বাংলা নিউজ > বায়োস্কোপ > Nawazuddin Siddiqui: ‘আমি ওই সংলাপ বলিনি…’, বাঙালিদের অপমানের অভিযোগ নিয়ে প্রথমবার মুখ খুললেন নওয়াজ

Nawazuddin Siddiqui: ‘আমি ওই সংলাপ বলিনি…’, বাঙালিদের অপমানের অভিযোগ নিয়ে প্রথমবার মুখ খুললেন নওয়াজ

নওয়াজউদ্দিন সিদ্দিকি (ছবি-ইনস্টাগ্রাম)

Nawazuddin Siddiqui: ‘কোনও ব্যক্তি বা জাতি যাতে অপমানিতবোধ না করেন তা নিশ্চিত করাটা জরুরি’, স্প্রাইটের বিতর্কিত বিজ্ঞাপন নিয়ে নীরবতা ভাঙলেন নওয়াজ।

একের পর এক বিতর্কে জেরবার নওয়াজউদ্দিন সিদ্দিকি (Nawazuddin Siddiqui)। অভিনেতার ব্যক্তিগত জীবন নিয়ে গত কয়েকমাসে কম আলোচনা হয়নি। স্ত্রী আলিয়া সিদ্দিকির বিস্ফোরক অভিযোগেবিদ্ধ হয়েছেন নওয়াজ। পাশাপাশি গত মাসেই এক ঠাণ্ডা পানীয়র বিজ্ঞাপনের জন্যও ঝামেলায় জড়ান অভিনেতা। তাঁর নামে কলকাতা পুলিশে মামলা পর্যন্ত রুজু হয় বাঙালির ভাবাবেগে আঘাত হানার অভিযোগে। বিতর্কিত বিজ্ঞাপন অনেক আগেই তুলে নিয়ে স্প্রাইট। প্রথমবার এই বিতর্ক নিয়ে হিন্দুস্তান টাইমসের সামনে মুখ খুললেন ‘দ্য সেক্রেড গেমস’ অভিনেতা। 

নওয়াজের কাছে এই ব্যাপারে প্রশ্ন করা হলে, অভিনেতার সপাট জবাব- ‘সংস্থার তরফে ক্ষমা চাওয়া হয়েছে তাই তো? আমি আর কী বলব!’ খানিক থেকে অভিনেতা বলেন, ‘কোনও ব্যক্তি বা জাতি যাতে আঘাত না পায় সেটা নিশ্চিত করাটা জরুরি। ওটা একটা ডাবিং বিজ্ঞাপন ছিল, আমি ওই সংলাপ বলিনি। তবে আমি খুশি যে নির্মাতারা নিজেদের ভুল বুঝে ক্ষমা চেয়ে নিয়েছে। মোদ্দা কথা হল কেউ যেন আহত না হয়’। 

কলকাতা হাইকোর্টের আইনজীবী দিব্যায়ান বন্দ্যোপাধ্যায় (Dibyayan Banerji) গত মাসেই পুলিশে অভিযোগ দায়ের করেছিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি ও কোকোকোলা ইন্ডিয়ার সিইও বিরুদ্ধে। হিন্দি ভাষার মূল বিজ্ঞাপনটি ঘিরে কোনও বিতর্ক হয়নি। তবে স্প্রাইটের নতুন বিজ্ঞাপনটির যে বাংলা ডাবিং একাধিক বাংলা চ্য়ানেল ও ওয়েবসাইটে সপ্তাহখানেক আগেও রমরমিয়ে চলছে যত্ত সমস্যা সেটিকে ঘিরেই। সেই বিজ্ঞাপনে নওয়াজকে (অভিনেতা ডাবিং করেননি) বলতে শোনা গিয়েছিল ‘সোজা আঙুলে ঘি না উঠলে, বাঙালি খালি পেটে ঘুমিয়ে পড়ে’। দিব্য়ায়নের অভিযোগ,'এটা বাঙালি জাতির পক্ষে অপমানজনক। এটা কোনওভাবেই মেনে নেওয়া যায় না।' ভারতীয় দণ্ডবিধির ১৫৩-এ ধারা এবং আইটি অ্যাক্টের ৬৬-এ ধারায় অভিযোগ জানিয়েছিলেন আইনজীবী। 

নিজেদের ভুল বুঝতে পেরে বিজ্ঞাপনটি প্রত্যাহার করে নরম পানীয় সংস্থা। টুইটে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে জানানো হয়, ‘সাম্প্রতিক স্প্রাইট-এর একটা বাংলা বিজ্ঞাপন প্রচারের জন্য আমরা তীব্র অনুশোচনা অনুভব করচি। আমাদের অনিচ্ছাকৃত এই ভুলটা আমরা বাংলা মাধ্যম থেকে অবিলম্বে প্রত্যাহার করছি’।

আরও পড়ুন-‘বাঙালি খালি পেটে ঘুমিয়ে পড়ে’, বাঙালির নামে কুৎসার অভিযোগ, আইনি ঝামেলায় জড়ালেন নওয়াজ

নওয়াজকে শেষ দেখা গিয়েছে সুধীর মিশ্রার ‘অফওয়া’ ছবিতে। আগামিতে তাঁকে দেখা যাবে ‘যোগী সারা রা রা’তে। এই ছবিতে নওয়াজের নায়িকা নেহা শর্মা।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.