বাংলা নিউজ > বায়োস্কোপ > ভোটে খামতি নেই, বাতিল মাধ্যমিক-উচ্চমাধ্যমিক! সরকারকে বিঁধলেন অনির্বাণ ভট্টাচার্য
ছবি অনির্বাণ ভট্টাচার্য-র ফেসবুক পেজ থেকে।
ছবি অনির্বাণ ভট্টাচার্য-র ফেসবুক পেজ থেকে।

ভোটে খামতি নেই, বাতিল মাধ্যমিক-উচ্চমাধ্যমিক! সরকারকে বিঁধলেন অনির্বাণ ভট্টাচার্য

  • মঙ্গলবারই পরীক্ষা বাতিল হওয়ার অবসাদে দিনহাটার এক ছাত্রীর অবসাদের কারণে আত্মহত্যা করার খবর প্রকাশ্যে এসেছে। মানসিক ভাবে ভেঙে পড়েছেন বহু শিক্ষার্থী। 

মাধ্যমিক-উচ্চমাধ্যমিক নিয়ে নানা টালবাহানার পর চলতি সপ্তাহেই রাজ্য সরকারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় করোনার কথা মাথায় রেখে বাতিল করা হল এবারের বোর্ড পরীক্ষা। অর্থাৎ, হচ্ছে না মাধ্যমিক-উচ্চমাধ্যমিক। মমতার সরকারের এই সিদ্ধান্তে বেশ অসন্তুষ্ট শিক্ষাকর্মী থেকে শুরু করে রাজ্যের একটা অংশ। যেখানে রাজ্যে করোনার চরম অবস্থার ভিতরে রমরমা করে ভোট হল, সেখানে কেন মাধ্য়মিক ও উচ্চমাধ্যমিকের মতো গুরুত্বপূর্ণ পরীক্ষা বাতিল করল রাজ্য সরকার প্রশ্ন উঠেছে সেই নিয়েও।  তারওপরে মঙ্গলবারই পরীক্ষা বাতিল হওয়ার অবসাদে দিনহাটার এক ছাত্রীর অবসাদের কারণে আত্মহত্যা করার খবর প্রকাশ্যে এসেছে। 

এবার রাজ্য সরকারের এই পদক্ষেপের ঘোরতর বিরোধিতা করলেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। ইনস্টা স্টোরিতে সরকারকে বিঁধলেন সরাসরি। লিখলেন, ‘যাক, পরীক্ষা-টরীক্ষা বাতিল হয়ে গিয়েছে। এবার পুরভোটের দিনক্ষণ ঠিক করা যাক। জাতির অগ্রগতি যেন থেমে না থাকে।’ অভিনেতাকে সমর্থন জানিয়েছেন নেট-নাগরিকদের একটা অংশ। স্পষ্টত ভাবে সকলেই মনে করছেন পরীক্ষা বাতিল হওয়া মানে শিক্ষার্থীদের ভবিষ্যত নিয়ে ছেলেখেলা। যার ফলে উদ্বিঘ্ন হয়ে পড়েছেন তাঁদের অভিভাবকরাও।

ভাইরাল হওয়া অনির্বানের ইনস্টা স্টোরি।
ভাইরাল হওয়া অনির্বানের ইনস্টা স্টোরি।

সোমবার এক বিবৃতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘করোনা মহামারীতে পরীক্ষা বাতিল করা হয়েছে পরীক্ষার্থীদের নিরাপত্তার কথা ভেবে। রাজ্যবাসীর কাছে এ বিষয়ে মতামত জানতে চাওযা হয়েছিল। তাতে বেশিরভাগ মানুষ পরীক্ষা বাতিলের পক্ষেই সায় দিয়েছেন।’

বন্ধ করুন