সিং। ব্যারাকপুর সাংসদের সেই প্রচারেও কোনও প্রার্থীর নাম শোনা যায়নি। তৃণমূল কংগ্রেসের তরফে ব্যারাকপুরের প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন রাজ চক্রবর্তী। ২০১৬ বিধানসভার বিজয়ী বিধায়ক শীলভদ্র দত্ত সদ্যই ঘাসফুল শিবির থেকে পদ্মফুল শিবিরে গিয়েছেন। সুতরাং একটা অনিশ্চয়তা থেকেই যায়। তা থেকেই এই প্রচার বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

বন্ধ করুন