বাংলা নিউজ > বায়োস্কোপ > KBC 1 crore question: হিরোশিমায় পারমাণবিক বোমা নিয়ে এই প্রশ্নটা পারলেই মিলত এক কোটি, আপনি জানেন?

KBC 1 crore question: হিরোশিমায় পারমাণবিক বোমা নিয়ে এই প্রশ্নটা পারলেই মিলত এক কোটি, আপনি জানেন?

হিরোশিমা পারমাণবিক বোমার বিষয়ে কেবিসি ১৫-এর ১ কোটির প্রশ্ন

KBC 15 Question by Amitabh Bachchan: ইতিমধ্যেই কৌন বনেগা ক্রোড়পতি ১৫ -তে একজন কোটি টাকার বেশি জিতে নিয়েছেন। এবারেও দ্বিতীয় আরেক কোটিপতিকে পেতে চলেছিল এই শো। কিন্তু ওই ভাগ্য! কোথায় ভুল করলেন তিনি?

বর্তমানে কৌন বনেগা ক্রোড়পতির সিজন ১৫ চলছে। এবং বরাবরের মতো এবারেও সঞ্চালকের আসনে রয়েছেন অমিতাভ বচ্চন। বৃহস্পতিবার এবারের আরেক অংশ গ্রহণকারী প্রায় কোটি টাকা জিতে ফেলেছিলেন কিন্তু শেষ উত্তরে গিয়ে হাতছাড়া হল সুযোগ। কিন্তু তিনি ভুলটা কোথায় করেছিলেন?

আপনি কি এই ১ কোটি টাকার উত্তর দিতে পারবেন?

অংশ গ্রহণকারী শুভম গংগ্রেড মোটের উপর শুরু থেকে ভালোই খেলে এসেছিলেন কিন্তু ১৪ তম প্রশ্নে এসেই বাদ হয়ে গেলেন। অর্থাৎ ১ কোটি টাকা জেতার প্রশ্নের উত্তরটাই তিনি ভুল বলেন। কিন্তু প্রশ্নটা ছিল কী? তাঁকে জিজ্ঞেস করা হয় কোন বিমানের সাহায্যে প্রথম পারমাণবিক বোমা হিরোশিমায় ১৯৪৫ সালের ৬ অগস্ট ফেলা হয়েছিল? তাঁর চারটি অপশন ছিল এ মিথিক্যাল ওয়েপন, এ ফিল্ম ক্যারেকটার, দ্য পাইলটস মাদার নাকি দ্য প্লেস হোয়ার ইট ওয়াজ বিল্ট। সঠিক উত্তর ছিল দ্য পাইলটস মাদার, এনোলা গ্রে।

শুভম ৫০ লাখ টাকা নিয়েই শো কুইট করতে চান। গত সপ্তাহে কৌন বনেগা ক্রোড়পতি সিজন ১৫ -এর প্রথম কোটিপতি পাওয়া গিয়েছে। তিনি পঞ্জাবের যশকরণ। তিনি ১ কোটি টাকার উত্তর সঠিক দেন। কিন্তু ৭.৫ কোটি টাকার উত্তর তিনি জানতেন না। তাই খেলা সেখানেই থামিয়ে দেন।

আরও পড়ুন: কৌন বনেগা ক্রোড়পতির মর্ফ ভিডিয়ো দিয়ে BJP-কে হেয় করার চেষ্টা, হাতেনাতে ধরে তুলোধনা নেটপাড়ার

সম্প্রতি ওপেনহাইমার ছবিতে পারমাণবিক বোমার ঘটনাটি দেখানো হয়েছে। কীভাবে এই বোমা তৈরি করা হয়, কোথায় তৈরি হয় সবটাই দেখানো হয়েছে। নিউ মেক্সিকোর লস অ্যালামসে এটা তৈরি হয়েছিল, তারপর বোমা দুটো জাপানের হিরোশিমা এবং নাগাসাকিতে ফেলা হয়। এই ছবিতে সিলিয়ান মারফিকে মুখ্য ভূমিকায় দেখা গিয়েছিল। ছবিটি বক্স অফিসে হিট করেছিল।

বিগ বিকে শেষবার উঁচাই ছবিতে দেখা গিয়েছিল অনুপম খের, বোমান ইরানি, পরিণীতি চোপড়া, প্রমুখের সঙ্গে। আগামীতে তাঁকে প্রভাস এবং দীপিকার সঙ্গে প্রজেক্ট কে-তে দেখা যাবে। এছাড়া রিভু দাশগুপ্তর সেকশন ৮৪ এও আগামীতে দেখা যেতে চলেছে।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি জামনগরে স্টেজ রিহার্সল শুরু রিহানার, কত নিচ্ছেন পপ তারকা আম্বানির বিয়েতে গাইতে? WPL-র এক ম্যাচে সব থেকে বেশি ছক্কা, শেফালি-মন্ধনার তাণ্ডবে ভাঙল সর্বকালীন রেকর্ড ধনু-মকর-কুম্ভ-মীনের মাসের প্রথম দিন কেমন কাটবে? জানুন রাশিফল '১ মে থেকে দেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাবে', পেনশনের দাবিপূরণে হুংকার রেলকর্মীদের শেষ কয়েক বছরে দরকার ছাড়া বাড়ির বাইরে যাইনি, অজানা কাহিনি শোনালেন হার্দিক স্বাদে যেমনই হোক গুণে অদ্বিতীয় ইডলি! রোজ খেলে নিমেষে উধাও হবে এই সব রোগবালাই মাছে ভাতে থাকলেই কমবে কোলেস্টেরল! এই সব মাছ খেলেই নাকি কমবে এইচডিএল 'বাচ্চারাও জানত যে শাহজাহান এখানে ছিল', মিষ্টি বিলি সন্দেশখালিতে, ফাটল বাজি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.