বাংলা নিউজ > বায়োস্কোপ > রঞ্জন ঘোষের ‘মহিষাসুরমর্দিনী’তে প্রথমবার একসঙ্গে ঋতুপর্ণা, শাশ্বত ও পরমব্রত
ঋতুপর্ণা-শাশ্বত-পরমব্রত
ঋতুপর্ণা-শাশ্বত-পরমব্রত

রঞ্জন ঘোষের ‘মহিষাসুরমর্দিনী’তে প্রথমবার একসঙ্গে ঋতুপর্ণা, শাশ্বত ও পরমব্রত

 ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন ‘আহা রে’ খ্যাত রঞ্জন ঘোষ।

এবার একই ছবিতে পর্দায় অভিনয় করতে দেখা যাবে ঋতুপর্ণা, শাশ্বত ও পরমব্রতকে। সৌজন্যে পরিচালক রঞ্জন ঘোষের নতুন ছবি ‘মহিষাসুরমর্দিনী’। এই ছবিতে প্রথমবার পর্দায় ঋতুপর্ণা সেনগুপ্ত, শাশ্বত চট্টোপাধ্যায় এবং পরমব্রত চট্টোপাধ্যায়কে দেখা যাবে। নারীর ক্ষমতায়নের গল্প বলবে এই ছবি, তা ছবির নামই বলে দিচ্ছে। এর আগে একসঙ্গে স্ক্রিন শেয়ার না করলে পরিচালক পরমব্রতর প্রথম ছবি (জিও কাকা)-তে একসঙ্গে কাজ করেছেন এই ত্রয়ী। 

নারী জাতির প্রতি প্রতিনিয়ত হয়ে চলা অত্যাচার এবং অপমানের কথা মাথায় রেখে, সম্পর্কের জটিল দিক উঠে আসবে ছবির গল্পে। পরিচালক রঞ্জন ঘোষের কথায়, নারীদের উপর হয়ে চলা অন্যায়ের জন্য তিনি এবং গোটা টিম ক্ষমাপ্রার্থী। তাঁর মতে, আমরা মাটির প্রতিমা তৈরি করে পুজো করি। অথচ রক্তমাংসের নারীকে অপমান করি। ছবির গল্পকে কেন্দ্র করে ছবিতে উঠে আসে রাজনীতি। জানা গিয়েছে মূলত একটি রাতের গল্পকে কেন্দ্র করে এই ছবি। 

লকডাউনের সিঙ্গাপুরে কাটিয়ে কলকাতা ফিরেছেন ঋতুপর্ণা। ফিরেই পরপর শ্যুটিংয়ের ব্যস্ত শেডিউল তাঁর। অভিনেত্রীর কথায়, নারী ক্ষমতায়নের একটা দৃষ্টান্ত তৈরির চেষ্টা ছবির মাধ্যমে। ছবির মলাট চরিত্র অভিনেত্রীকে আকর্ষণ করেছে বলে জানিয়েছেন। ছবিতে রাজনৈতিক নেতার চরিত্রে অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়। যাঁর সঙ্গে ঋতুপর্ণার চরিত্রর একটা সম্পর্ক ছিল। মুম্বই থেকে ওয়েব সিরিজের শ্যুটিং সেরে ইতিমধ্যেই ‘মহিষাসুরমর্দিনী’র শ্যুটিংয়ে যোগ দিয়েছেন পরমব্রত। এছাড়া ছবিতে অভিনয় করতে দেখা যাবে সাহেব ভট্টাচার্য, আরিয়ুন ঘোষ, কৌশিক কর, পৌলমী দাস, পূর্বাশা মাল, শ্রীতমা দে, শুভ্রশঙ্খ দাস, অরুণিমা হালদার, অভ্যুদয় দে প্রমুখ। 

বন্ধ করুন