বাংলা নিউজ > বায়োস্কোপ > মুম্বইতে আটক পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে বাসের ব্যবস্থা করলেন সোনু সুদ
সোমবার ১০টি বাস রওনা দিল কর্নাটকের উদ্দেশ্যে (ছবি-ইনস্টাগ্রাম)
সোমবার ১০টি বাস রওনা দিল কর্নাটকের উদ্দেশ্যে (ছবি-ইনস্টাগ্রাম)

মুম্বইতে আটক পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে বাসের ব্যবস্থা করলেন সোনু সুদ

  • সোমবার পরিযায়ী শ্রমিকদের নিয়ে ১০টি বাস মহারাষ্ট্রের থানে থেকে রওনা দিল কর্নাটকের গুলবার্গের উদ্দেশ্যে।

আগেই মুম্বইয়ে জুহুস্থিত হোটেলের দরজা স্বাস্থ্যকর্মীদের জন্য খুলে দিয়েছেন অভিনেতা সোনু সুদ। ফের একবার করোনা সংকটে দেশবাসীর পাশে দাঁড়ালেন এই অভিনেতা। এবার পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরার ব্যবস্থা করলেন পর্দার ছেদি সিং। শুধু বাসের ব্যবস্থা করেই ক্ষান্ত হননি অভিনেতা। তাঁদের যাতায়াতের যাবতীয় খরচ এবং খাবার ব্যবস্থাও করেছেন এই বলিউড তারকা।

কর্নাটক ও মহারাষ্ট্র সরকারের কাছ থেকে অনুমতি নিয়েই এই কাজ করলেন সোনু। সোমবার পরিযায়ী শ্রমিকদের নিয়ে ১০টি বাস মহারাষ্ট্রের থানে থেকে রওনা দিল কর্নাটকের গুলবার্গের উদ্দেশ্যে। হ্যাপি নিউ ইয়ার তারকার মতে এটা একটা সংকটময় পরিস্থিতি, এই সময় একে অপরের পাশে দাঁড়ানোটা অত্যন্ত জরুরি। তিনি বলেন-প্রত্যেক ভারতীয়র ঘরে ফেরার অধিকার রয়েছে,এই কঠিন পরিস্থিতিতে পরিবারের সঙ্গে থাকাটা জরুরি’।

 

তিনি যোগ করেন-মহারাষ্ট্র সরকার এক্ষেত্রে অনেক সাহায্য করেছে। পেপারওয়ার্কের যাবতীয় কাজ খুব দ্রুত সম্পন্ন হয়েছে,কর্নাটকের সরকারকেও আমি ধন্যবাদ জানাবো ঘরের ছেলেদের ঘরে স্বাগত জানানোর জন্য’।

গত কয়েকদিন ধরেই পরিযায়ী শ্রমিকদের মাইলের পর মাইল হেঁটে যাওয়ার ছবি থেকে মর্মাহত সোনু সুদ। ছোট শিশু,বৃদ্ধ মা-বাবাকে নিয়ে তাঁরা যেভাবে হাঁটছে সেই ছবি দেখে স্থির থাকতে পারেননি অভিনেতা,তাই নিজের সাধ্যমতো এই প্রয়াস তাঁর।

লকডাউনের শুরু থেকেই প্রতিদিন কয়েক হাজার মানুষের খাবার জোগান দিচ্ছেন সোনু সুদ। ভিওয়ান্ডি এলাকার সংখ্যা লঘুদের জন্য রমজানের যাবতীয় সামগ্রীর ব্যবস্থাও করেছেন তিনি। পঞ্জাব সরকারের প্রায় দেড় হাজার পিপিই কিট প্রদান করেছেন তিনি। 

 

বন্ধ করুন