বাংলা নিউজ > বায়োস্কোপ > হানি সিং-কে কটাক্ষ শানের, বললেন ‘গানের গুণগত মান নেই’
বিস্ফোরক শান
বিস্ফোরক শান

হানি সিং-কে কটাক্ষ শানের, বললেন ‘গানের গুণগত মান নেই’

  •  ‘চার বটল ভদকা’, ‘সানি সানি’ এবং ‘লুঙ্গি ড্যান্স’-এইসব গানের কোনও গুণগত মান নেই মত বাঙালি গায়কের। 

ভারতে মিউজিকের মান দিন দিন নীচে নেমে যাচ্ছে! এই সম্পর্কে কথা বলতে গিয়ে র‍্যাপার হানি সিংকে কটাক্ষ করেছেন শান। যদিও হানি সিংয়ের সরাসরি নাম নেননি তিনি। তবে প্রচ্ছন্ন বার্তায়, ‘চার বটল ভদকা’, ‘সানি সানি’ এবং ‘লুঙ্গি ড্যান্স’ এর নাম নিয়েছেন। বলেছেন এই গানগুলোতে মিউজিকের গুণমান নেই।

শান তাঁর দৃষ্টিভঙ্গি থেকে বলেন, রেকর্ড করছেন যাঁরা তাঁরা বর্তমানে এই ট্র্যাকগুলি পছন্দ করার কারণ ‘তাঁদের কাছে দুর্দান্ত সংগীত নাও থাকতে পারে’ তবে প্রচুর দর্শন পেয়ে, জনপ্রিয় হয়ে ওঠে তাঁরা।

‘আস্ক মেন’কে দেওয়া এক সাক্ষাৎকারে শন জানিয়েছেন, ‘মিউজিকের জ্ঞান কত জনের কাছে আছে? আমরা সাবইকে আমাদের তরফ থেকে মিউজিক সম্পর্কে শিক্ষিত করতে পারব না। তবে আমরা এতটুকু করতে পারি, তাঁদের সামনে ভালো মিউজিক পরিবেশন করে, মিউজিক সম্পর্কে তাঁদের ধীরে ধীরে ভালো স্বাদ অনুভব করাতে পারি। কিন্তু সবথেকে সহজ উপায়, তাঁদের স্তরে নেমে যাওয়াটা’।

তিনি আরো বলেন, ‘আজকাল র‍্যাপ মিউজিক এত জনপ্রিয় কেন? আমাদের মনে হয় গালাগালি দিচ্ছে, সেটাই জন্য? না, সেটার মধ্যে কোনো মিউজিকের কোয়ালিটিই নেই। যদি কেউ গান বানায়, ‘চার বোতল ভদকা, কাম মেরা রোজকা’, সেটা তুমিও গাইতে পারো। ‘আজ ব্লু হ্যায় পানি পানি’, ‘লুঙ্গি ড্যান্স’ তুমিও করতে পারো'। 

শান বলেছিলেন, কয়েকজন র‌্যাপ শিল্পীশান ছড়া ও প্রবাহের সঙ্গে দুর্দান্ত, তবে পরামর্শ দিয়েছেন যে জনপ্রিয় হিন্দি র‌্যাপের বেশিরভাগটাই ‘সহজ’। তিনি আরো বলেন, ‘সংগীত সংস্থাগুলি বলছে যে এই ধরণের গান, সেগুলো দুর্দান্ত সংগীত নাও হতে পারে, তবে এগুলো থেকে আমাদের ভিউ ভালো আসে’।

সম্প্রতি হানি সিং-এর ‘সাইয়া জী’ সিঙ্গেলস মুক্তি পেয়েছে। সেখানে নেহা কক্করও রয়েছে। জানুয়ারিতে মুক্তি পেয়েছে সেই গান। ইতিমধ্যে ইউটিউবে ৩৩৫ মিলিয়ন ভিউ হয়েছে।

বন্ধ করুন