বাংলা নিউজ > বায়োস্কোপ > দেখা হল গদাধর আর মা সারদার! ‘করুণাময়ী রাণী রাসমণি’তে জমজমাট ‘উত্তর পর্ব’
মা সারদার বেশে সন্দীপ্তা।
মা সারদার বেশে সন্দীপ্তা।

দেখা হল গদাধর আর মা সারদার! ‘করুণাময়ী রাণী রাসমণি’তে জমজমাট ‘উত্তর পর্ব’

  • ‘উত্তর পর্ব’তে দেখা হল সারদামণি ও গদাধরের। 

রানি মা-র জীবনাবসানের পর বেশ মন খারাপ ছিল দর্শকের। প্রায় চার বছর ধরে বাঙালি দর্শককে সন্ধেবেলা টিভির সঙ্গে বেঁধে রাখত ‘করুণাময়ী রাণী রাসমণি’। যদিও পরিচালক পরিচালক রাজেন্দ্র প্রসাদ দাস জানিয়েছেন, ‘‘এই মুহূর্তে মোটেও শেষ হচ্ছে না ধারাবাহিকটি। 'রানি মা' না থাকলেও তাঁর উত্তরকালের নানা ঘটনা দেখানো হবে। বিশেষ করে গদাধরের রামকৃষ্ণ পরমহংস হয়ে ওঠার গল্প ঘটনা দেখানো হবে এবার ‘রাণী রাসমণি’-তে। সঙ্গে গদাই ঠাকুরের বিয়ের পর্ব দেখানো হয়েছে, তাই তাঁর পরবর্তী জীবনের কাহিনিও থাকবে।’’

‘উত্তর পর্ব’-এ দেখা যাবে গদাধর বেরিয়ে পড়েছেন কামারপুকুরের উদ্দেশে। অন্য দিকে, জয়রামবাটি থেকে যাত্রা করেছেন মা সারদাও। পথে সারদামণি একদল তস্করের হাতে পড়ে। যাদের হাত থেকে তাঁকে বাঁচায় ভৈরবি মা। দেখা হয় গদাধর আর সারদামণির। যদিও গদাধরের জন্য সারদা আদর্শ কি না, তা পরীক্ষা করতে বেশ কিছু পরীক্ষা নেবেন ভৈরবি মা। তবে, তার সব কটিতেই উত্তীর্ণ হবেন সারদা। তাঁর ওপর যে রয়েছে মা ভবতারিণীর আশীর্বাদ।

‘করুণাময়ী রাণী রাসমণি’-তে এতদিন রানি মা-র গল্পই মুগ্ধ করেছিল দর্শককে। তবে এবার ধারাবাহিকে মা সারদা হয়ে ফিরছেন সন্দীপ্তা সেন। রানিমার ‘ছোট ঠাকুর’ গদাধরের শ্রীরামকৃষ্ণ পরমহংসদেব হয়ে ওঠার কাহিনিই এবার উঠে আসবে ধারাবাহিকে। সঙ্গে সারদামণির সঙ্গে হবে 'বহু প্রতীক্ষিত মিলন'। মা সারদার ভূমিকায় অভিনয় করা যে একটা আলাদা অনুভূতি এনে দেয় তা নিজের মুখেই জানালেন সন্দীপ্তা। শ্যুটিং সেট থেকে জানালেন কাজ করার অভিজ্ঞতাও। কী বললেন অভিনেত্রী? শুনে নিন সন্দীপ্তার মুখ থেকেই।  

১৫ বছর বয়সে যখন রানিমা হিসাবে ধারাবাহিকে দিতিপ্রিয়া সফর শুরু করেছিলেন, তখন কথা ছিল তিন থেকে ছয় মাস এই চরিত্রে অভিনয় করবেন তিনি। কিন্তু দর্শকেদর ভালোবাসায় তিনি থেকে গেলেন রানিমা হিসাবে। কৈশোর পেরিয়ে, যৌবন এবং প্রৌঢ়া- সব বয়সের রাণীর চরিত্রে দিতিপ্রিয়া। তাই রানি মা চলে যাওয়ায় একটা শূন্যতা তৈরি হয়েছিল দর্শক মনে। এখন গদাধর আর মা সারদার গল্প তাঁদের কতটা মন ভোলাতে পারে, সেটাই দেখার।

বন্ধ করুন