বাংলা নিউজ > বায়োস্কোপ > ছোটদের স্কুল শিক্ষিকা থেকে জনপ্রিয় বলি-নায়িকা, রইল কিয়ারার 'রোলার কোস্টার' জীবন

ছোটদের স্কুল শিক্ষিকা থেকে জনপ্রিয় বলি-নায়িকা, রইল কিয়ারার 'রোলার কোস্টার' জীবন

  • বলিউডের সুন্দরীদের মধ্যে অন্যতম চর্চিত নাম কিয়ারা আডবানি। শনিবার ৩১ জুলাই ২৯-এ পা দিলেন এই অভিনেত্রী। 'কবীর সিং','গুড নিউজ'-এর মতো সুপারহিট ছবি বক্স অফিসে পেশ করার পর থেকেই লাইমলাইটে রয়েছেন তিনি। 
অনেকেই জানেন না কিয়ারার আসল নাম আলিয়া। তবে তাঁর ডেবিউ করার আগেই যেহেতু আলিয়া ভাট পা রেখেছেন বলিউডে তাই সলমন খানের পরামর্শে নিজের পর্দার নামটি পাল্টে ফেলেন এই বলি-সুন্দরী।(ছবি সৌজন্যে - ফেসবুক)
1/10অনেকেই জানেন না কিয়ারার আসল নাম আলিয়া। তবে তাঁর ডেবিউ করার আগেই যেহেতু আলিয়া ভাট পা রেখেছেন বলিউডে তাই সলমন খানের পরামর্শে নিজের পর্দার নামটি পাল্টে ফেলেন এই বলি-সুন্দরী।(ছবি সৌজন্যে - ফেসবুক)
'আনজানা আনজানি' ছবিতে প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত চরিত্রটির নাম ছিল কিয়ারা। নামটি অত্যন্ত মনে ধরে 'কবীর সিং'-এর নায়িকার। দেরি না করে পর্দায় এই নামটিকেই পাকাপাকিভাবে নিজের নাম বানিয়ে ফেলেন তিনি।
2/10'আনজানা আনজানি' ছবিতে প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত চরিত্রটির নাম ছিল কিয়ারা। নামটি অত্যন্ত মনে ধরে 'কবীর সিং'-এর নায়িকার। দেরি না করে পর্দায় এই নামটিকেই পাকাপাকিভাবে নিজের নাম বানিয়ে ফেলেন তিনি।
স্নাতকোত্তর স্তরে মাস কমিউনিকেশন নিয়ে পড়াশোনা করেছেন এই বলি-অভিনেত্রী।
3/10স্নাতকোত্তর স্তরে মাস কমিউনিকেশন নিয়ে পড়াশোনা করেছেন এই বলি-অভিনেত্রী।
বলিউডে পা রাখার আগে মুম্বইয়ের 'আর্লি বার্ডস প্লে স্কুল'-এ শিক্ষিকা হিসেবে কাজ করেছেন কিয়ারা। উল্লেখ্য, সেই স্কুলে প্রধান শিক্ষিকা ছিলেন কিয়ারার মা।
4/10বলিউডে পা রাখার আগে মুম্বইয়ের 'আর্লি বার্ডস প্লে স্কুল'-এ শিক্ষিকা হিসেবে কাজ করেছেন কিয়ারা। উল্লেখ্য, সেই স্কুলে প্রধান শিক্ষিকা ছিলেন কিয়ারার মা।
'ফাগলি' ছবিতে ডেবিউ করার বহু বছর আগে পর্দায় একবার মুখ দেখিয়েছিলেন কিয়ারা। তখন অবশ্য একেবারেই ছোট্ট তিনি। 'উইপ্রো বেবি' নামের একটি বেবি করিম সংস্থার বিজ্ঞাপনে হাজির হয়েছিলেন তিনি। ওই বিজ্ঞাপনে কিয়ারার সঙ্গে দেখা গেছিল তাঁর মাকেও। 
