বাংলা নিউজ > বায়োস্কোপ > অন্ধকার সময়েও সৃজিতের জীবনকে অর্থবহ করেছে আইরা, আজ মিথিলা কন্যার জন্মদিন
আজ আইরার জন্মদিন
আজ আইরার জন্মদিন

অন্ধকার সময়েও সৃজিতের জীবনকে অর্থবহ করেছে আইরা, আজ মিথিলা কন্যার জন্মদিন

  • ভিডিয়ো কলেই আইরার জন্মদিন উদযাপন করলেন সৃজিত। 

‘গান তুমি হও গরমকালে সন্ধ্যে বেলার হাওয়া..অনেক পুড়ে যাবার পরে খানিক বেঁচে যাওয়া’, সৃজিত মুখোপাধ্যায়ের জীবনের গান আইরা। মাস খানেক আগে সোশ্যাল মিডিয়াতে সেকথাই জানিয়েছিলেন পরিচালক। বিয়ের পর শুধু মিথিলা নয়, সৃজিতের পরিবার ও জীবন পূর্ণ করেছে আইরা। আজ,আইরা ৮-এ পা দিল। মেয়ের জন্মদিনে আবেগঘন বার্তা দিলেন সৃজিত। যিনি মূলত এখন সোশ্যাল মিডিয়ায় ব্যস্ত করোনা আক্রান্তদের প্রয়োজনীয় অক্সিজেনেক জোগান কিংবা হাসাপাতলে বেডের হদিশ দিতে। সেই সংক্রান্ত তথ্যেই ভরপুর তাঁর সোশ্যাল মিডিয়ার দেওয়াল। সেইসব পোস্টের মাঝেই জ্বলজ্বল করছে বাবার মন কেমনের কথা।

এই বছর জন্মদিনের সৃজিতের কাছে নেই আইরা। ভিডিয়ো কলেই মেয়েকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন সৃজিত। আইরা এখন মায়ের সঙ্গে বাংলাদেশে। করোনা আর কাঁটাতার আলাদা করে রেখেছে তাঁদের, এর মাঝেই সৃজিত এদিন ইনস্টাগ্রামের দেওয়ালে লেখেন-  শুভ জন্মদিন সেই কারণকে, সে এই অন্ধকার সময়েও আমার জীবনকে অর্থবহ করে তুলেছে, যাঁর জন্য আমি অন্তত হাসতে পারছি'। সঙ্গে নিজেদের ভিডিয়ো কলের আড্ডার একটি স্ক্রিনশট শেয়ার করেন সৃজিত।

অন্যদিকে আইরার জন্মদিনের পাশাপাশি, এদিন মিথিলার মাতৃত্বেরও ৮ বছর পূর্তি। মেয়ের নানান বয়সের ছবির কোলাজ শেয়ার করে মিথিলা লেখেন- 'আমি চিরকাল কৃতজ্ঞ তোকে পেয়ে। আমার মাতৃত্বের ৮ বছর, আমার সন্তানকে জানাই জন্মদিনের শুভেচ্ছা'। 

বাংলাদেশি গায়ক তাহসান এবং অভিনেত্রী মিথিলার একমাত্র কন্যা আইরা। ২০১৩ সালের ৩০শে এপ্রিল জন্ম হয়েছিল আইরা তাহরিম খানের। মিথিলার সঙ্গে বৈবাহিক বন্ধনে আবদ্ধ হওয়ার পর আয়রাকে নিজের মেয়ের মতোই ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। মিথিলা-তাহসানের ডিভোর্সের পর মায়ের কাছেই থাকে আইরা, তবে বাবার সঙ্গেও মেয়ের সখ্যতা বজায় রয়েছে পুরো মাত্রায়। গত বছরই আইরাকে কলকাতা ইন্টারন্যাশন্যাল স্কুলে ভর্তি করিয়েছেন সৃজিলা। প্রথম শ্রেণির ছাত্রী সে। চলতি মাসের শুরুতেই স্কুলে আয়োজিত বক্তৃতা প্রতিযোগিতায় ইংরাজি-বাংলা দুই ভাষার জন্যই পুরস্কার জিতে নিয়েছিল আইরা। সেই খবরও গর্বের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিয়েছিলেন তারকা দম্পতি।

বন্ধ করুন