বাংলা নিউজ > বায়োস্কোপ > Shah Rukh Khan-Karan Johar: ‘শাহরুখ আমাকে কখনও না বলে না, তাই বলে সবসময় ওর ফায়দা তোলা উচিত নয়’, কেন একথা বললেন করণ?

Shah Rukh Khan-Karan Johar: ‘শাহরুখ আমাকে কখনও না বলে না, তাই বলে সবসময় ওর ফায়দা তোলা উচিত নয়’, কেন একথা বললেন করণ?

দুই ইয়ারির কথা 

Shah Rukh Khan-Karan Johar: ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’তে পর্দায় দেখা মেলেনি শাহরুখের, তা সত্ত্বেও ভীষণরকমভাবে এই ছবির অংশ কিং খান। কীভাবে? খোলসা করলেন পরিচালক করণ জোহর। 

তাঁদের ‘দোস্তানা'র কথা কারুর অজানা নয়। প্রায় তিন দশক ধরে অভিন্ন হৃদয় বন্ধু শাহরুখ খান ও করণ জোহর। পরিচালক করণের প্রথম ছবির নায়ক ছিলেন কিং খান। যদিও ‘দিলওয়ালে দুলহানিয়া লেযায়েঙ্গে’র সেটেই পরস্পরকে আজীবনের বন্ধুত্বের ডোরে বেঁধে ফেলেছিলেন তাঁরা। ২৫ বছরের ফিল্ম কেরিয়ারে সাতটি ছবি পরিচালনা করেছেন করণ জোহর, যার মধ্যে প্রথম চারটির নায়ক শাহরুখ খান। পরিচালকের ছয় নম্বর ছবি ‘অ্য়ায় দিল হ্যায় মুশকিল’-এ ক্যামিও অ্যাপিয়ারেন্সে দেখা মিলেছিল বাদশার। 

বক্স অফিসে রমরমিয়ে চলছে করণ জোহরের নতুন ছবি ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’, তবে এই ছবিতে এক ঝলকের জন্যও পর্দায় দর্শন দেননি শাহরুখ খান। করণের ২৫ বছরের ফিল্ম কেরিয়ারের সেলিব্রেশন এই ছবি, আর শাহরুখ তার অংশ না হওয়ায় হতাশ অনেকেই। সম্প্রতি এক সাক্ষাৎকারে করণ জানিয়েছেন, শাহরুখ ভীষণরকমভাবেই জড়িত ছিলেন ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’র সঙ্গে। কীভাবে? সেই কাহিনি শুনিয়েছেন পরিচালক। পাশাপাশি জানিয়েছেন কেন এই ছবিতে ক্যামিও চরিত্রের অফার নিয়ে শাহরুখের কাছে যাননি তিনি। 

করণের কথায়, ‘শাহরুখ আমাকে কখনও না বলে না। তবে সেই সুবিধাটার সদ্বব্যবহার খুব বুঝেশুনে করা উচিত। বিনা কোনওকারণে আমার উচিত নয় ওকে বারবার ব্যবহার করা, শুধুমাত্র আমি ওর কাছের মানুষ বলে’। সঙ্গে করণ জানান ‘ইয়ে দিল হ্যায় মুশকিল’ ছবিতে ঐশ্বর্যর প্রাক্তন স্বামীর যে চরিত্রটি শাহরুখ করেছিলেন তার জন্য ভীষণ কৃতজ্ঞ তিনি। 

এখানেই শেষ নয়, করণ জোহর আরও জানান তাঁর প্রযোজিত বিগ বাজেট ছবি ‘ব্রহ্মাস্ত্র- পার্ট ১ শিবা’র জন্য ১৮ দিন শ্যুটিং করে এক টাকাও নেননি শাহরুখ। পরিচালক বলেন, ‘ওটা ছবির সবচেয়ে বড় সিনগুলোর মধ্যে একটা ছিল। ১৮ দিন ধরে ওই দৃশ্যের শ্যুটিং করেছে শাহরুখ, অথচ এক পয়সা নেয়নি। তবে ওই দৃশ্যটুকুর জন্য জান লড়িয়ে দিয়েছে। আবার যদি আমি ওর কাছে যাই সেটা অনুচিত এবং অনৈতিক হবে’। 

কিন্তু ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’র সাফল্যের পিছনে শাহরুখের অবদান কম নয়। কারণ এই ছবির ‘তুম ক্যায়া মিলে’ গানের শ্যুটিং-এর জন্য আলিয়াকে টিউশন দিয়েছেন অভিনেতা। আলিয়া আগেই এই তথ্য ফাঁস করেছিলেন, এবার সেই নিয়ে বিস্তারিত জানালেন করণ। তিনি বলেন, আলিয়াকে ৬ ঘন্টা ধরে গানের সঙ্গে যথাযথভাবে ঠোঁট নাড়ানো প্র্যাক্টিস করিয়েছেন শাহরুখ। করণ জানান, স্লো-মোশন অথবা হাই-স্পিডের গান যখন তৈরি হয় তাতে লিপ সিঙ্ক করাটা খুব কঠিন চ্যালেঞ্জ। আলিয়াও ফ্যাঁসাদে পড়েছিলেন, তাই শাহরুখের দ্বারস্থ হন তাঁরা। শুধু আলিয়াকে নয়, একইসঙ্গে মেয়ে সুহানাকেও সঠিকভাবে লিপ সিঙ্ক করার কোচিং দিয়েছেন শাহরুখ। ৬ ঘন্টা ধরে ‘প্রফেসর খান’এর কোচিং করে মুগ্ধ হয়ে যান আলিয়া ও সুহানা। সবশেষে করণের সংযোজন, ‘তাহলেই বুঝতেই পারছেন শাহরুখ খান অবশ্যই আমার এই ছবিও অংশ থেকেছেন’। 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

'বিজেপি যোগাযোগ করছিল, এমন কী…' গেরুয়া শিবিরের প্রস্তাব ফিরিয়েছেন, দাবি রাজন্যার রাধিকা মার্চেন্টের দিদিকে চেনেন? জেনে নিন অঞ্জলির আসল পরিচয় ‘ভুলে গেছিলাম যে…’! পিয়ার ‘মা’ বলা হল স্বস্তিকাকে, কী জবাব দিলেন পরমের প্রাক্তন মোটা মাইনের চাকরি রাজ্য সরকারি পদে, বিজ্ঞপ্তি দিয়েছে PSC, যোগ্যতা কী লাগবে? উদ্দাম যৌনতা, খুন আর সন্দেহভাজন সাত! আসছে সারা-করিশ্মার মার্ডার মুবারক ‘‌আমি ধর্ম–ঈশ্বরে বিশ্বাস করি’‌, সিপিএমে যোগ না দেওয়ার কারণ জানালেন অভিজিৎ IND vs ENG 5th Test: ১০০তম টেস্ট খেলতে যাওয়ার আগে মনের দুঃখ প্রকাশ করলেন অশ্বিন শ্রেয়া নাকি অরিজিৎ!কে সেরা? আম্বানিদের অনুষ্ঠানে গান, ঝগড়া জুড়লেন অনুরাগীরা কোন অঙ্কে লিগ শিল্ড জিততে পারে বাগান? ইস্টবেঙ্গলের প্লে-অফে ওঠার সমীকরণই বা কী? 'মোদী কি গ্যারান্টি' লেখা হোর্ডিং রাখুন পেট্রল পাম্পে, 'অনুরোধ' সরকারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.