করোনা সংক্রমণে মৃত্যু জাপানি কমেডিয়ান কেন শিমুরার  (AP)
করোনা সংক্রমণে মৃত্যু জাপানি কমেডিয়ান কেন শিমুরার (AP)

এবার করোনার বলি হলেন এই জনপ্রিয় কমেডিয়ান

করোনার কোপে মৃত্যু হল জাপানি কমেডিয়ান কেন শিমুরার। বয়স হয়েছিল ৭০ বছর।

এবার করোনার কোপে মৃত্যু হল জাপানি কমেডিয়ান কেন শিমুরার। করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে দিন কয়েক আগেই হাসপাতালে ভর্তি হন এই বিখ্যাত কমেডিয়ান। রবিবার মৃত্যু হল ৭০ বছরের এই কৌতুক অভিনেতার। এই প্রথম করোনার জেরে কোনও জাপানি তারকার মৃত্যু হল। মারণরোগ ক্যানসারের সঙ্গে লড়াইয়ে জিতে গেলেও করোনার কাছে হেরে গেলেন কেন শিমুরা। ২০১৬ সালে ফুসফুসে ক্যানসারের জন্য অস্ত্রোপচার হয়েছিল তাঁর। ১৯ মার্চ জ্বর এবং শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। ২৩ তারিখ তাঁ শরীরের করোনা ভাইরাসের উপস্থিতির খবর প্রকাশ্যে আসে। সত্তর ও আশির দশকে জাপানি টেলিভিশনের কমেডি কিং ছিল কেন শিমুরা। তাঁর প্রকৃত নাম ইয়াসুনোরি শিমুরা।

তাঁর মৃত্যুর খবর প্রকাশ্যে আসার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় দুঃখ প্রকাশ করেছেন শিমুরা ভক্তরা। অনেকেই উদ্বিগ্ন এতকিছুর পরেও কেন জাপানিরা করোনাভাইরাস সম্পর্কে সচেতন হচ্ছে না।

এদিন সরকারের মুখপাত্র ইয়োশিহিডে সুগা জানান, আমি তাঁর আত্মার শান্তি কামনা করছি, কিন্তু আমি জানাতে চাই আমরা একটা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি এবং এই রোগের প্রকোপ রুখতে সবরকম চেষ্টা আমাদের করতে হবে’।

রবিবার শুধুমাত্র টোকিওতেই ৬৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। গোটা দেশে প্রায় ১৮০০ মানুষ এই মহামারীতে কবলে পড়েছেন। এখনও পর্যন্ত করোনার জেরে জাপানে মৃত্যু হয়েছে ৫৫ জনের, তবুও হুঁশ নেই সাধারণ মানুষের।


বন্ধ করুন