বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > আজ জরুরি বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়, থাকছেন জয়ী প্রার্থী–নেতারা
বৈঠকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্যে এএনআই)
বৈঠকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্যে এএনআই)

আজ জরুরি বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়, থাকছেন জয়ী প্রার্থী–নেতারা

  • দুপুর ৩টে নাগাদ তৃণমূল ভবনে সবাইকে নিয়ে আলোচনায় বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

হ্যাট্রিক করে রাজ্যের ক্ষমতায় বসতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার স্পষ্ট হয়ে গিয়েছে একক সংখ্যাগরিষ্ঠতা। এবার কী করণীয় তা ঠিক করতে বৈঠক ডেকেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার জয়ী প্রার্থীদের নিয়ে জরুরি বৈঠকে ডেকেছেন তিনি। দুপুর ৩টে নাগাদ তৃণমূল ভবনে সবাইকে নিয়ে আলোচনায় বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, সম্ভাব্য মন্ত্রিসভা নিয়ে কথা বলতেই এই বৈঠক ডাকা হয়েছে। তারপর সন্ধ্যে ৭টা নাগাদ রাজ্যপালের সঙ্গে দেখা করতে যাবেন তিনি রাজভবনে। রবিবারই টুইটে তৃণমূল নেত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন জগদীপ ধনখড়।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনের ফলাফলের রেকর্ডও ভেঙে গিয়েছে ২০২১ সালে। ২৯২ আসনের মধ্যে ২১৩টি আসনে ঘাসফুল ঝড়। বাকি দুই আসনে এখনও এগিয়ে। মুখ্যমন্ত্রী তাঁর মতো পরিকল্পনা করে ফেলেছেন। সম্ভাব্য মন্ত্রিসভার ছক সাজিয়ে ফেলেছিলেন। এবার সকলের সঙ্গে তা আলোচনা করে নেওয়ার পালা। সূত্রের খবর, আগের দু’বারের মতো এবারও মমতার মন্ত্রিসভায় গুরুত্ব পেতে পারেন পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাসদের পাশাপাশি জয়ী তারকা প্র্রার্থীরাও।

নতুন মন্ত্রিসভার শপথ সম্ভাব্য ৭ মে বলে তৃণমূল কংগ্রেস সূত্রে খবর। রবিবার তৃণমূল কংগ্রেসের বড় জয়ের পর রাজ্যপাল তাই দলনেত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন রাজভবনে। আজ সেই আমন্ত্রণ রক্ষা করতে সেখানে যাবেন তিনি। তবে তার আগে জয়ী প্রার্থীদের সঙ্গে বসে আগামী দিনের জরুরি আলোচনা সেরে নিতে চান তিনি। এমনকী দলবদলুদের কিভাবে দেখা হবে এবং প্রধান বিরোধী দল বিজেপিকে কিভাবে সামলানো হবে তাও এই বৈঠকে উঠে আসতে পারে।

বন্ধ করুন