বাংলা নিউজ > বায়োস্কোপ > Mithun Chakraborty: 'না চেয়েও সব পাওয়ার আনন্দ', পদ্মভূষণ পেয়ে 'গর্বিত' 'কাবুলিওয়ালা', আনন্দ জাহির করে কী বললেন মিঠুন

Mithun Chakraborty: 'না চেয়েও সব পাওয়ার আনন্দ', পদ্মভূষণ পেয়ে 'গর্বিত' 'কাবুলিওয়ালা', আনন্দ জাহির করে কী বললেন মিঠুন

পদ্মভূষণ পেয়ে 'গর্বিত' 'কাবুলিওয়ালা' মিঠুন

Mithun Chakraborty: পদ্মভূষণ পুরস্কারের জন্য এবার নির্বাচিত হয়েছেন মিঠুন চক্রবর্তী। সেই কথা প্রকাশ্যে আসার পর নিজের মনের কথা ব্যক্ত করলেন মহাগুরু।

২৫ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের ঠিক প্রাককালে প্রকাশ্যে আনা হয় এবারের পদ্ম পুরস্কার প্রাপকদের নাম। সেখানেই জানা যায় এবার আরও ১৬ জনের সঙ্গে পদ্মভূষণ পুরস্কার পাচ্ছেন কাবুলিওয়ালা, থুড়ি মিঠুন চক্রবর্তী। এই তালিকায় এবার বাংলার বহু মানুষের নাম জ্বলজ্বল করছে। মিঠুন চক্রবর্তী ছাড়াও এখানে আছে ঊষা উত্থুপের নাম। এবারের এই পদ্ম পুরস্কার পাচ্ছেন যাঁরা তাঁদের তালিকা প্রকাশ্যে আসার পরই নিজের মনের কথা প্রকাশ্যে আনলেন মিঠুন চক্রবর্তী।

পদ্মভূষণ পেয়ে কী বললেন মিঠুন?

এবারের পদ্মভূষণ পুরস্কারে সম্মানিত হবেন মিঠুন চক্রবর্তী। সেই খবর জানার পরই নিউজ ১৮কে দেওয়া একটি সাক্ষাৎকারে বর্ষীয়ান অভিনেতা জানান, 'আমি ভীষণ গর্বিত এই পুরস্কার পাওয়ার জন্য, ভীষণ আনন্দিতও আমি। আমি জীবনে আজ পর্যন্ত কখনও কারও থেকে কিছু চাইনি। আর কিছু না চেয়েও সব পাওয়ার পর যে আনন্দ হয় সেটা আজ উপলব্ধি করতে পারছি।' তিনি এদিন তাঁর বক্তব্যে আরও বলেন, 'পুরস্কার পেয়ে দারুণ অনুভূতি হচ্ছে। আমি এই সম্মান আমার ভক্তদের, আমাদের শুভাকাঙ্ক্ষীদের উৎসর্গ করছি।'

আরও পড়ুন: 'তোমাদের কাছেই আমি ঋণী...', পদ্মবিভূষণ পেয়ে উচ্ছ্বাসে ভাসছেন চিরঞ্জীবী, কাদের উৎসর্গ করলেন এই পুরস্কার?

আরও পড়ুন: এপার বাংলার মিঠুন, উষা, রতন কাহার থেকে ওপার বাংলার রেজওয়ানা, পদ্ম পুরস্কারে সম্মানিত জনপ্রিয় শিল্পীরা

তিনি তাঁর ভক্তদের উদ্দেশ্যে এদিন আরও বললেন, 'এতদিন ধরে আমাকে যাঁরা এতটা ভালোবাসা দিয়েছেন, ভালোবেসে যাচ্ছেন তাঁদের উৎসর্গ করলাম এই পুরস্কার। আজ আমায় যে সম্মান দেওয়া হল সেই সম্মান পেয়ে আমি গর্বিত। যাঁরা আমায় মনোনীত করলেন তাঁদের প্রতি আমি কৃতজ্ঞ। আমার শ্রদ্ধা এবং ভালোবাসা রইল।'

আর কারা পদ্মভূষণ পাচ্ছেন?

এবার বাংলা থেকে তিনজন পদ্মভূষণ পাচ্ছেন তাঁদের কাজের জন্য। তবে এঁদের মধ্যে একজন ইতিমধ্যেই প্রয়াত হচ্ছেন। তিনি তাঁর মৃত্যুর পর এই পুরস্কার পাচ্ছেন। মিঠুন চক্রবর্তী তাঁর অভিনয় এবং অভিনয় জগতে অবদানের জন্য এই পুরস্কার পাচ্ছেন। গানের জন্য একই পুরস্কার পাচ্ছেন ঊষা উত্থুপ। পাবলিক অ্যাফেয়ারের জন্য এই পুরস্কার পাচ্ছেন সত্যব্রত মুখোপাধ্যায়। তিনি মৃত্যুর পর এই পুরস্কার পাচ্ছেন।

আরও পড়ুন: গান গেয়ে সন্ধ্যা জমালেন রূপম, রকস্টারের বার্থডে পার্টিতে সৃজিত-অনুপম-রুদ্রনীল সহ এলেন কারা?

কোন বাঙালিরা পদ্মশ্রী পাচ্ছেন?

এবার মোট ৩৪ জন পদ্মশ্রী পাচ্ছেন। তাঁদের মধ্যে বাঙালি রয়েছেন অনেকেই। পশ্চিমবঙ্গের ৮ জন পদ্মশ্রী পুরস্কার পাচ্ছেন, সঙ্গে আছেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী যাঁর গান এদেশেও সমান ভাবে বিখ্যাত, সেই রেজওয়ানা চৌধুরী বন্যা। বলাই বাহুল্য তিনি তাঁর গানের জন্য এই পুরস্কার পাচ্ছেন। এছাড়া রতন কাহারও পাচ্ছেন লোকসঙ্গীতে তাঁর অবদানের জন্য এই পুরস্কার। তালিকায় নাম আছে জনপ্রিয় শিল্পী সনাতন রুদ্র পালের। তাঁর হাতের তৈরি প্রতিমা জগৎ বিখ্যাত। তন্দিরা বেগম এবং গীতা রায় বর্মনও এবার তাঁদের শিল্পের জন্য এই বিশেষ পুরস্কারে সম্মানিত হতে চলেছেন। বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিংয়ের জন্য এই পশ্চিমবঙ্গ থেকে পদ্মশ্রী পুরস্কার পাচ্ছেন দুজন, এঁরা হলেন নারায়ন চক্রবর্তী এবং একলব্য শর্মা। পুরুলিয়ার দুখু মাঝিও এই পুরস্কার পাচ্ছেন তাঁর সামাজিক কাজের জন্য। আজীবন ধরে তিনি পুরুলিয়াকে সবুজ করে তোলার চেষ্টা করেছেন, গাছ লাগিয়েছেন। সেই জন্যই তিনি এই পুরস্কার পাচ্ছেন।

আরও পড়ুন: উইকেন্ডের আগেই পার্টি মুড অন! ফাইটারের গানে মেয়ের সঙ্গে আয়ুষ্মানের নাচ দেখে কী বললেন মুগ্ধ হৃতিক?

এবারের পদ্মবিভূষণ পাচ্ছেন কারা?

এবারের পাঁচজন পদ্মবিভূষণ পাচ্ছেন, তাঁদের মধ্যে চিরঞ্জীবী সহ আছেন প্রাক্তন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, অভিনেত্রী বৈজয়ন্তিমালা, প্রমুখ।

বায়োস্কোপ খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.