5/10'ফাগলি' ছবিতে ডেবিউ করার বহু বছর আগে পর্দায় একবার মুখ দেখিয়েছিলেন কিয়ারা। তখন অবশ্য একেবারেই ছোট্ট তিনি। 'উইপ্রো বেবি' নামের একটি বেবি করিম সংস্থার বিজ্ঞাপনে হাজির হয়েছিলেন তিনি। ওই বিজ্ঞাপনে কিয়ারার সঙ্গে দেখা গেছিল তাঁর মাকেও। 
অবসর সময়ে চুটিয়ে শপিং করার পাশাপাশি দেদার পিৎজা খাওয়া যারপরনাই পছন্দ করেন কিয়ারা। এবং সিনেমা দেখা।
6/10অবসর সময়ে চুটিয়ে শপিং করার পাশাপাশি দেদার পিৎজা খাওয়া যারপরনাই পছন্দ করেন কিয়ারা। এবং সিনেমা দেখা।
অভিনেত্রীর পছন্দের তালিকায় রয়েছেন শাহরুখ খান, সলমন খান এবং রণবীর সিং। একাধিক সাক্ষাৎকারে কিয়ারা জানিয়েছেন রণবীর সিংয়ের সঙ্গে স্ক্রিন শেয়ার করার সুযোগের জন্য রীতিমতো মুখিয়ে রয়েছেন। (ছবি সৌজন্যে - ফেসবুক)
7/10অভিনেত্রীর পছন্দের তালিকায় রয়েছেন শাহরুখ খান, সলমন খান এবং রণবীর সিং। একাধিক সাক্ষাৎকারে কিয়ারা জানিয়েছেন রণবীর সিংয়ের সঙ্গে স্ক্রিন শেয়ার করার সুযোগের জন্য রীতিমতো মুখিয়ে রয়েছেন। (ছবি সৌজন্যে - ফেসবুক)
পেশার খাতিরে নানারকমের রঙের পোশাক পরলেও, কিয়ারার ভীষণ পছন্দের রং সাদা। সাদা রঙের বিভিন্ন পোশাকের বিরাট কালেকশন রয়েছে নায়িকার।
8/10পেশার খাতিরে নানারকমের রঙের পোশাক পরলেও, কিয়ারার ভীষণ পছন্দের রং সাদা। সাদা রঙের বিভিন্ন পোশাকের বিরাট কালেকশন রয়েছে নায়িকার।
অনেকেই জানেন না প্রয়াত বলি-অভিনেতা সৈয়দ জাফরি এবং অশোক কুমারের সঙ্গে দূর সম্পর্কের আত্মীয়তা রয়েছে কিয়ারার।
9/10অনেকেই জানেন না প্রয়াত বলি-অভিনেতা সৈয়দ জাফরি এবং অশোক কুমারের সঙ্গে দূর সম্পর্কের আত্মীয়তা রয়েছে কিয়ারার।
২০১৮ সালে নেটফ্লিক্সের 'লাস্ট স্টোরিজ' সিরিজে করণ জোহরের পরিচালনায় প্রথমবার অভিনয় করেছিলেন কিয়ারা। সেই ছবির জন্য কিয়ারার কোনওরকম অডিশনই নেননি পরিচালক। করণের প্রথম থেকেই দৃঢ় বিশ্বাস ছিল ওই ভূমিকায় দারুণ মানাবে কিয়ারাকে।
10/10২০১৮ সালে নেটফ্লিক্সের 'লাস্ট স্টোরিজ' সিরিজে করণ জোহরের পরিচালনায় প্রথমবার অভিনয় করেছিলেন কিয়ারা। সেই ছবির জন্য কিয়ারার কোনওরকম অডিশনই নেননি পরিচালক। করণের প্রথম থেকেই দৃঢ় বিশ্বাস ছিল ওই ভূমিকায় দারুণ মানাবে কিয়ারাকে।
অন্য গ্যালারিগুলি