বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘আমার বাবার প্রথম সিনেমা’, ছবিতে বনি সঙ্গে রাজ ও সুরিন্দর কাপুরকে চিনতে পারছেন?
বনির ইনস্টাগ্রাম স্টোরি
বনির ইনস্টাগ্রাম স্টোরি

‘আমার বাবার প্রথম সিনেমা’, ছবিতে বনি সঙ্গে রাজ ও সুরিন্দর কাপুরকে চিনতে পারছেন?

  • সিনেমা প্রযোজক বনি কাপুর তাঁর বাবার প্রথম সিনেমার মহরত থেকে একটি থ্রোব্যাক ছবি শেয়ার করেছেন।

১৯৬৩ সালে মহরত হয়েছিল সুরিন্দর কাপুরের প্রথম ছবি ‘জাবসে তুমহে দেখা হ্যায়’ (Jabse Tumhe Dekha Hai)-এর। প্রযোজক সুরিন্দর কাপুর পুত্র বনি কাপুর। শনিবার বাবার প্রথম সিনেমার মহরতের ছবি শেয়ার করেছেন বনি কাপুর। 

কালো-সাদা থ্রোব্যাক ছবিতে সুরিন্দরকে হাসতে দেখা যায়। দুটি শিশুর কাঁধে হাত রাখা রাজ কাপুর। রাজের স্ত্রী কৃষ্ণা রাজ কাপুর এবং সুরিন্দরের স্ত্রী নির্মল কাপুরকেও ছবিতে রয়েছেন। ছবির ক্যাপশনে বনি লিখেছেন, ‘আমার বাবার প্রথম ছবির মহরতের জন্য ফিল্ম স্টুডিওতে আমার প্রথম পদক্ষেপ’।

সুরিন্দর ছিলেন রাজের বাবা পৃথ্বীরাজ কাপুরের সবথেকে বড় তুতো ভাই। সুরিন্দর তাঁর কেরিয়ার শুরু করেছিলেন অভিনেতা গীতা বালির সেক্রেটারি হিসেবে। পরে তিনি সিনেমার প্রযোজক হন।

ছবিটি ‘জাবসে তুমহে দেখা হ্যায়’-এর সেট থেকে তোলা। সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা প্রদীপ কুমার ও গীতা বালি। শেহজাদা, পোঙ্গা পন্ডিত, পুকার, নো এন্ট্রি, হামারা দিল আপকে পাস হ্যায় এবং আরও অনেক সিনেমা পরবর্তী কালে তৈরি করেছেন সুরিন্দর। 

১৯৫৫ সালে নির্মলের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন সুরিন্দর। তাঁদের তিন ছেলে- বনি কাপুর, অনিল কাপুর এবং সঞ্জয় কাপুর। বনি একজন প্রযোজক হিসাবে বলিউডে তাঁর ক্যারিয়ার তৈরি করেন। তার ছোট ভাই অনিল এবং সঞ্জয় অভিনয়ে তাদের ক্যারিয়ার তৈরি করেছিলেন। ২০১১ সালে হৃদযন্ত্র বিকল হয়ে মারা যান সুরিন্দর। 

 

বন্ধ করুন