বাংলা নিউজ > বায়োস্কোপ > রাতের অন্ধকারে হাসপাতালের বিছানায় শুয়ে গান গাইছেন করোনা আক্রান্ত অমিতাভ বচ্চন!
অমিতাভ বচ্চনের পরিস্থিতি স্থিতিশীল  (AP)
অমিতাভ বচ্চনের পরিস্থিতি স্থিতিশীল  (AP)

রাতের অন্ধকারে হাসপাতালের বিছানায় শুয়ে গান গাইছেন করোনা আক্রান্ত অমিতাভ বচ্চন!

  • করোনা রোগীর মানসিকভাবে সুস্থ থাকা জরুরি,সেই কারণেই নয়া উপায় বাতলেছেন অমিতাভ বচ্চন।

গত দু সপ্তাহ ধরে করোনা আক্রান্ত অমিতাভ বচ্চন আপাতত ভর্তি রয়েছেন মুম্বইয়ের নানাবতী হাসপাতালে। এই সুপারস্পেশ্যালিটি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে বিগ বি'কে। যদিও কোভিড-১৯ পাল্টাতে পারল না শাহেনশার রোজনামচা। প্রতিদিনই ব্লগ লিখছেন অমিতাভ। টুইটারের মাধ্যমেও যোগাযোগ রাখছেন তাঁর অনুরাগীদের সঙ্গে। বিগ বি নিজের সাম্প্রতিকতম ব্লগে লিখেছেন দিনের পর দিন মানুষের দেখা না পাওয়াটা একজন রোগীকে মানসিকভাবে বিপর্যস্ত করে তুলতে পারে,সেই কারণেই তিনি সুযোগের সদ্বব্যবহার করে অনান্য কাজে মন দিচ্ছেন। অমিতাভ লেখেন, আজকাল তিনি অন্ধকারে গান গাইছেন। 

ব্লগে শাহেনশা লেখেন, ‘রাতের অন্ধকারে, ঠান্ডা ঘরে আমি গান গাই…ঘুমানোর চেষ্টায় চোখ বন্ধ করি..কেউ আশেপাশে নেই…সেই স্বাধীনতাতেই হয়ত আমি সেই কাজটা করতে পারি..’

নোভেল করোনা আক্রান্ত রোগীর চিকিত্সার নানান দিক সম্পর্কেও এদিন লেখেন অমিতাভ। তিনি জানান, একজন করোনা রোগীর জন্য খুব জরুরি হল সম্পূর্ন রূপে আইসোলেশনে থাকা। তিনি যোগ করেন, যদিও চিকিত্সক এবং নার্স তাঁর ওয়ার্ডে নির্দিষ্ট সময়ের অন্তরালে আসেন। তবে কারুরই মুখ তিনি দেখতে পান না কারণ করলেই পিপিই কিট পরে থাকেন। এদিন পিপিই কিট পরিহিত চিকিত্সকদের রোবটের সঙ্গেও তুলনা করেন অমিতাভ। বলেন,'দ্রুত কাজ সেরে তাঁরা ফিরে যান, কারণ বেশি সময় করোনা আক্রান্তের আশেপাশে থাকার অর্থই তুমিও সংক্রমিত হতে পার'।

অতিমারী করোনা সম্পর্কে অমিতাভ আরও লেখেন, গোটা বিশ্ব এখনও এই রোগের মোকাবিলার জন্য কোনও পদ্ধতি খুঁজে বার করতে পারেনি..প্রতিটা কেস একে অপরের চেয়ে আলাদা..প্রত্যেক দিন একটা নতুন লক্ষণ নিয়ে গবেষণা করা হচ্ছে.. এর আগে কোনওদিনও চিকিত্সা বিজ্ঞানরে এতখানি পঙ্গু বলে মনে হয়নি.. একটা,দুটো অঞ্চল নয়..গোটা বিশ্বের কাছে কোনও জবাব নেই.. ট্রায়াল চলছে…কোনওদিন এইরকম চাহিদা আর প্রতীক্ষা হয়নি (ভ্যাকসিন)।

উল্লেখ্য গত ১১ জুলাই রাত দশটা নাগাদ টুইটারে অমিতাভ বচ্চন জানিয়েছিলেন, তিনি করোনা পজিটিভ। এই কারণে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তারপর থেকে নানাবতী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডই বিগ বি'র ঠিকানা। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালেই রয়েছেন অভিষেক বচ্চন,ঐশ্বর্য রাই বচ্চন এবং তাঁদের কন্যা আরাধ্য বচ্চনও।

বন্ধ করুন